BikeTech BanglaTechnologyবাংলা নিউজ

BMW লঞ্চ করল নতুন অ্যাডভেঞ্চার স্পোর্টস বাইক BMW S 1000 XR.

BMW S 1000 XRBMW S 1000 XR bike price in India- জার্মান মোটরসাইকেল কোম্পানি BMW ভারতে লঞ্চ করল নতুন অ্যাডভেঞ্চার স্পোর্টস বাইক BMW S 1000 XR. এই বাইকটি সম্পূর্ণ নতুন মডেল এ এসেছে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে তাদের আগের জেনারেশন বাইকের থেকে সম্পূর্ণরূপে আলাদা হবে এই বাইকটি। এই বাইকে আপনারা আগের থেকে অনেক বেশি উন্নত ফিচার এবং আকর্ষণীয় উপকরন দেখতে পাবেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক এই বাইকটির স্পেসিফিকেশন এবং দাম।

আরও পড়ুনঃ 6GB RAM এবং বড় ডিসপ্লে নিয়ে বাজারে হাজির হচ্ছে Infinix Note 7 Smartphone.

BMW S 1000 XR বাইক এর ফিচারঃ

BMW S 1000 XR বাইকটির মধ্যে ইনলাইন 4 সিলিন্ডার ইঞ্জিন, 999 CC লিকুইড কুল দেওয়া হয়েছে। এই ইঞ্জিনটি 11,000 RPM এ  163 BHP টর্ক তৈরি করতে পারবে। তাছাড়া 9250 RMP গতিতে 114 nenometer টর্ক তৈরি করতে পারবে। এই বাইকটির মধ্যে ৬টি গিয়ার বক্স দেওয়া হয়েছে। এই বাইকটির মধ্যে মাত্র 3.3 সেকেন্ডের মধ্যে ০ থেকে ১০০ কিলোমিটার পর্যন্ত গতি তোলার ক্ষমতা দেওয়া হয়েছে।

এই বাইক এর মধ্যে দেওয়া হয়েছে 6.5 ইঞ্চি টিএফটি ডিসপ্লে। এর ডিসপ্লেতে ফুয়েল গেজ, বাইকের গতি, ট্রিপ মিটার, টেকমিটার, এছাড়া SBS Status দেখা যাবে। এই বাইকে দেওয়া হয়েছে মনোসক এবং সাইডেড সুইং Arm সহ 45 milimeter ইউএসডি ফরক। এই বাইকের বাইরে থাকছে ১৭ইঞ্চির ফ্রন্ট ও রিয়ার হুইল। এর চাকাগুলি ১৫০ মিলিমিটারের। এই বাইকটিতে আপাতত চারটি রাইডিং মোড রয়েছে- রেইন, রোড, ডাইনামিক এবং ডাইনামিক প্রো।

আরও পড়ুনঃ মাত্র ৬ হাজার টাকার কমে Lava নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন Lava Z61 Pro.

BMW S 1000 XR বাইকটির মধ্যে রয়েছে এবিএস টুইন 320 মিলিমিটার ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং 265 মিলিমিটার রিয়ার ডিস্ক ব্রেক। এই বাইকের সাথে কিছু ইলেকট্রনিক উপকরন দেওয়া হবে, তার মধ্যে হল মোটর স্লিপ রেগুলেটর, এইচএসসি প্রো এবং ডায়নামিক ট্রাক্সন কন্ট্রোল সিস্টেম। এর মধ্যে দেওয়া হয়েছে টিউব লেস টায়ার। এতে পাবেন এলইডি হেডলাইট ক্লাস্টার এবং এলইডি ডিআরএল। এই বাইকটির ওজন খুবি বেশি যার জন্য এই বাইকের সাইডে ফেয়ারিং দেওয়া হয়েছে। আর এই ফেয়ারিং এর জন্য রাইডারের কোন রকম রাইডিঙে অসুবিধা হবে না।

BMW S 1000 XR বাইকের দামঃ

এই বাইকটি দুটি রঙে উপলব্ধ রয়েছে- আইস গ্রে এবং রেসিং রেড। লকডাউনের জন্য এই বাইকটির ডেলিভারি আপাতত বন্ধ আছে। লকডাউন উঠে গেলে পুনরায় এই বাইকটির ডেলিভারি শুরু হবে। এই বাইকটির দাম রাখা হয়েছে ২০,৯০,০০০ টাকা (On-Road)। কেনার জন্য ক্লিক করুন এখানে- Buy Now.

আরও পড়ুনঃ Jio Phone 3- জিও বাজারে আনতে চলেছে সস্তা বাজেট স্মার্টফোন।

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close