Best Smartphone under 10000 rupees

১০ হাজার টাকার মধ্যে নতুন স্মার্টফোন নিতে চান, দেখেনিন তালিকা।

Android Under Rupees বাংলা খবর বাংলা টেক নিউজ

Best Smartphone under 10000 rupeesBest Smartphone under 10000 rupees- আপনি যদি ১০হাজার টাকার মধ্যে ভাল ফোন খুঁজছেন। তাহলে আপনার জন্য এই প্রতিবেদনটি। বিভিন্ন কোম্পানি ১০ হাজার টাকার মধ্যে বিভিন্ন ধরনের ফিচার দিয়ে বাজারে লঞ্চ করেছে। এখানে আমরা কিছু ফোন সম্পর্কে আলচনা করবো যাদের দাম ১০,০০০ টাকার মধ্যে।

আরও পড়ুনঃ ভারতে লঞ্চ হতে চলেছে Redmi এর সবথেকে সস্তা স্মার্টফোন।

Oppo A5s স্মার্টফোনঃ

প্রথমে দেখব Oppo A5s স্মার্টফোন। কোম্পানি এই ফোনটিকে গত বছরের ২২ শে এপ্রিল লঞ্চ করেছিল। বর্তমানে ফোনটিকে আপনি ৯৯৯০ টাকা দিয়ে ফ্লিপকার্ট থেকে কিনতে পারবেন।

ফোনটির মধ্যে দেওয়া হয়েছে ৬.২ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। এর স্ক্রীন রেজুলসন ১৫২০পিক্সেল বাই ৭২০পিক্সেল। পাওয়ার এর জন্য রয়েছে ৪২৩০এমএএইচ ব্যাটারি। পিছনে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ , যার প্রাইমারি ক্যামেরাটি হল ১৩মেগাপিক্সেল এবং ০২মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। সেলফির জন্য সামনে রয়েছে ০৮মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

৯৯৯০ টাকা দিয়ে 4GB RAM এবং 64GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত ভেরিয়েন্ট কে কিনতে পারবেন। এতে অক্টাকোর MTK MT6765 প্রসেসর দেওয়া হয়েছে এবং অপারেটিং সিস্টেম Android Oreo 8.1 দেওয়া হয়েছে। মাইক্রো-এসডি কার্ড এর মাধ্যমে ফোনটির ইন্টারনাল স্টোরেজ 256GB পর্যন্ত বাড়ানো যাবে।

আরও পড়ুনঃ জিও ধামাকা অফার, মাত্র ১৪১ টাকা দিয়ে বাড়িতে নিয়ে আসুন JioPhone 2।

infinix Hot 9 স্মার্টফোনঃ

Infinix Hot 9 and 9 Pro Smartphoneএই ফোনটি লঞ্চ হয়েছিল এই বছরের ২৯শে মে। এই ফোনটির 4 GB RAM ও 64 GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম মাত্র ৯৪৯৯ টাকা। এই ফোনটিকে আপনি ফ্লিপকার্ট থেকে কিনতে পারবেন।

Infinix Hot 9 ফোনটির পিছনে রয়েছে ১৩মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা + ০২মেগাপিক্সেল দেপ্ত সেন্সর + ০২মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + লো লাইট সেন্সর। সেলফির জন্য দেওয়া হয়েছে ০৮মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর মধ্যে ট্রপল রিয়্যার এলইডি ফ্ল্যাশ লাইট এবং ফ্রন্ট এলইডি ফ্ল্যাশ লাইট দেওয়া হয়েছে।

ফোনটি অক্টাকোর মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর দিয়ে এসেছে এবং ফোনটি  Android 10 অপারেটিং সিস্টেম এ চলে। এতে 4GB RAM এবং 64GB ইন্টারনাল স্টোরেজ রয়েছে। মেমোরি কার্ড এর মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ 256GB পর্যন্ত বাড়ানো যাবে।

Infinix Hot 9 ফোনটিতে ৬.৬ ইঞ্চি এইচডি+ এলসিডি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রীন রেজুলসন ১৬০০পিক্সেল বাই ৭২০পিক্সেল। পাওয়ার এর জন্য এতে রয়েছে ৫০০০এমএএইচ নন-রিমুভাল ব্যাটারি। ফোনটিকে লক করার জন্য এর পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Redmi 8 স্মার্টফোনঃ

এই ফোনটি লঞ্চ হয়েছিল এই গত বছরের অক্টোবর মাসে। এই ফোনটির 4 GB RAM ও 64 GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম মাত্র ৯৯৯৯ টাকা। এই ফোনটিকে আপনি ফ্লিপকার্ট থেকে কিনতে পারবেন।

Xiaomi Redmi 8 ফোনটিতে ৬.২২ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রীন রেজুলসন ১৫২০পিক্সেল বাই ৭২০পিক্সেল। পাওয়ার এর জন্য এতে রয়েছে ৫০০০এমএএইচ নন-রিমুভাল ব্যাটারি। ফোনটিকে লক করার জন্য এর পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

