iPhoneSmartphoneTech Newsবাংলা খবরবাংলা টেক নিউজ

বন্ধ হতে পারে Apple iPhone 11 Pro এবং iPhone XR

Apple iPhoneরিপোর্ট অনুযায়ী এই বছরের অক্টোবর মাসে লঞ্চ হতে পারে অ্যাপেল iPhone 12 সিরিজ। ১২ সিরিজে থাকবে চারটি ফোন। এই ফোনগুলি 5G নেটওয়ার্ক এর সাথে আসবে।

একটি রিপোর্ট এ জানা গিয়েছে যে এই আইফোন ১২ সিরিজ স্মার্টফোন আসার সাথে সাথে কোম্পানি তাদের পুরানো সিরিজকে বন্ধ করে দিতে পারে। অর্থাৎ iPhone 12 সিরিজ বাজারে আসলেই আপনি হয়তো iPhone 11 সিরিজের ‘প্রো’ মডেলগুলি আর কিনতে পারবেন না।

আরও পড়ুনঃ ৫০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হতে চলেছে Moto E7 Plus স্মার্টফোন।

@iAppleTimes একটি টুইট অনুযায়ী, Apple তাদের iPhone 12 সিরিজ ফোন লঞ্চ করার সাথে সাথে iPhone XR মডেলটি বন্ধ করে দেবে। কারণ ইতিমধ্যেই কোম্পানি লঞ্চ করেছে iPhone SE 2020। এটির মধ্যে রয়েছে শক্তিশালী প্রসেসর এবং ৪.৭ ইঞ্চির রেটিনা ডিসপ্লে। কোম্পানি মনে করছে Apple iPhone XR ফোনটির দাম না কমিয়ে, ওই একই দামে iPhone SE 2020 ফোনটিকে সেরা বিকল্প হিসাবে উপলব্ধ রাখতে।

আবার যারা অ্যাপেল আইফোন এর বড় ডিসপ্লের ফোন কিনতে চায় তাদের জন্য বিকল্প হিসাবে iPhone 11 থাকবে। সম্প্রতি গ্লোবাল মার্কেটে এই ফোনের দাম ১৫০ ডলার পর্যন্ত কমানো হতে পারে। এখন ভারতের বাজারে আইফোন ১১ ফোন কিনতে আপনাকে খরচ করতে হবে ৬৮,৩০০ টাকা (64GB)। যদি এই ফোনটির দাম কোম্পানি কমিয়ে দেয় তাহলে মানুষ এই ফোনটিকে কিনতে আরও বেশি আগ্রহ দেখাবে। তখন আর iPhone XR ফোনের গুরুত্ব থাকবে না।

আর জানা গেছে যে কোম্পানি আইফোন ১২ আনার সাথে সাথে iPhone 11 Pro এবং iPhone 11 Pro Max ফোন দুটির উৎপাদন বন্ধ করে দিতে পারে। এই ধরনের ঘটনা এর আগেও হয়েছে। এর আগে কোম্পানি iPhone 11 লঞ্চ করার সাথে সাথে iPhone XS ও iPhone XS Max ফোন দুটির উৎপাদন বন্ধ করে দেয়।

আরও পড়ুনঃ কোয়াড ক্যামেরা ও ৬০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হয়েছে Realme C15 স্মার্টফোন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close