BikeTech BanglaTicks and Tripsবাংলা নিউজ

বাজারে চলে এসেছে কম দামে নতুন সোশ্যাল ডিসটেন্সিং বাইক মিসো (Miso)- 44,000।

Gemopai Miso BikeMiso bike price in India, new social distancing bike in India- ভারতীয় বাজারে জেমোপাই ইলেকট্রিক কোম্পানি নিয়ে এলো নতুন সোশ্যাল ডিসটেন্সিং মিনি ই-স্কুটার। যার নাম রাখা হয়েছে মিসো। কোম্পানি কি কি দিয়েছে এই ই-স্কুটারের মধ্যে এবং এর দাম কত একনজরে দেখে নেব।

আরও পড়ুনঃ Bajaj Pulsar 150 বাইকের দাম আবার একবার বাড়ল, দেখে নিন কত হল এর দাম। 

 Gemopai Miso ই-স্কুটারের ফিচারঃ

আপাতত বাজারে দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে এই মিসো ই-স্কুটার। এই স্কুটারে কেবল মাত্র ড্রাইভার বসতে পারবেন। অর্থাৎ এই স্কুটারের মধ্যে রয়েছে একটি মাত্র সিট। সোশ্যাল ডিসটেন্সিং এর কথা মাথায় রেখে বানানো হয়েছে এই ই-স্কুটার।

তাছাড়া এর মধ্যে একটি ক্যারিয়ার দেওয়া হয়েছে মালপত্র বহন করার জন্য। এই ক্যারিয়ারে আপনি ১২০ কেজি পর্যন্ত মালপত্র বহন করতে পারবেন। এই ই-স্কুটারের একটি ভেরিয়েন্টে দেওয়া হয়েছে ক্যারিয়ার কিন্তু আরেকটি ভেরিয়েন্টে সব ফিচার একই আছে শুধু মালপত্র বহন করার জন্য কোনও ক্যারিয়ার দেওয়া নেই।

 Miso ই-স্কুটারের রেঞ্জ এবং ব্যাটারিঃ

এই স্কুটারের মধ্যে একটি মাত্র সিট আসছে। তাই ড্রাইভার ছাড়া অন্য কোন ব্যাক্তি এই বাইকে বসতে পারবেন না। জেমোপাই মিসো স্কুটারের মধ্যে দেওয়া হয়েছে নিথিয়াম-আয়ন ব্যাটারি। যার একটি 48V এবং অপরটি 1KW।

এই ব্যাটারি ফুল চার্জ করতে সময় লাগবে 3 থেকে 4 ঘণ্টা। একবার ব্যাটারি ফুল চার্জ করলে আপনি ৭৫ কিলোমিটার পথ অতিক্রম করতে পারবেন। এর গতিবেগ ঘণ্টায় ২৫ কিলোমিটার। অর্থাৎ এই ই-স্কুটারটি ঘণ্টায় ২৫ কিলোমিটার বেগে দৌড়ানোর ক্ষমতা রাখে।

আরও পড়ুনঃ BMW লঞ্চ করল নতুন আডভেঞ্জার বাইক BMW S 1000 XR, জেনে নিন এর দাম কত। 

জেমোপাই ইলেক্ট্রনিক এর সহ প্রতিষ্ঠাতা জানাই যে, সামাজিক দূরতের কথা মাথায় রেখে এই বাইকটিকে বাজারে আনা হয়েছে। তিনি আরও জানান যে, সাইকেলে যাতায়াতের ক্ষেত্রে অনেক সময় লাগে এবং মালপত্র বহন করতেও অনেক অসুবিধা হয়। এই জন্যই এই স্কুটারটিকে তারা বাজারে নিয়ে এসেছে। এই বাইকের মধ্যে টিউব লেস টায়ার দেওয়া হয়েছে।

Miso ই-স্কুটারের সুবিধাঃ

এই স্কুটারের জন্য কোন লাইসেন্সর প্রয়োজন নেই। তার মানে এই যে, এই স্কুটারটি নিয়ে আপনি যত খুসি ঘুরে বেড়ান কোন পুলিশের ভয় নেয়। কারন এই বাইকটি চালাবার জন্য লাইসেন্স এর দরকার নেই। এছাড়া মিসো চালাতে RTO অফিস থেকে কোন রকম অনুমতি নেওয়া প্রয়োজন নেই।

কোম্পানির তরফ থেকে দাবী করা হচ্ছে যে, এই মিনি স্কুটার মিসো বুকিং শুরু হয়ে গেছে। এই মাস থেকেই এই বাইক এর ডেলিভারি শুরু হয়ে যাবে। আপনি যদি এই মুহূর্তে এই দুর্দান্ত স্কুটারটি বুকিং করেন তাহলে ২ হাজার টাকা ছাড় পেতে পারেন।

Miso ই-স্কুটারের দামঃ

খুব কম সময়ের মধ্যে হবে Miso ব্যাটারি ফুল চার্জ। তার সঙ্গে ছুটবেও দ্রুত গতিতে। এটি অল্প সময়ে চার্জ হয়ে যাবে বলে এর খরচা খুবই কম। জেমোপাই মিসো (Gemopai Miso) এর দাম একদম মধ্যবিত্তের আয়তের মধ্যেই আছে। এর দাম মাত্র ৪৪ হাজার (44,000) টাকা (On Road)। এ

ই মুহূর্তে বাজারে পপুলার স্কুটার বা বাইকের থেকে এর দাম অনেকটা কম। আপনি যদি এই মুহূর্তে এই ই-স্কুটার টি বুক করেন তাহলে ২ হাজার টাকা ছাড় পাবেন। বুক করার জন্য এখানে ক্লিক করুন- Buy Now.

আরও পড়ুনঃ 6GB RAM এবং বড় ডিসপ্লে নিয়ে বাজারে হাজির হচ্ছে Infinix Note 7 Smartphone.

Miso ই-স্কুটারের শর্ট ডেসক্রিপশনঃ
Motor Power 250 W
Battery Charging Time 3 to 4 Hours
Range 60 to 75 Kilometer
Tyre Type Tubeless
Consol Digital
Price Rs.44,000
Color Sky Blue, Fiery Red, Luscious Green, and Sunset Orange.

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close