Review

Telegram নিয়ে এসেছে একসাথে 1000 জন ভিডিও কল করার সুবিধা সহ চারটি নতুন ফিচার

Telegram: 2020 সালের প্রথম থেকে আমাদের জীবনযাত্রায় করোনা ভাইরাস প্রভাব বিস্তার করে রয়েছে। আর এই পরিস্থিতিতে দূরের মানুষের সঙ্গে সংযোগ রাখার জন্য, কাজকর্ম এবং পড়াশোনা সচল রাখার জন্য পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষের ভরসা হয়ে দাঁড়িয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং ভিডিও কনফারেন্সিং সাইটগুলি।

Telegram group call

আরও পড়ুনঃ Poco X3 GT স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে শক্তিশালী প্রসেসর, ডিসপ্লে, ক্যামেরা ও পাওয়ারফুল ব্যাটারি

তাই এবার জনপ্রিয় মেসেজিং অ্যাপ Telegram (টেলিগ্রাম) নিয়ে এসেছে একটি নতুন ফিচার, যেখানে 1000 জন একসাথে ভিডিও কলিং গ্রুপে অংশগ্রহণ করতে পারবে। এছাড়াও এখন থেকে Telegram ইউজাররা ভিডিও মেসেজ, স্ক্রিন শেয়ারিং এবং ভিডিও প্লেব্যাক স্পিড কন্ট্রোলসহ বিভিন্ন বিকল্প উপভোগ করতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক টেলিগ্রাম কি কি সুবিধা নিয়ে এসেছে।

Telegram ভিডিও কল পার্টিসিপেন্ট লিমিট

টেলিগ্রাম পৃথিবীর সমস্ত মানুষকেই একটি কলিং গ্রুপের অধীনে নিয়ে আসতে চায়। এই জন্য তারা প্রায় 1000 জন অংশগ্রহণকারীকে একসাথে ভিডিও কল করার ফিচার নিয়ে এসেছে। আবার এই ভিডিও গ্রুপ কলিং-এ 30 জন ইউজার তাদের ক্যামেরা এবং স্ক্রিন উভয় থেকে ভিডিও সম্প্রচার করতে পারবে। এর ফলে অনলাইন কনফারেন্স, সেমিনার, অনলাইন ক্লাস এবং অনলাইন কনসার্টগুলি আয়োজন করা খুবই সহজ হয়ে যাবে।

Telegram এর ভিডিও মেসেজ ফিচার

টেলিগ্রাম তাদের ইনস্ট্যান্ট ভিডিও মেসেজ অপশনটি আপডেট করেছে। ফলে চ্যাট বক্সের রেকর্ডিং বাটন থেকে ভিডিও রেকর্ডিং করে অন্য কাউকে পাঠালে সেই ভিডিও ফোনের গ্যালারিতে আর সেভ হবে না। আপনাদের জানিয়ে রাখি, এই ফিচারটি ব্যবহার করার জন্য ভয়েস মেসেজ রেকর্ডিং অপশন থেকে ভিডিও মোডে স্যুইচ করতে হবে এবং রেকর্ড করার জন্য বাটনটি প্রেস করে হবে।

আরও পড়ুনঃ ZTE Axon 30 5G স্মার্টফোন অবিশ্বাস্য ফিচার নিয়ে লঞ্চ হল, রয়েছে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা

Telegram ভিডিও প্লেব্যাক স্পিড কন্ট্রোল ফিচার

টেলিগ্রাম ইউজাররা ভিডিওর প্লেব্যাক স্পিড পরিবর্তন করতে পারবেন। কারণ অ্যাপের মিডিয়া প্লেয়ারে এখন 0.5x, 1.5x এবং 2x প্লেব্যাক স্পিড সাপোর্ট করবে। নির্দিষ্ট অপশনে ক্লিক করলেই এই ফিচারটি অ্যাক্সেস করা যাবে এবং এর মাধ্যমে আপনি চাইলে কল বা ভিডিওকে দ্রুত বা ধীর ভাবে দেখতে পারেন।

Telegram শব্দসহ স্ক্রিন শেয়ার ফিচার

এবার থেকে টেলিগ্রাম প্লাটফর্মে ভিডিও কল করার সময় ইউজাররা স্ক্রিন শেয়ার করতে পারবেন, যেখানে ব্যাকগ্রাউন্ড অডিও ভিডিও-র সাথে উপলব্ধ থাকবে। এছাড়া রয়েছে ভিডিও প্রিভিউ অপশনও। অর্থাৎ ইউজাররা স্ক্রিন শেয়ারের সময় সবকিছু ঠিক আছে কিনা তা নিশ্চিত করার জন্য ভিডিও প্রিভিউ অপশন দেখে নিতে পারবেন।

আরও পড়ুনঃ Lenovo Tab P11 7,500mAh ব্যাটারি ও 11 ইঞ্চির ডিসপ্লে নিয়ে লঞ্চ হল, দেখুন দাম ও ফিচার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close