Google Pixel5GAndroidSmartphoneTech Newsবাংলা খবরবাংলা টেক নিউজ

Google লঞ্চ করতে চলেছে Google Pixel 4A স্মার্টফোন, রয়েছে পাওয়ারফুল ক্যামেরা।

Google Pixel 4A SmartphoneGoogle Pixel 4A Smartphone- গুগল তিনটি নতুন স্মার্টফোন লঞ্চ এর কথা ঘোষণা করেছে। এই নতুন তিনটি ফোন হল Google Pixel 4A, Pixel 4A 5G ও Google Pixel 5 স্মার্টফোন। যদিও আপাতত বিক্রির জন্য প্রথম শুরু হবে গুগল Pixel 4A। এই ফোনটি আগের বছর লঞ্চ হওয়া Pixel 3a এর আপগ্রেড ভার্সন।

Google Pixel 4A এর ফিচারের কথা বললে এতে রয়েছে OLED ডিসপ্লে, 3140mAh ব্যাটারি, ও সামনে একটি ও পিছনে একটি ক্যামেরা। এই ফোনটি অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 730G প্রসেসরের সাথে এসেছে।  ভারতে এই ফোনটি অক্টোবরে লঞ্চ হবে। ফোনটি ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে বিক্রি হবে।

Google Pixel 4A ফিচারঃ

গুগল Pixel 4A ফোনে 5.81 ইঞ্চি ফুল এইচডি+ পাঞ্চ হোল OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যার এস্পেক্ট রেশিও 19.5:9 এবং পিক্সেল রেজুলেশন 1080পিক্সেল বাই 2340 পিক্সেল। এতে HDR সাপোর্ট করে।

Google Pixel 4A ফোনে 3140mAh পাওয়ার ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে দেওয়া হয়েছে 18W এডাপ্টার। কোম্পানির দাবি যে, ফোনটি ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। যদিও এই ফোনটিতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে না। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে দেওয়া হয়েছে Android 10।

এবার দেখা যাক হার্ডওয়্যার, Google Pixel 4A ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 730G প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। ফোনটিতে পাবেন 06GB RAM ও 128GB ইন্টারনাল স্টোরেজ। যদিও মেমোরি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবেনা। এই ফোনে দুটি মাইক্রোফোন, 3.5mm হেডফোন জ্যাক, এবং স্টেরিও স্পিকার দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ আমেরিকারন কোম্পানি AVITA ভারতে নিয়ে এসেছে নতুন ল্যাপটপ AVITA Liber V, দেখেনিন ফিচার।

এর সামনে 08 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ রয়েছে। এই ফোনের পিছনে আছে 12.2 মেগাপিক্সেল এফ/১.৭ ডুয়েল পিক্সেল ফেস ডিটেকশন ক্যামেরা দেওয়া হয়েছে। এর সাথে এলইডি ফ্ল্যাশ লাইট দেওয়া হয়েছে।

এছাড়াও ক্যামেরা অন্যান্য ফিচারের মধ্যে ডুয়েল এক্সপোজার কন্ট্রোল, লাইভ HDR+, নাইট সাইট এবং পোর্ট্রেট মোড অন্তর্ভুক্ত করা রয়েছে। গুগল পিক্সেল 4A তে স্ক্রীন লক করার জন্য অলওয়েজ অন ডিসপ্লে ও প্ল ফিচার আছে। ফোনটি Titan M Security মডিউলের সাথে আনা হয়েছে।

Google Pixel 4A দাম:

Google Pixel 4A প্রি-অর্ডার Amazon ওয়েবসাইট থেকে শুরু হয়ে গিয়েছে এবং শিপিং শুরু হবে আগামী 20 আগস্ট থেকে। এছাড়াও Google Store থেকেও ফোনটি কে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ করা হয়েছে।

গুগল Pixel 4A ফোনটি একটি মাত্র ইন্টারনাল স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর 6GB RAM ও 128GB ইন্টারনাল স্টোরেজের দাম রাখা হয়েছে 349 মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় 26,254 টাকা। যদিও জার্মানিতে ফোনটি কে 340 ডলারে ক্রয় করা যাবে। ভারতে Pixel 3A এর দাম রাখা হয়েছিল 39,999 টাকা। এদিকে ফোনটি কেবল কালো রঙে পাওয়া যাবে।

এদিকে Google Pixel 4A 5G এর রাখা হয়েছে 499 মার্কিন ডলার। এই দুটি ফোন ভারতে কবে আসবে সেই সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি। ফোনদুটিকে আপাতত কানাডা, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, আয়ারল্যান্ড, জাপান, তাইওয়ান ও অস্ট্রেলিয়াতে পাওয়া যাবে।

আরও পড়ুনঃ ভারতে লঞ্চ হতে চলেছে Redmi এর সবথেকে সস্তা স্মার্টফোন।

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close