Android 11 Update

গুগল নিয়ে এসেছে অ্যান্ড্রয়েড ১১ বিটা ২ আপডেট, কোন কোন ফোনে হবে ইন্সটল।

Android Tech News Technology Ticks and Trips বাংলা খবর বাংলা টেক নিউজ

Android 11 UpdateAndroid 11 লঞ্চ হয়ে গেছে। বরাবরের মতো এবারও গুগলের পিক্সেল স্মার্টফোনগুলি প্রথমে এই আপডেটটি পাবে। গুগল পিক্সেল স্মার্টফোনের পাশাপাশি Realme, OnePlus, Xiaomi এবং Oppo-র কিছু কিছু ফোনে অ্যান্ড্রয়েড 11 আপডেট পাওয়া যাবে। তবে এই স্মার্টফোনগুলিতে শুধু বিটা আপডেটে পাওয়া যাবে।

আরও পড়ুনঃ দুর্দান্ত ফিচার নিয়ে লঞ্চ হতে চলেছে Poco M2 Smartphone, দেখেনিন দাম ও ফিচার।

Android 11 Update

Android 11 Beta2 ডেভেলপাররা তাদের আপডেটে চূড়ান্ত পরিবর্তন করতে এবং নতুন সংস্করণের জন্য তাদের অ্যাপ এবং গেমগুলির পরীক্ষা শুরু করার অনুমতি দেবে। পরের মাসে গুগল বিটা ৩ আপডেট আনতে পারে।

এই বছরের ফেব্রুয়ারী মাসে গুগল Android 11 বিটা রিলিজ করেছিল। Android 10 এর থেকে Android 11 এর সিস্টেম লেভেলে আমূল পরিবর্তন আনা হয়েছে। এখন কোম্পানি Android 11 এর বিটা ২ আপডেট নিয়ে এল। এই বিটা ২ আপডেটে অপারেটিং সিস্টেমের ছোট ছোট ত্রুটি গুলিকে ঠিক করা হয়েছে।

Google Pixel-র কোন কোন ফোনে আপডেট পাওয়া যাবে

Android 11 আপডেট Google Pixel 2 এবং Pixel 2 XL, Google Pixel 3 এবং Pixel 3 XL, Google Pixel 3A এবং Pixel 3A XL, এবং Google Pixel 4 এবং Pixel 4 XL ফোন ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন। Google Pixel 4 এবং Pixel 4 XL বর্তমানে ভারতের বাজারে উপলব্ধ নেই।

আরও পড়ুনঃ কোয়াড ক্যামেরা ও ৬০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হয়েছে Realme C15 স্মার্টফোন।

গুগল পিক্সেল ছাড়াও OnePlus, Xiaomi, Realme এবং Oppo-র কিছু ফোনে এই আপডেট পাওয়া যাবে। গুগল পিক্সেল ছাড়া অন্য যে ফোনগুলিতে Android 11 এর আপডেট পাওয়া যাবে তার তালিকা নিচে দেওয়া হল।

  • OnePlus– OnePlus 8 and Oneplus 8 Pro.
  • Realme– Realme X50 Pro.
  • Oppo– Oppo Find X2, Find X2 Pro, Oppo ACE2, Oppo Reno 3, and Reno 3 Pro.
  • Xiaomi- Xiaomi Mi10 and Xiaomi Mi 10 Pro.

কিভাবে আপডেট করবেন

যদি আপনি উপরের তালিকাভুক্ত ফোনগুলির মধ্যে যেকোনো একটি ফোন বেবহার করেন তাহলে আপনি এই সুবিধা নিতে পারবেন। অ্যান্ড্রয়েড ১১ বিটার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে সাইন আপ করতে হবে। এর পর ওয়েবসাইটে যে তালিকা প্রকাশিত হবে আপনাকে তার থেকে আপনার ফোনটিকে নির্বাচিত করতে হবে। কোম্পানির পক্ষ থেকে আপনি অ্যান্ড্রয়েড ১১ বিটা ডাউনলোড এবং ইনস্টলের একটি নোটিফিকেশন পাবেন।

এছাড়া আপনি আপনার ফোনের সেটিংস মেনুতে গিয়ে সিস্টেম সেটিং এ এই আপডেট অপশন পাবেন যদি আপনার ফোনটি যোগ্য হয়। তাছাড়া এখান থেকে আপনার স্মার্টফোনটি এই আপডেটের জন্য উপলব্ধ কিনা চেক করে দেখে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *