AlcatelMobile phoneReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Alcatel 1 (2021) ও Alcatel 1L Pro স্মার্টফোন লঞ্চ হল, জানুন স্পেসিফিকেশন ও দাম

TCL মালিকানাধীন কোম্পানি Alcatel নিয়ে এসেছে দু’টি নতুন এন্ট্রি লেভেল বাজেট স্মার্টফোন। এদের মডেল নাম্বার জথাক্রমে Alcatel 1 (2021) ও Alcatel 1L Pro ।

Alcatel 1L Pro smartphone

আরও পড়ুনঃ এগুলি 5000mAh ব্যাটারিযুক্ত ভারতের সেরা স্মার্টফোন, যার দাম 8000 টাকারও কম

এই ফোন দুটির মধ্যে রয়েছে কোয়াড কোর প্রসেসর এবং Android 11 অপারেটিং সিস্টেম। এই ফোন দুটিকে খুবই কম দামে বাজারে নিয়ে আসা হয়েছে। এদের দাম 10 হাজার টাকারও কম। তাহলে চলুন জেনে নেওয়া যাক ফোন দুটির স্পেসিফিকেশন ও দাম সম্পর্কে খুঁটিনাটি তথ্য।

Alcatel 1 (2021) দাম ও স্পেসিফিকেশন

Alcatel 1 (2021) ফোনটির দাম রাখা হয়েছে 59 ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় 5300 টাকার মত। ফোনটিকে এআই অ্যাকোয়া ও ভলক্যানো ব্ল্যাক কালারে পাওয়া যাবে। ফোনটিকে আগস্ট মাস থেকে থেকে লাতিন আমেরিকা এবং ইউরোপে বিক্রি করা হবে।

Alcatel 1 (2021) স্মার্টফোনে রয়েছে 5 ইঞ্চির ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও 18:9 এবং 78% স্ক্রিন টু বডি রেশিও। ফোনটির মধ্যে বেবহার করা হয়েছে মিডিয়াটেকের কোয়াড কোর প্রসেসর। কানেক্টিভিটির জন্য এতে সাপোর্ট করবে 4G নেটওয়ার্ক।

ক্যামেরার কথা বললে ফোনটির পিছনে 08 মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা রয়েছে। সেলফির জন্য এতে পেয়ে যাবেন 02 মেগাপিক্সেলের সিঙ্গেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে 2000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে। ফোনটি 1GB RAM ও 16GB স্টোরেজের সাথে এসেছে। এতে রয়েছে মাইক্রো এসডি কার্ড স্লট। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির ইন্টারনাল স্টোরেজ 32GB বাড়ানো যাবে।

আরও পড়ুনঃ Realme Buds Q2 ভারতে 24 জুন লঞ্চ হবে, দেখুন সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

Alcatel 1L Pro দাম ও স্পেসিফিকেশন

Alcatel 1L Pro ফোনটির দাম রাখা হয়েছে 127 ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় 9500 টাকার মত। ফোনটিকে পাওয়ার গ্রে ও টুইলাইট ব্লু কালারে নিয়ে আসা হয়েছে। এই ফোনটির সেল আগামী সেপ্টেম্বর মাস থেকে শুরু হবে।

এই স্মার্টফোনে 6.1 ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে। এর আসপেক্ট রেশিও 18.5:9 এবং 84% স্ক্রিন টু বডি রেশিও। পাওয়ার ব্যাকআপের জন্য এতে পেয়ে যাবেন 3000mAh এর ব্যাটারি। সিকুরিটির জন্য এতে পেয়ে যাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফটোগ্রাফির জন্য এই ফোনে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরাটি হল 13 মেগাপিক্সেলের। এছাড়া রয়েছে 02 মেগাপিক্সেলের একটি ডেপ্ত সেন্সর। সেলফির জন্য এতে 05 মেগাপিক্সেলের সিঙ্গেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে।

ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর প্রসেসর। ফোনটি 2GB RAM ও 32GB ইন্টারনাল স্টোরেজ এর সাথে এসেছে। মেমোরি কার্ডের মাধ্যমে ফোনটির ইন্টারনাল স্টোরেজ 128GB পর্যন্ত বাড়ানো যাবে। কানেক্টিভিটির জন্য এতে সাপোর্ট করবে 4G নেটওয়ার্ক।

আরও পড়ুনঃ boAt Airdopes 281 Pro ইয়ারবাডটি খুবই সস্তায় লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close