5GGadgetsiPhoneMobile phoneReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Apple iPhone 12 ফোনটিকে আগামী ২৩শে অক্টোবর থেকে প্রি-বুকিং করা যাবে।

অ্যাপেল কোম্পানি গত ১৮ তারিখে লঞ্চ করেছে তাদের লেটেস্ট স্মার্টফোন Apple iPhone 12. ফোনটিকে আগামী ২৩শে অক্টোবর থেকে প্রি-বুকিং করা যাবে।

কিছু দিন আগে ভারতের বাজারে চালু হয়েছে অ্যাপেল অনলাইন ষ্টোর। এই অনলাইন ষ্টোর থেকে থেকে ফোনটিকে প্রি-বুকিং এর জন্য উপলব্ধ করা হবে আগামী ২৩শে অক্টোবর। এদিকে Apple iPhone 12 mini ফোনটিকে প্রি-বুকিং করা যাবে ৬ই নভেম্বর থেকে।

আরও পড়ুনঃ OnePlus 8T ভারতে লঞ্চ হয়ে গিয়েছে, রয়েছে 65 ওয়াটের ফাস্ট চার্জিং এবং চারটি রিয়ার ক্যামেরা।

Apple iPhone 12 এর দাম

Apple iPhone 12 তিনটি স্টোরেজ ভেরিয়েন্টে উপলব্ধ করা হবে। এর ৬৪জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ৭৯,৯০০ টাকা। এদিকে Apple iPhone 12 ফোনটির ১২৮জিবি ও ২৫৬জিবি স্টোরেজ ভেরিয়েন্টের জন্য দাম পড়বে যথাক্রমে ৮৪,৯৯০ টাকা এবং ৯৪,৯০০ টাকা। ফোনটিকে সাদা, কালো, নীল, সবুজ, ও লাল রঙে কেনা যাবে।

Apple iPhone 12 mini এর দাম

এদিকে iPhone 12 mini ফোনটিকেও তিনটি স্টোরেজ ভেরিয়েন্টে উপলব্ধ করা হবে। যার ৬৪জিবি স্টোরেজ ভেরিয়েন্টের জন্য ৬৯,৯০০ টাকা দাম রাখা হয়েছে। এদিকে মিনি ফোনটির ১২৮জিবি ও ২৫৬জিবি স্টোরেজ ভেরিয়েন্টের জন্য আপনাকে খরচ করতে হবে যথাক্রমে ৭৪,৯৯০ টাকা এবং ৮৪,৯০০ টাকা। এই ফোনটিকেও সাদা, কালো, নীল, সবুজ, ও লাল রঙে কেনা যাবে।

আরও পড়ুনঃ ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে Honor 30i স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার।

Apple iPhone 12 ফিচার

iPhone 12 ফোনটির মধ্যে রয়েছে ৬.১ ইঞ্চির সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। এর স্ক্রীন রেজুলসন ১১৭০পিক্সেল বাই ২৫৩২পিক্সেল। এতে Apple A14 Bionic প্রসেসর এবং iOS v14 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। ফোনটির মধ্যে একটি ন্যানো ও একটি ই-সিম (ডুয়েল সিম) বেবহার করা যাবে। ফোনটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে।

Apple iPhone 12 pre-bookingiPhone 12 ফোনটির পিছনে রয়েছে f/1.6 ও f/2.4 অ্যাপারচারযুক্ত দুটি ১২মেগাপিক্সেলের রিয়্যার ক্যামেরা। এর সাথে কোয়াইড এলইডি ট্রু টোন ফ্ল্যাশ লাইট দেওয়া হয়েছে।

সেলফি এবং ভিডিও কলিং এর জন্য ফোনটির সামনে f/2.2 অ্যাপারচারযুক্ত ১২মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এর সাথে রেটনা ফ্ল্যাশ লাইটও পেয়ে যাবেন।

ফোনটির মধ্যে 18W ফাস্ট চারজিংযুক্ত লি-আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই। ফোনটিকে তিনটি স্টোরেজ ভেরিয়েন্টে উপলব্ধ করা হয়েছে। ফোনটির পিছনে করনিং গরিলা গ্লাস বেবহার করা হয়েছে। Apple iPhone 12 ফোনটির মধ্যে ৪জিবি র‍্যাম দেওয়া হয়েছে।

Apple iPhone 12 mini ফিচার

iPhone 12 mini ফোনটির মধ্যে রয়েছে ৫.৪ ইঞ্চির সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। এর স্ক্রীন রেজুলসন ১০৮০পিক্সেল বাই ২৩৪০পিক্সেল। এতে Apple A14 Bionic প্রসেসর এবং iOS v14 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। ফোনটির মধ্যে একটি ন্যানো ও একটি ই-সিম (ডুয়েল সিম) বেবহার করা যাবে। ফোনটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে।

iPhone 12 mini ফোনটির পিছনে রয়েছে f/1.6 ও f/2.4 অ্যাপারচারযুক্ত ১২মেগাপিক্সেলের ডুয়েল রিয়্যার ক্যামেরা। এর সাথে কোয়াইড এলইডি ট্রু টোন ফ্ল্যাশ লাইট দেওয়া হয়েছে।

সেলফি এবং ভিডিও কলিং এর জন্য ফোনটির সামনে f/2.2 অ্যাপারচারযুক্ত ১২মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এর সাথে রেটনা ফ্ল্যাশও পেয়ে যাবেন।

ফোনটির মধ্যে 18W ফাস্ট চারজিংযুক্ত লি-আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই। ফোনটিকে তিনটি স্টোরেজ ভেরিয়েন্টে উপলব্ধ করা হয়েছে। ফোনটির পিছনে করনিং গরিলা গ্লাস বেবহার করা হয়েছে। আইফন ১২ মিনি ফোনটির মধ্যে ৪জিবি র‍্যাম দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ ১০,০০০ টাকার মধ্যে নতুন Moto E7 Plus স্মার্টফোন, রয়েছে দুর্দান্ত ফিচার।

এদিকে অ্যাপেল কোম্পানি iPhone 12 Pro ফোনটিকে ২৩শে অক্টোবর এবং iPhone 12 Pro Max ফোনটিকে ৬ই নভেম্বর প্রি-বুকিং এর জন্য উপলব্ধ করতে চলেছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button