এর মধ্যে ডুয়েল ন্যানো সিম সাপোর্ট করবে। ফোনটিতে Android pie 9 অপারেটিং সিস্টেম এবং অক্টাকোর কোয়েলকম স্নাপড্রাগন ৪৩৯ প্রসেসর দেওয়া হয়েছে। এর ইন্টারনাল স্টোরেজ মাইক্রো-এসডি কার্ড এর মাধ্যমে আপনি 512GB পর্যন্ত বাড়াতে পারবেন।

এর মধ্যে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা। ১২মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ০২মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। ভিডিও কলিং এবং সেলফির জন্য সামনে রয়েছে ০৮মেগাপিক্সেলের ক্যামেরা।

আরও পড়ুনঃ ৫০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হতে চলেছে Moto E7 Plus স্মার্টফোন।

Realme C3

Realme C3 SmartphoneRealme C3 ফোনটি ভারতের বাজারে লঞ্চ হয়েছিল এই বছরের ১৪ই ফেব্রুয়ারী। 4 GB RAM ও 64 GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম পড়বে ৯৯৯৯ টাকা। এছাড়া এর আরও একটি স্টোরেজ ভেরিয়েন্ট রয়েছে যার দাম ৮৯৯৯ (3GB and 32GB) টাকা।

ফোনটির স্ক্রীন সাইজ ৬.৫২ ইঞ্চি। এর রেজুলসন ৭২০পিক্সেল বাই ১৬০০পিক্সেল। এর মধ্যে Android 10 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। ফোনটিতে ডুয়েল সিম সাপোর্ট করবে এবং 256GB পর্যন্ত মাইক্রো-এসডি কার্ড লাগাবার ডেডিকেটেড স্লট রয়েছে।

এতে ১২মেগাপিক্সেল + ০২মেগাপিক্সেল রিয়্যার ক্যামেরা দেওয়া হয়েছে। এর প্রধান ক্যামেরার ইমেজ রেজুলসন ৪০০০পিক্সেল বাই ৩০০০পিক্সেল। এতে ০৫মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা দেওয়া আছে। পাওয়ার এর জন্য এতে পেয়ে যাবেন ৫০০০এমএএইচ ব্যাটারি। এতে অক্টাকোর হেলি জি৭০ প্রসেসর রয়েছে।

Vivo Y91i ফোনঃ

এই ফোনটির 3GB RAM এবং 32GB ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম পড়বে ৯৯৪৯ টাকা। ফোনটি গত বছরের মার্চ মাসে বাজারে এসেছিল। এর 2GB RAM এবং 32GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৭৯৯০ টাকা।

ফোনটিতে রয়েছে ৬.২২ইঞ্চি এইচডি+ ডিসপ্লে। এর স্ক্রীন রেজুলসন ১৫২০পিক্সেল বাই ৭২০পিক্সেল এবং বডি রেসিও ৮৮.৬%। এতে অক্টাকোর MTK Helio P22 প্রসেসর দেওয়া হয়েছে। এটি ডুয়েল সিম এবং 4G নেটওয়ার্ক সাপোর্ট করবে। Android Oreo 8.1 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে।

ফোনটির মধ্যে একটি রিয়ার এবং একটি সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এর পিছনে রয়েছে ১৩মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং সামনে দেওয়া হয়েছে ০৫মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।এতে রিয়ার ফ্ল্যাশ রয়েছে। পাওয়ার এর জন্য দেওয়া হয়েছে ৪০৩০এমএএইচ ব্যাটারি।

Vivo Y11 স্মার্টফোনঃ

২০১৯ এর অক্টোবর মাসে লঞ্চ করা হয়েছিল Vivo Y11 ফোনটিকে। এর দাম রাখা হয়েছে ৯৯৯০ টাকা যার মধ্যে রয়েছে 3GB RAM এবং 32GB ইন্টারনাল স্টোরেজ।

এই ফোনটির মধ্যে দেওয়া হয়েছে ৬.৩৫ইঞ্চি এইচডি+ এলসিডি ডিসপ্লে। এর রেজুলসন ১৫৪৪পিক্সেল বাই ৭২০পিক্সেল। এর স্ক্রীন এ করনিং গরিলা গ্লাস বেবহার করা হয়েছে। এতে অক্টাকোর SDM439 প্রসেসর এবং Android pie 9 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। এতে ৫০০০এমএএইচ পাওয়ার এর ব্যাটারি দেওয়া হয়েছে।

এর পিছনে দেওয়া হয়েছে ডুয়েল AI ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরাটি হল ১৩মেগাপিক্সেলের এবং ০২মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা রয়েছে। ভিডিও কলিং এবং সেলফির জন্য সামনে দেওয়া হয়েছে ০৮মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটিকে লক করার জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পেয়ে যাবেন।

ফোনটিতে ডুয়েল সিম এবং 4G নেটওয়ার্ক সাপোর্ট করবে। এতে Bluetooth version v4.0 দেওয়া হয়েছে। Vivo Y11 ফোনটিকে আপনি নীল এবং লাল রঙে কিনতে পারবেন।

আরও পড়ুনঃ কোয়াড ক্যামেরা ও ৬০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হয়েছে Realme C15 স্মার্টফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *