Apple Search Engine

Apple কোম্পানি আনতে পারে নিজস্ব সার্চ ইঞ্জিন, গুগলের সাথে হবে টক্কর (Apple Search Engine)।

Tech News Technology বাংলা খবর বাংলা টেক নিউজ

Apple Search EngineApple Search Engine– এবার অ্যাপেল আনতে চলেছে তাদের নিজস্ব সার্চ ইঞ্জিন। যেখানে ইউজাররা যেকোনো বিষয়ে সার্চ করতে পারবে। এখনও পর্যন্ত বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন হল গুগল। এমন কোন বিষয় নেই যা গুগল সার্চ ইঞ্জিনে পাওয়া যায় না। তাই অনেকে একে ‘মাস্টার মশাই’ বলেও অবিহিত করে।

আরও পড়ুনঃ ১০০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হতে চলেছে Gionee M30 স্মার্টফোন, দাম ১৫ হাজারের মধ্যে।

কয়েক বিলিয়ন মানুষ প্রতিদিন এই সার্চ ইঞ্জিন (গুগল) বেবহার করে থাকে। এবার সেই সার্চ ইঞ্জিনে আরেকটি নতুন নাম জুড়তে চলেছে। জানা গেছে যে আমেরিকান কোম্পানি অ্যাপেল (Apple) খুব তাড়াতাড়ি তাদের নিজস্ব সার্চ ইঞ্জিন লঞ্চ করতে চলেছে।

ইতিমধ্যে অ্যাপেল (Apple) স্পটলাইট সার্চে তাদের সার্চ রেজাল্ট দেখাতে শুরু করে দিয়েছে। রিপোর্ট অনুযায়ী, ‘iOS 14’ বিটা এবং ‘iPadOS 14’ বিটা ইউজাররা স্পটলাইট সার্চ রেজাল্ট দেখতে পাবেন।

বহু দিন আগে গুগল এবং অ্যাপেল এর মধ্যে হওয়া চুক্তি শেষ হতে চলেছে। অ্যাপেল কোম্পানির যে নিজস্ব ব্রাউজার সাফারি (Safari) রয়েছে তাতে ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসাবে রয়েছে গুগল। এর জন্য গুগল অ্যাপেলকে কোটি কোটি টাকা দেয়। এবার অ্যাপেল নিজস্ব সার্চ ইঞ্জিন তৈরি করতে শুরু করে দিয়েছে। এই জন্য অ্যাপেল এআই এক্সপার্ট এবং সার্চ ইঞ্জিনিয়ার নিয়োগ করছে।

সার্চ ইঞ্জিনটি লঞ্চ হওয়ার পরেই এর সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাব।

আরও পড়ুনঃ ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি ৭ এবং ৭ প্রো স্মার্টফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *