AppleGadgetsSmartwatchTech BanglaTech NewsTech News Indiaটেকনোলজি নিউজবাংলা খবরবাংলা টেক নিউজ

দুর্দান্ত ফিচার লঞ্চ হল Apple Watch Series 7, দেখুন দাম ও ফিচার

Apple কোম্পানি মঙ্গলবার একগুচ্ছ ডিভাইস নিয়ে হাজির হয়েছে। তার মধ্যে রয়েছে Apple iPhone 13 সিরিজের চারটি ফোন (iPhone 13, iPhone 13 mini, iPhone 13 Pro, and iPhone 13 Pro Max), নতুন iPad, iPad Mini এবং Apple Watch Series 7 ।

apple watch series 7
apple watch series 7

আরও পড়ুনঃ Lenovo IdeaPad Slim 5 Pro লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

এই নতুন Apple Watch Series 7-এর ডিজাইন এক্কেবারে ফ্ল্যাট। এর মধ্যে রয়েছে একাধিক কার্ভসও। তাহলে চলুন আর দেরি না করে জেনে নেওয়া যাক এই অ্যাপল ওয়াচ সিরিজ ৭-এর দাম, ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে বিস্তারিত তথ্য।

অ্যাপলের এই নতুন Watch Series 7 ভারতে কবে থেকে উপলব্ধ হতে হবে, সেই সম্পর্কে কোম্পানির পক্ষ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। আবার এর দাম ভারতের বাজারে কত হবে তাও জানা যায়নি। তবে, আমেরিকার বাজারে এই স্মার্টওয়াচের দাম রাখা হয়েছে 399 ডোলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় 29,400 টাকার মত।

আরও পড়ুনঃ TCL 20 R 5G স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে 5000mAh-এর পাওয়ারফুল ব্যাটারি, দেখুন দাম ও ফিচার

Apple Watch Series 7 ফিচার

Apple Watch Series 7-এর বড় ডিসপ্লে হল সবথেকে আকর্ষণীয় ফিচার্স, যা আগের কোনও অ্যাপল ওয়াচে দেওয়া হয়নি। আপনাদের জানিয়ে রাখি যে Apple Watch Series 6-এর থেকে এই নতুন ওয়াচে অন্তত 20% বড় ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ওয়াচে রয়েছে 1.7mm বেজ়েলস।

এতে রয়েছে র‌্যাপঅ্যারাউন্ড এফেক্টস। এমন চমৎকার এফেক্টস দেওয়ার ফলে এই ঘড়ির লুক হয়েছে আরও দুর্দান্ত। বেশ বড় OLED ডিসপ্লে দেওয়ার ফলে এই ঘড়ি নতুন ওয়াচ ফেস ব্যবহার করতে পারা যাবে এবং একই সময়ের ব্যবধানে আরও বেশি তথ্যও গ্রাহকের সামনে নিয়ে হাজির হবে এই ওয়াচটি। কোম্পানির পক্ষ থেকে থেকে দাবি করা হচ্ছে যে, একই সঙ্গে অনেকটা বেশি পরিমাণে টেক্সটও দেখাতে সক্ষম হবে এই ঘড়ি।

এই নতুন Watch Series 7 স্মার্টওয়াচে দেওয়া হয়েছে ক্র্যাক-রেজিস্ট্যান্ট গ্লাস, IP6X ডাস্ট-প্রোটেকশন এবং WR50 ওয়াটার রেজিস্ট্যান্স। এর আগের অন্যান্য অ্যাপল স্মার্টওয়াচের থেকে এই নতুন ঘড়ি আরও বেশি পরিমাণে টেকসই হবে।

এর WatchOS একাধিক নতুন UI এলিমেন্টও দেখাতে পারবে। তার মধ্যেই উল্লেখযোগ্য হল, বড় বাটনস, একই জায়গায় অতিরিক্ত টেক্সট, একটি সম্পূর্ণ QWERTY কিবোর্ড, যা ট্যাপিং এবং স্লাইডিং দুইই সাপোর্ট করে।

Watch Series 7 একবার চার্জেই অন্তত 18 ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, খুবই দ্রুততার সঙ্গে এই ঘড়ি চার্জ হয়ে যাবে। কারণ, এই অ্যাপল ওয়াচ সিরিজ 7-এ রয়েছে USB-C পাওয়ার্ড চার্জার, যা মাত্র 45 মিনিটেই 0 থেকে 80 শতাংশ চার্জ করে দিতে সক্ষম।

আরও পড়ুনঃ Lenovo K13 স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ এবং শক্তিশালী ব্যাটারি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close