Google Verified Calls

Google নিয়ে এসেছে ‘ভেরিফায়েড কলস’ ফিচার, জানা যাবে কে এবং কোথা থেকে কল করা হয়েছে।

Android Tech News Tech News India Technology বাংলা খবর বাংলা টেক নিউজ

Google Verified CallsGoogle তার Android ফোন ইউজারদের জন্য নিয়ে এসেছে Truecaller-এর মতো ফিচার ‘ভেরিফায়েড কলস’। এর মাধ্য়মে আপনার ফোনে আসা অপরিচিত ফোন নাম্বারের তথ্য জানা যাবে। গুগল কয়েকদিন আগেই, Verified Calls ফিচারটিকে লঞ্চ করেছে। এবার Google Phone অ্যাপে অন্তর্ভুক্ত করে দেওয়া হয়েছে এই ভেরিফাইড কলস ফিচারটিকে।

আরও পড়ুনঃ ৯,৯৯৯ টাকা দিয়ে কিনতে পারবেন রিয়েলমি সি১৫ স্মার্টফোন।

Google ‘ভেরিফায়েড কলস’ নামে একটি নতুন ফিচার Android ইউজারদের জন্য নিয়ে এসছে। একটি সংবাদমাধ্য়ম থেকে জানা গেছে যে, Android Phone অ্যাপে ভেরিফায়েড কলস ফিচারটিকে যুক্ত করেছে গুগল।

গুগল ভেরিফায়েড কলস ফিচারটি ইউজারদের জানাবে, কে এবং কোথা কল করছে এবং কল করার পিছনে এর উদ্দেশ্য কী। বিশেষজ্ঞদের মতে গুগলের এই নতুন অ্যাপটি TrueCaller কে টক্কর দেবে। গুগলের এই ফিচারের মাধ্যমে কল করা নাম্বারের লোগোও পর্যন্ত দেখতে পাওয়া যাবে। বর্তমানে বিশ্বে ফ্রড কল একটি বড় সমস্য়ায় পরিণত হয়েছে। তবে এই ফিচারের মাধ্যমে গ্রাহকরা অনেকটা স্বস্তি পাবে। এই ফিচার ভারত, মেক্সিকো, স্পেন, ব্রাজিল, এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিশ্বব্যাপী চালু করা হয়েছে।

Google Verified Calls অ্যাপটি ফোনের ডায়ালার হিসাবে কাজ করবে। এই অ্যাপসটিকে গুগল পিক্সেল এবং অ্যান্ড্রয়েড ডিভাইসে ইন্সটল করা যাবে। গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, কিছুদিনের মধ্যে এই  অ্যাপস এর জন্য একটি নতুন আপডেট নিয়ে আসা হবে, যেখানে Verified Calls ফিচারটি থাকবে।

আরও পড়ুনঃ কোয়াড ক্যামেরা ও ৬০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হয়েছে Realme C15 স্মার্টফোন।

এই অ্যাপটি আসা জন্য Truecaller অ্যাপস এর জনপ্রিয়তা অনেকটা কমবে। ইউজারদের এই ফিচারটির জন্য় অন্য কোনও ধরনের থার্ড পার্টি অ্যাপস ডাউনলোড করতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *