OnePlus Nord N10 5G and OnePlus Nord N100 Smartphone

বাজারে লঞ্চ হয়েছে নতুন OnePlus Nord N10 5G এবং OnePlus Nord N100 স্মার্টফোন।

OnePlus 5G Android Gadgets Mobile phone Smartphone Tech Bangla Tech News Tech News India Technology টেকনোলজি নিউজ বাংলা টেক নিউজ

চীনা স্মার্টফোন নির্মাতা কোম্পানি OnePlus তাদের Nord সিরিজের আরও দুটি স্মার্টফোন লঞ্চ করেছে। কোম্পানিটি গত কাল Nord সিরিজের N10 5G এবং N100 মডেলের দুটি স্মার্টফোন লঞ্চ করেছে।

OnePlus Nord N10 5G এবং Nord N100 ফোন দুটিকে আপাতত ইউরোপের বাজারে লঞ্চ করা হয়েছে। কবে ফোন দুটি ভারতের বাজারে লঞ্চ হবে সেই সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি।

ওয়ানপ্লাস Nord N10 5G ফোনে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ 5G প্রসেসর। এদিকে 4G কানেক্টিভিটির সাথে আসা ওয়ানপ্লাস Nord N100 ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর নিয়ে লঞ্চ হয়েছে। এছাড়াও এই দুটি ফোনে থাকছে পাঞ্চ হোল ডিসপ্লে, ইউএসবি টাইপ সি পোর্ট সাপোর্ট।

আরও পড়ুনঃ ১০,০০০ টাকার মধ্যে নতুন Moto E7 Plus স্মার্টফোন, রয়েছে দুর্দান্ত ফিচার।

OnePlus Nord N10 5G এবং Nord N100 ফোনের দাম

৬জিবি র‍্যাম ও ১২৮জিবি ইন্তারনাল স্টোরেজ ভেরিয়েন্টযুক্ত OnePlus Nord N10 5G ফোনের দাম ২৯৯৯৯ টাকা। ফোনটিকে মিডনাইট আইস কালারে উপলব্ধ করা হয়েছে। আশা করা যাচ্ছে যে ফোনটিকে কিছুদিনের মধ্যে উত্তর আমেরিকাতেও বিক্রির জন্য উপলব্ধ করা হবে।

এদিকে OnePlus Nord N100 ফোনের এর দাম রাখা হয়েছে ১৭৯ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ১৭২৫০ টাকা)। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের। এই ফোনটি মিডনাইট ফ্রস্ট শেড কালারে পাওয়া যাবে।

OnePlus Nord N10 5G ফোন ফিচার

OnePlus Nord N10 5G স্মার্টফোনে থাকছে ৬.৪ ইঞ্চি এইচডি+ পাঞ্চহোল আইপিএস এলসিডি ডিসপ্লে। যার স্ক্রীন রেজোলিউশন ২৪০০পিক্সেল বাই ১০৮০পিক্সেল, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং 406 ppi পিক্সেল ডেনসিটি। এর স্ক্রীন এ করনিং গরিলা গ্লাস ভি৩ প্রোটেকশন দেওয়া হয়েছে।

OnePlus Nord N10 5G and OnePlus Nord N100 Smartphoneএই ফোনের ডিজাইন পাঞ্চহোল ডিসপ্লের মধ্যে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনের মধ্যে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ ৫জি প্রসেসর। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্তারনাল স্টোরেজ ভেরিয়েন্টের সাথে বাজারে এসেছে। মেমরি কার্ডের মাধ্যমে এর ইন্তারনাল স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে পাবেন Android 10 বেসড Oxygen OS।

আরও পড়ুনঃ ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে Honor 30i স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার।

ফটোগ্রাফির জন্য OnePlus Nord N10 5G ফোনের মধ্যে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরাটি হল ৬৪ মেগাপিক্সেলের।  এছাড়াও রয়েছে ৮মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়ায়েড এঙ্গেল ক্যামেরা ও ০২মেগাপিক্সেলের দুটি ম্যাক্রো লেন্স।

পাওয়ারের জন্য এই ফোনে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এটি ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটির মধ্যে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে।

OnePlus Nord N100 ফোন ফিচার

OnePlus Nord N100 ফোনটির মধ্যে ৬.৫২ ইঞ্চি এইচডি+ ওয়াটার ড্রপ নচ আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রীন রেজুলসন ৭২০পিক্সেল বাই ১৫৬০পিক্সেল। ফোনটির মধ্যে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর রয়েছে। পাওয়ারের জন্য ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ১৮ ওয়াট ফাস্ট চারজিং ও ইউএসবি টাইপ সি পোর্ট সাপোর্ট দেওয়া হয়েছে।

ফোনটি ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ সাথে লঞ্চ হয়েছে। মেমরি কার্ডের মাধ্যমে এর ইন্তারনাল স্টোরেজ ২৫৬জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটির মধ্যে ডুয়েল ন্যানো সিম বেবহার করা যাবে। OnePlus Nord N100 ফোনটি Android 10 বেসড Oxygen OS 10.5 সিস্টেমে চলবে।

ক্যামেরার জন্য OnePlus Nord N100 ফোনের পিছনে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা হল ১৩ মেগাপিক্সেলের। এছাড়া রয়েছে ০২মেগাপিক্সেলের দেপ্ত ও আরেকটি ০২ মেগাপিক্সলের ম্যাক্রো সেন্সর। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য এই ফোনের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *