5GHonorSmartphoneTechnology

বাজারে আসতে চলেছে সস্তায় ৫জি স্মার্টফোন- Honor 30 Lite এবং Honor X10 Max।

Honor 10X MaxHonor- Huawei এর সাব-ব্রান্ড Honor তাদের নতুন দুটি স্মার্টফোন ভারতীয় বাজারে আনতে চলেছে। এই ফোন দুটি হল Honor 30 Lite এবং Honor X10 Max । এই ফোন দুটিতে ৫জি সাপোর্ট করবে। তাই যারা ফোন কিনতে চান তারা একটু অপেক্ষা করুন ৪জি এর পরিবর্তে একবারে ৫জি কিনে নেবেন। এই ফোন দুটি আশা করছি ১৭০০০ থেকে ২০০০০ টাকার মধ্যে লঞ্চ হতে পারে। আপাতত এই ফোন দুটি চিনে লঞ্চ হয়েছে। তাহলে চলুন সবিস্তারে জেনেনি এই ফোন দুটির মধ্যে কি কি আছে।

আরও পড়ুনঃ Redmi Note 10 Pro (5G)- 5টি ক্যামেরা সেট-আপ নিয়ে বাজারে আসতে চলেছে।

Honor 30 Lite এর দামঃ

Honor 30 Lite ফোনটি তিনটি ভ্যারিয়েন্ট স্টোরেজ এর সাথে পাওয়া যেতে পারে। ৬জিবি র‍্যাম এবং ৬৪জিবি স্টোরেজ ফোনের দাম হবে প্রায় ১৭,৮০০ টাকা। আবার ৬জিবি র‍্যাম এবং ১২৮জিবি স্টোরেজ ফোনের দাম প্রায় ২০,০০০ টাকা এবং ৮জিবি এবং ১২৮জিবি এর দাম ২৩,০০০ টাকা।

আরও পড়ুনঃ ৬৪মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে লঞ্চ হতে চলেছে Poco M2 Pro স্মার্টফোন।

Honor 30 Lite স্মার্টফোন স্পেসিফিকেশন

এই ফোনের মধ্যে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি+ এলসিডি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেসিও ২০:৯। ডিসপ্লে রেজুলসন ১০৮০ পিক্সেল বাই ২৪০০ পিক্সেল। এর মধ্যে রয়েছে ৪০০০mAh পাওয়ার ব্যাটারি। এই ফোনে সব রকম connectivity ফিচার দেওয়া আছে। এই ফোনে সাপোর্ট করবে ৫জি, ৪জি ভোল্টি, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, এবং ইউএসবি টাইপ সি।

হনার ৩০ লাইট ফোনটি চলবে অ্যান্ড্রয়েড-১০ এর লেটেস্ট ভার্সন এ। এর মধ্যে আছে মিডিয়াটেক ওকটা-কোর প্রসেসর। এই ফোনের মধ্যে থাকতে পারে ট্রিপল ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হল ৪৮ মেগাপিক্সেল, দ্বিতীয় ক্যামেরাটি হল ০৮ মেগাপিক্সেল এবং তৃতীয় ক্যামেরাটি হল ০২মেগাপিক্সেল। এই ফোনের মধ্যে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যার মাধ্যমে আপনি ফোনটিকে সুরক্ষিত রাখতে পারবেন। এই ফোনটি আশা করছি চারটি রঙে লঞ্চ হবে। যেগুলি হল ফ্যান্টম সিলভার, মিডনাইট ব্ল্যাক, গ্রীন, এবং সামার রেইনবো।

আরও পড়ুনঃ মাত্র ৬হাজার টাকার কমে Lava নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন Lava Z61 Pro.

হনার X10 Max এর দামঃ

Honor X10 Max ফোনটি দুটি স্টোরেজ এর সাথে লঞ্চ হবে। ৬জিবি র‍্যাম এবং ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ ফোনের দাম হবে প্রায় ২২,০০০ টাকা। আবার ৮জিবি র‍্যাম এবং ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ ফোনের দাম প্রায় হবে ২৬,২০০ টাকা।

Honor X10 Max স্মার্টফোন স্পেসিফিকেশন

এই ফোনের মধ্যে আছে ৭.০৯ ইঞ্চি ফুল এইচডি+ এলসিডি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেসিও ২০:৯। ডিসপ্লে রেজুলসন ১০৮০ পিক্সেল বাই ২২৮০ পিক্সেল। এর মধ্যে রয়েছে ৫০০০ পাওয়ার ব্যাটারি। এই ফোনে সব রকম connectivity ফিচার দেওয়া আছে। এই ফোনে সাপোর্ট করবে ৫জি, ৪জি ভোল্টি, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, এবং ইউএসবি টাইপ সি। এর মধ্যে আপনি ২৫৬জিবি পর্যন্ত মাইক্রো-এসডি কার্ড ব্যাবহার করতে পারবেন।

হনার এক্স১০ ম্যাক্স ফোনটি চলবে অ্যান্ড্রয়েড-১০ এর লেটেস্ট ভার্সন এ। এর মধ্যে আছে মিডিয়াটেক ওকটা-কোর প্রসেসর। এই ফোনের মধ্যে থাকতে পারে ডুয়েল ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হল ৪৮ মেগাপিক্সেল, দ্বিতীয় ক্যামেরাটি হল ০২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। এই ফোনের মধ্যে রয়েছে ০৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনের মধ্যে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যার মাধ্যমে আপনি ফোনটিকে সুরক্ষিত রাখতে পারবেন। এই ফোনটি তিনটি রঙে ভারতে লঞ্চ হবে। যেগুলি হল সিলভার, প্রবিং ব্ল্যাক, এবং রেসিং বুলু।

আরও পড়ুনঃ বাজারে আসতে চলেছে সস্তায় ৫জি স্মার্টফোন- Honor 30 Lite এবং Honor X10 Max।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close