5GAndroidAsusFlipkartGadgetsMobile phoneReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Asus ROG Phone 5 গেমিং ফোনের প্রথম সেল ১৫ এপ্রিল, দেখেনিন দাম ও ফিচার

ভারত সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হল Asus ROG Phone 5 । ফোনটিকে ইতিমধ্যে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এ লিস্ট করা হয়েছে।

ফ্লিপকার্ট ওয়েবসাইট এর লিস্টিং থেকে জানা গেছে যে ফোনটিকে আগামী ১৫ই এপ্রিল থেকে সেল করা হবে। ফোনটি কোয়ালকম স্নাপড্রাগন ৮৮৮ প্রসেসর নিয়ে এসেছে।

আরও পড়ুনঃ দুর্দান্ত ক্যামেরা নিয়ে বাজারে আসতে চলেছে Moto G10 Power এবং Moto G30 স্মার্টফোন

এই সিরিজে তিনটি ফোন বাজারে আসতে চলেছে, যেগুলি হল – Asus Rog Phone 5, Rog Phone 5 Pro এবং Asus Rog Phone 5 Ultimate. এই ফোনে থাকবে 18GB পর্যন্ত র‌্যাম এবং পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ডুয়েল সেল ব্যাটারি দেওয়া হয়েছে।

Asus ROG Phone 5 Proতাইওয়ানের এই কোম্পানিটি একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে আজ এই ফোনগুলিকে লঞ্চ করেছে। দেখেনিন এই ফোনগুলির দাম, ফিচার ও স্পেসিফিকেশন।

Asus ROG Phone 5 ফোনের দাম

আসুস Rog Phone 5 ফোনের দাম রাখা হয়েছে 49,999 টাকা। যার মধ্যে রয়েছে 8GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজ। এদিকে 12GB RAM ও 256GB স্টোরেজ ভেরিয়েন্টের জন্য দিতে হবে 57,999 টাকা।

আরও পড়ুনঃ বাজারে আসছে Oppo F19 Pro স্মার্টফোন 48MP-র কোয়াড ক্যামেরা সেটআপ নিয়ে

আবার আসুস Rog Phone 5 Pro ফোনের 16GB RAM ও 512GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে 69,999 টাকা। Asus Rog Phone 5 Ultimate ফোনের জন্য আপনাকে খরচ করতে হবে 79,999 টাকা। এতে থাকছে 18GB RAM এবং 512GB ইন্টারনাল স্টোরেজ।

Asus ROG Phone 5 ফোন ফিচার

এই ফোনের মধ্যে দেওয়া হয়েছে 6.78 ইঞ্চির ফুল এইচডি+ সুপার এমোলেড ডিসপ্লে। এর স্ক্রীন রেজুলসন 2448 পিক্সেল বাই 1080 পিক্সেল এবং 144Hz রিফ্রেশ রেট। কানেক্টিভিটির জন্য এতে সাপোর্ট করবে 5G নেটওয়ার্ক, Bluetooth, USB Type-C পোর্ট, Wi-Fi ইত্যাদি।

ফোনটিতে দেওয়া হয়েছে অক্টাকোর Qualcomm Snapdragon 888 প্রসেসর এবং ফোনটি Android 11 অপারেটিং সিস্টেমে চলবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে 6000mAh-এর ব্যাটারি দেওয়া হয়েছে। যা 30W QC4.0 ফাস্ট চারজিং সাপোর্ট করবে।

সিকুরিটির জন্য ফোনটিতে থাকছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া এতে Gyroscope, E-compass, Proximity Sensor, Ambient Light Sensor, Accelerator, Gyro (Support ARCore), Ultrasonic Sensor ইত্যাদি ফিচার দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ 5.5 ইঞ্চির ডিসপ্লে ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত Itel A47 ফোনের দাম মাত্র ৫,৪৯৯ টাকা

ক্যামেরার জন্য এতে পেয়ে যাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরাটি হল 64 মেগাপিক্সেলের। এছাড়া থাকছে একটি 13 মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং একটি 05 মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য ফোনটির সামনে রয়েছে 20 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button