AndroidAppTech Newsবাংলা খবরবাংলা টেক নিউজ

বিশ্বে রেকর্ড গড়েছে কেন্দ্রীয় সরকারের অ্যাপ আরগ্য সেতু (Aarogya Setu)।

কেন্দ্রীয় সরকার করোনা ভাইরাসের সংক্রমণ এর স্ট্যাটাস দেখার জন্য আরোগ্য সেতু (Aarogya Setu) অ্যাপ লঞ্চ করেছিল এপ্রিল মাসে। এই অ্যাপ বিশ্বে নতুন রেকর্ড গড়েছে। আরোগ্য সেতু (Aarogya Setu) অ্যাপ বর্তমানে বিশ্বের সব থেকে বেশি ডাউনলোড করা কনট্যাক্ট ট্রেসিং অ্যাপ এর মধ্যে একটা।

আরও পড়ুনঃ ভারতে লঞ্চ হতে চলেছে Redmi এর সবথেকে সস্তা স্মার্টফোন।

Aarogya Setu Application:

এই বছরের মার্চ মাস মাসের পর থেকে 13 দেশের 173 মিলিয়ন মানুষ কভিড ১৯ (COVID-19) Contact Tracing অ্যাপ ডাউনলোড করেছে। যার মধ্যে সব থেকে বেশি ডাউনলোড হয়েছে কেন্দ্রীয় সরকারের আরোগ্য সেতু অ্যাপ। এখন গুগল প্লে স্টোরে দেখাছে 100+ মিলিয়ন ডাউনলোড হয়েছে আরোগ্য সেতু অ্যাপ।

Aarogya Setuইউনিক ইনস্টলের হিসাবে অস্ট্রেলিয়ার COVIDSafe অ্যাপের অ্যাডপশন রেট সব থেকে বেশি। এই অ্যাপ এখনও পর্যন্ত 1+ মিলিয় ডাউনলোড হয়েছে। অ্যাডপশন রেটের বিচারে ভারত চার নাম্বারে রয়েছে।

এপ্রিল মাস থেকে এই অ্যাপের ডাউনলোড অনেকটা বেড়েছে। এই বছরের ২রা এপ্রিল লঞ্চ হয়েছিল এই আরোগ্য সেতু (Aarogya Setu) অ্যাপ। এই অ্যাপ টি লঞ্চ হওয়ার 13 দিনের মাথায় প্রায় 50 মিলিয়ন ডাউনলোড হয়ে যায়।

এখন এই অ্যাপটিই বিশ্বের সব থেকে বেশি ডাউনলোড করা Contact-Tracing অ্যাপ। ওয়ার্ল্ড-ও-মিটারের রিপোর্ট অনুযায়ী, করোনা সংক্রমণের তালিকায় ভারত এখন তিন নম্বরে রয়েছে। সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। আপনি যদি এখনও পর্যন্ত এই অ্যাপটি ডাউনলোড না করে থাকেন তাহলে নিচে দেওয়া লিঙ্ক এ ক্লিক করে ডাউনলোড করে নিন।

আরও পড়ুনঃ আপনি কি ১০ হাজার টাকার নিচে ভাল স্মার্টফোন নিতে চান? জেনে নিন

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button