5GAndroidMobile phoneSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা খবরবাংলা টেক নিউজ

DOOGEE V10 5G স্মার্টফোন লঞ্চ হল, যা আপনার শরীরের তাপমাত্রা মাপতে পারবে

বাজারে DOOGEE V10 5G স্মার্টফোন লঞ্চ হল। এই নতুন স্মার্টফোনটি অন্য আর পাঁচটা সাধারণ ফোনের থেকে একেবারে আলাদা। কারণ এই ফোন আপনার শরীরের টেম্পারেচার মাপার কাজ করবে। এর জন্য এতে একটি ইন-বিল্ট ইনফ্রারেড থার্মোমিটার দেওয়া হয়েছে।

DOOGEE V10 5G smartphone
DOOGEE V10 5G smartphone

আপনাদের জানিয়ে রাখি যে বাজারে DOOGEE V10 5G হল প্রথম স্মার্টফোন যার মধ্যে রগড ডিজাইনের ইন-বিল্ট ইনফ্রারেড থার্মোমিটার রয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে এর মধ্যে পেয়ে যাবেন OTG রিভার্স চার্জিং সাপোর্ট, 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, এবং 8500mAh-এর শক্তিশালী ব্যাটারি। চলুন জেনেনি ফোনটির সমস্ত দাম ও ফিচার সম্পর্কে পুরো তথ্য।

এই DOOGEE V10 5G স্মার্টফোনের দাম 521 ডলার যা ভারতীয় মুল্যে প্রায় 38,750 টাকার মত। আগামী 23শে আগস্ট স্মার্টফোনটিকে প্রথম সেলে বিক্রির জন্য ই-কমার্স সাইট AliExpress -এ উপলব্ধ করা হবে। ফোনটিকে ফ্লেম রেড, ক্লাসিক ব্ল্যাক, এবং গোল্ডেন অরেঞ্জ কালারে নিয়ে আসা হয়েছে।

আরও পড়ুনঃ itel A48 স্মার্টফোন লঞ্চ হল ভারতে, ফোনটির দাম খুবই কম

DOOGEE V10 5G ফোন ফিচার

ইউজাররা যাতে স্বাস্থ্যের প্রতি সর্বদা নজর রাখতে পারে তার জন্য এই নতুন স্মার্টফোনকে বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে। ইউজাররা তাদের শরীরের তাপমাত্রা চেক করার জন্য ফোনে 0.2 ডিগ্রি সেলসিয়াস টেম্পারেচার রেঞ্জ মার্জিন যুক্ত একটি স্মার্ট ইনফ্রারেড থার্মোমিটার পাবেন।

আপনাদের জানিয়ে রাখি যে এই থার্মোমিটার আবার খাদ্য, জল এবং দুধের তাপমাত্রাও পরিমাপ করতে সক্ষম। DOOGEE V10 5G ফোনটি IP68 এবং IP69K রেটিং প্রাপ্ত। ফলে এটি ধুলো-জল প্রতিরোধ করতে সক্ষম। 5 মিটার গভীর জলে 2 ঘন্টা পর্যন্ত ডুবে থাকার পরও ফোনটি সক্রিয় থাকবে।

কোম্পানি এই স্মার্টফোনকে রগড তকমা দিয়েছে। এর কারণ হল ফোনের বডি স্ট্রাকচার এতটাই মজবুত, যে এটি যেকোনো প্রকারের ভার সহ্য করতে পারবে। আবার হ্যান্ডসেটটি ড্রপ-প্রুফ হওয়াতে, 3 মিটার উচ্চতা থেকে কংক্রিটের মেঝেতে পড়ে গেলেও এর কোনো ক্ষতি হবে না।

এই ফোনে 6.39 ইঞ্চির ডট ডিসপ্লে দেওয়া হয়েছে। এর ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন বেবহার করা হয়েছে। এর স্ক্রীন রেজুলসন 720 পিক্সেল বাই 2560 পিক্সেল। এতে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যেগুলি হল 48 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, 8 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স এবং 2 মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

সেলফির জন্য এতে 16 মেগাপিক্সেল সনি সেন্সর ফ্রন্ট ক্যামেরা রয়েছে। রিয়ার ক্যামেরাগুলি 2K কোয়ালিটির ভিডিও শুট করতে পারবে। স্মার্টফোনটি NFC ফিচার সহ বাজারে এসেছে।

ফোনটিকে 8GB RAM এবং 128GB UFS 2.2 ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের ইন্তারনাল স্টোরেজ 256GB পর্যন্ত বাড়ানো যাবে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি 700 প্রসেসর বেবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে Android 11 ভার্সনে কাজ করবে।

মজবুত ডিজাইনের এই স্মার্টফোনে 9টি অ্যান্টেনা এবং বিশেষ কিছু সেন্সর দেওয়া হয়েছে, যা ফোনে উন্নত নেটওয়ার্ক কানেক্টিভিটি এবং শক্তিশালী সিগন্যাল সরবরাহ করতে পারবে। এই 9টি অ্যান্টেনা এবং সেন্সরগুলিকে একটি কমপ্যাক্ট প্যাটার্নে সাজানো হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে দেওয়া হয়েছে 8500mAh-এর ব্যাটারি। যা 33W ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে। যা স্বাভাবিক ব্যবহারে 3 থেকে 4 দিন আবার একটানা ভয়েস কলিংয়ের ক্ষেত্রে 47 ঘন্টা, ভিডিও সার্ফিং এর ক্ষেত্রে 15 ঘন্টা এবং 3D গেমিং এর ক্ষেত্রে 16 ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

এই ব্যাটারি মাত্র 30 মিনিটের স্বল্প চার্জে 45% পর্যন্ত চার্জ হবে। এতে রিভার্স চার্জিং সমর্থন করে। এই স্মার্টফোনে Bluetooth 5.0 ভার্সন, Wi-Fi, 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে। এছাড়া এতে রয়েছে GPS, Glonass এবং Beidou ফিচার। সিকুরিটির জন্য এতে পেয়ে যাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির ওজন 340 গ্রাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close