BikeHeroScooterTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

সস্তা হল Hero Optima HX ইলেকট্রিক স্কুটারের, ডুয়েল ব্যাটারি ভ্যারিয়েন্টেও কেনা যাবে

কেন্দ্রীয় সরকার FAME-II প্রকল্পে ভর্তুকি বাড়িয়ে দেওয়ার ফলে ইলেকট্রিক টু-হুইলারের দাম ভারতে হু হু করে কমতে শুরু করেছে। এই ভর্তুকি দেওয়া পর Hero Electric তাদের জনপ্রিয় Optima HX ইলেকট্রিক স্কুটারের দাম 80,40 টাকা দাম কমানোর কথা ঘোষণা করেছে।

আরও পড়ুনঃ Xiaomi 22 জুন ভারতের বাজারে Mi Watch Revolve Active লঞ্চ করবে

hero optima hx electric scooter

Hero Optima HX ইলেকট্রিক স্কুটারটি গ্রে, রেড, ব্লু, এবং হোয়াইট কালার অপশনে উপলব্ধ রয়েছে। Hero Optima HX ইলেকট্রিক স্কুটারের দাম কমানোর কথা ঘোষণা করার আগে এর দাম ছিল 61,640 টাকা। এখন দাম কমানোর জন্য স্কুটারটিকে আপনারা 53,600 টাকা দিয়ে কিনতে পারবেন।

এই দাম স্কুটারটির সিঙ্গেল ব্যাটারি ভ্যারিয়েন্টের। আবার এর ডুয়েল ব্যাটারি ভেরিয়েন্টের দাম পড়বে 58,980 টাকা। আপনি চাইলে 2,999 টাকা দিয়ে স্কুটারটিকে এখুনি এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুকিং করতে পারবেন।

আরও পড়ুনঃ এগুলি 5000mAh ব্যাটারিযুক্ত ভারতের সেরা স্মার্টফোন, যার দাম 8000 টাকারও কম

Hero Optima HX ফিচার

এই স্কুটারের ওজন 86 কেজি। এর মধ্যে রয়েছে এলইডি হেডলাইট, টার্ন ইন্ডিকেটর, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ইউএসবি চার্জিং পোর্ট, রিমোট লক, অ্যান্টি থেফ্ট এলার্ম। কোম্পানি এর ব্যাটারির উপরে দিচ্ছে 1 বছরের এবং মোটরের উপর দিচ্ছে 3 বছরের ওয়ারেন্টি।

Optima HX স্কুটারটিতে 1.2 কিলোওয়াট ইলেকট্রিক ইঞ্জিন রয়েছে, যার গতিবেগ ঘণ্টায় 42 কিলোমিটার। Optima HX ইলেকট্রিক স্কুটারটির মধ্যে 51.2 ভোল্টের 30 অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি রয়েছে। যা একবার ফুল চার্জ দিলে 80 কিলোমিটার পথ অতিক্রম করতে পারবে।

এদিকে এর ডুয়েল ব্যাটারি ভ্যারিয়েন্টের স্কুটারটি 122 কিলোমিটার পর্যন্ত পথ পাড়ি দেবে। এই ব্যাটারি ফুল চার্জ হতে সময় নেবে প্রায় 5 ঘণ্টা। আরও পড়ুনঃ Realme Narzo 30A ফোনটিকে সস্তা দামে কেনার সুযোগ, দেখুন কোথায় পাবেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close