Nearby Share App

Android বেবহারকারিদের জন্য Google নিয়ে এসেছে শেয়ারিং অ্যাপ ‘Nearby Share’.

Android App Tech News Technology Ticks and Trips

Nearby Share App- আমরা যেকোনো ফাইল বা ভিডিও ফটো পাঠাবার জন্য Xender বা Shareit অ্যাপ্লিকেশান ব্যবহার করে থাকতাম। কিন্তু জুন মাসে ভারত সরকার সারজিকেল স্ট্রাইক এর মাধ্যমে এই চিনা অ্যাপ দুটিকে নিষিদ্ধ করেছে। তার পর থেকে সমস্ত Android ফোন ইউজাররা এর বিকল্প অ্যাপ খুঁজছে। এবার থেকে ইউজারদের আর চিন্তা করতে হবে না। Android ব্যবহারকারীদেরকে আলাদাভাবে কোন থার্ড পার্টি ফাইল শেয়ারিং অ্যাপ এর উপর আর নির্ভর করতে হবে না।

আরও পড়ুনঃ ভারতে লঞ্চ হতে চলেছে Redmi এর সবথেকে সস্তা স্মার্টফোন।

Nearby Share Application:

গুগল অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য সুখবর নিয়ে এসেছে। গুগল অবশেষে বাজারে নিয়ে এলো শেয়ারিং অ্যাপ Nearby Share। এই অ্যাপ এর মাধ্যমে সাহায্যে খুব সহজেই কিছু সেকেন্ডের মধ্যে যেকোনো ফাইল বা ভিডিও শেয়ার করা যাবে।

Nearby Share Appগুগলের এই অ্যাপটি অনেকটা Apple এর ‘AirDrop’-এর মতো কাজ করে। AirDrop ফিচারটির মাধ্যমে কোনও ফাইল বা ভিডিও খুব সহজেই ট্রান্সফার করা যায় অ্যাপেল থেকে অ্যাপেল এ।

ফাইল ট্রান্সফারের জন্য Google Nearby Share অ্যাপটি আপনার ফোনের Wi-Fi, Bluetooth, BLE, বা WebRTC  ব্যবহার করে। এটি আপনার কাছাকাছি ডিভাইস এবং ফাস্টেট কানেকশন ডিটেক্ট করে ফাইল শেয়ার করে থাকে।

প্রথমে ফটো, ভিডিও বা যে ফাইল শেয়ার করতে চান সেটি সিলেক্ট করে নেবেন। এবার সেই ফাইলগুলিকে স্ক্রীন এর নিচ পর্যন্ত টেনে নিয়ে এসে Nearby Share অপশনটিতে ক্লিক করতে হবে। এবার আপনার কাছাকাছি থাকা অ্যান্ড্রয়েড ডিভাইস খুঁজতে শুরু করবে এই অ্যাপটি। তারপর আপনি যাকে চান ফাইল পাঠাতে তাকে সিলেক্ট করে পাঠিয়ে দিন।

আরও পড়ুনঃ আমেরিকারন কোম্পানি AVITA ভারতে নিয়ে এসেছে নতুন ল্যাপটপ AVITA Liber V, দেখেনিন ফিচার।

গুগল নতুন এই অ্যাপটি গ্রাহকদের চাহিদা অনুযায়ী তৈরি করেছে। এটি অ্যান্ড্রয়েড 6.0 এবং তার ওপরের সমস্ত অপারেটিং সিস্টেমে চলবে। এই অ্যাপটি আপাতত গুগল পিক্সেল এবং স্যামসাং স্মার্টফোন ইউজাররা ব্যবহার করতে পারবেন।

Nearby Share ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা যেকোনো ছবি, ভিডিও থেকে শুরু করে লিঙ্ক পর্যন্ত খুব সাহজেই তাড়াতাড়ি এক ডিভাইস থেকে আরেক ডিভাইসে ওয়্যারলেস ডেটা শেয়ার করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *