Google People Card

Google নিয়ে এসেছে ভার্চুয়াল ভিজিটিং কার্ড! যার নাম রাখা হয়েছে People Card…

Android Tech News বাংলা খবর বাংলা টেক নিউজ

Google People Card- আপনি চাকরি বা ব্যবসা ক্ষেত্রে নিশ্চয়ই ভিজিটিং কার্ড বেবহার করে থাকেন। ভিজিটিং কার্ড এমন একটি পদ্ধতি, যা আমাদের অপরিচিত ব্যক্তিদের সঙ্গে সংক্ষিপ্ত পরিচয় ঘটাতে বা ব্যবসার প্রসার ঘটাতে অনেকটা সাহায্য করে থাকে। এই ধারণা থেকেই গুগল এবার নিয়ে এসেছে ভার্চুয়াল ভিজিটিং কার্ড (Virtual Visiting Cards)। যার নাম রাখা হয়েছে পিপল কার্ড (People Cards)।

আরও পড়ুনঃ আপনি কি ১০ হাজার টাকার নিচে ভাল স্মার্টফোন নিতে চান? জেনে নিন…

Google People Card:

এর সাহায্যে খুব সহজেই অনলাইনে যেকোনো ব্যাক্তিকে খুঁজতে পারা যাবে। গুগল সার্চ ইঞ্জিনে (Google Search) আপনার নাম বা অন্য কারো নাম লিখলেই জানা যাবে তার সম্পর্কে কিছু তথ্য। তবে এই পিপল কার্ড (People Cards) আপনি বেবহার নাও করতে পাররেন। আপনার জন্য এটি বাধ্যতামুলক করা হয়নি।

Google People CardGoogle-এর প্রোডাক্ট ম্যানেজার লরেন কার্ক জানান, ভারতে আগেই পিপল কার্ডের পরীক্ষা হয়েছিল। মঙ্গলবার তা লঞ্চ করা হল।

কোনও ইউজার বা ব্যাক্তি যদি নিজের সম্পর্কে কিছু তথ্য গুগলে দিতে চান, তবে কাজে লাগবে এই গুগল পিপল কার্ডস। এর মাধ্যমে আপনি নিজের ফোন নম্বর, ইমেল আইডি, ওয়েবসাইট, এবং আরও তথ্য গুগলে সবার সঙ্গে শেয়ার করতে পারেন। কোন মানুষ যদি আপনার নাম লিখে সার্চ করে, তবে এই তথ্য গুলি সার্চ রেজাল্টে দেখা যাবে। কী কী তথ্য শেয়ার করবেন, তার আপনার উপর নির্ভর করেছে। আপনি চাইলে পরবর্তীতে এই ভিজিটিং কার্ড এর তথ্য গোপনও করতে পারবেন।

আরও পড়ুনঃ ভারতে লঞ্চ হতে চলেছে Redmi এর সবথেকে সস্তা স্মার্টফোন।

গুগল এর তরফে জানানো হয়েছে, আপাতত শুধু স্মার্টফোন ইউজাররাই এই কার্ড ব্যবহার করতে পারবেন। অর্থাৎ, আপনি কম্পিউটার থেকে এই পিপল কার্ড ব্যবহার করতে পারবেন না। এখন এটিকে আপাতত ইংরেজিতে বেবহার করা যাবে, পরবর্তীকালে আঞ্চলিক ভাষাতেও ভারতীয় ইউজাররা এই পিপল কার্ড (People Card) ব্যবহার করতে পারবেন বলে আশা করা যায়।

কিভাবে পিপল কার্ড বানাবেন?

  • নিজের গুগল অ্যাকাউন্ট অর্থাৎ জি-মেল এর সাহায্যে এই পিপল কার্ড তৈরি করা খুবই সহজ। প্রথমে আপনি আপনার ই-মেল আইডি সাইন ইন করে নিন।
  • এরপর গুগল সার্চ ইঞ্জিনে গিয়ে নিজের নাম লিখে সার্চ করতে পারেন বা লিখতে পারেন Add me to Search।
  • প্রথম যে রেজাল্ট আসবে, তা ফলো করতে হবে। এখান থেকে নিজেকে গুগল সার্চে আনতে পিপল কার্ড বানাতে পারবেন।
  • কার্ড তৈরির পর আপনার একটি ছবি বেছে নিন, ডেসক্রিপশন ভাল করে লিখুন, এর পর ওয়েবসাইটের লিংক দিন যদি থাকে। এছাড়া সোশ্যাল মিডিয়ার লিঙ্কও দিতে পারেন। তাছাড়া আপনি আপনার ফোন নম্বর ও ইমেল আইডি বেবহার করতে পারেন।

পিপল কার্ডের সুরক্ষাঃ

গুগল ভার্চুয়াল কার্ডের তথ্য সুরক্ষার জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহন করেছে গুগল। যেকোনো ইউজার একটি মাত্র পিপল কার্ড ব্যবহার করতে পারবেন। বৈধতা যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট ইউজারের ফোন নম্বর এবং গুগল অ্যাকাউন্ট যাচাই করা হবে গুগল এর পক্ষ থেকে। এছাড়া ইউজাররা গুগল পিপল কার্ড থেকে নিজের যেকোনো তথ্য ডিলিট এবং অ্যাড করতে পারবেন। এছাড়া দেওয়া হয়েছে ফিডব্যাক অপশনও। যার মাধ্যমে ইউজাররা কার্ড সম্পর্কিত জরুরি তথ্যের জন্য যোগাযোগ করতে পারবেন।

১৩৫কোটি ভারত, যেখানে একই নামের একাধিক ব্যক্তি রয়েছে। এক্ষেত্রে পিপল কার্ড তৈরির সময় আপনার করণীয় কিছু নেই। তবে এই কার্ড-এ ছবি দেওয়া অত্যন্ত জরুরি। এর দ্বারা নাম ছাড়াও ছবি ও অন্যান্য তথ্যের মাধ্যমে যেকোনো ব্যাক্তি সঠিক ইউজারকে চিহ্নিত করতে পারবে।

x

Paris

River Cleaner

Words : 11

Characters : 64

Characters (without spaces) : 54

Characters (without symbols) : 15

Emoji count: 0

Duplicates: No Duplicates

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *