AndroidTech BanglaTechnologyTicks and Trips

সাবধান, ভুলেও ক্লিক করবেন না। TikTok Pro ডাউনলোড মেসেজ।

tiktokTikTok– টিকটক প্রো ডাউনলোড এই মেসেজ বহু মানুষ পেয়েছে। তাতে বলা হচ্ছে যে, ভারতে টিকটক এর ভারতীয় সংস্করণ এসে গিয়েছে, যার নাম হল TikTok Pro, SMS বা Whatsapp এ আসছে এই মেসেজ। তাই সাবধান।

আরও পড়ুনঃ মোটোরোলা বাজারে নিয়ে এলো ৫জি নতুন স্মার্টফোন- জেনে নিন এর দাম কত।

কি সেই এসএমএসঃ (TikTok)

গত মাসে ভারত সরকার ৫৯টি চিনা অ্যাপ নিসিদ্ধ করেছে। আর এই অ্যাপ গুলির মধ্যে সব থেকে জনপ্রিয় অ্যাপ ছিল টিকটক । দেশের জাতীয় নিরপত্তার স্বার্থে এবং অখণ্ডতা বজায় রাখতে সরকার এই অ্যাপ গুলি বন্ধ করেছে। ভারতে টিকটক বেবহারকারির সংখ্যা ছিল প্রায় ২০ কোটি। সাইবার হ্যাকাররা TikTok এই জনপ্রিয়তা কে কাজে লাগাচ্ছে।

এখন সাইবার হ্যাকারদের একটিই হাতিয়ার সেতি হল মেসেজ। যদি আপনার মোবাইল এ ধরনের অর্থাৎ TikTok সংক্রান্ত কোনও এসএমএস এসে থাকে তাহলে তা অবিলম্বে মোবাইল থেকে মুছে ফেলুন। আপনি যতই টিকটক প্রেমি হন না কেন এই ধরনের এসএমএস এর ফান্দে পা দেবেন না।

কি পাঠাচ্ছে সাইবার হ্যাকাররা এই এসএমএস। সাইবার হ্যাকাররা দাবি করছে যে তারা টিকটক এর ভারতীয় সংস্করণ নিয়ে এসেছে, যেখানে আপনি পুনরায় টিকটক আপনার মোবাইল ফোন ডাউনলোড করতে পারবেন এবং তা চালাতেও পারবেন। তারা এই এসএমএস এর সাথে একটি লিঙ্ক পাঠাচ্ছে যেখানে বেবকারিদের ক্লিক করতে বলা হচ্ছে।

আরও পড়ুনঃ Jio Phone 3- জিও বাজারে আনতে চলেছে সস্তা বাজেট স্মার্টফোন।

এসএমএস এর মাধ্যমে একটি লিঙ্ক শেয়ার করা হচ্ছে এবং তাতে ক্লিক করলে খুলছে টিকটক এর লোগো। তারপর আপনার মোবাইল এর মাইক, ক্যামেরা সহ নানবিধ পারমিশন চাওয়া হচ্ছে। আর এই পারমিশন গুলি দিলেই ডাউনলোড হয়ে যাচ্ছে এই অ্যাপ টি। কিন্তু এই অ্যাপ আদ্যই টিকটক এর সংস্করণ ন্য, এই অ্যাপ টি গুগল প্লে ষ্টোর এ নেই। তাই এই এসএমএস থেকে সাবধান।

আরও পড়ুনঃ মাত্র ৬হাজার টাকার কমে Lava নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন Lava Z61 Pro.

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close