AndroidTech NewsTicks and Tripsবাংলা টেক নিউজ

আপনার ফোনে ইন্টারনেট স্লো চলছে, জেনেনিন কিভাবে ইন্টারনেট স্পীড বাড়াবেন।

How to increase internet speed- আপনার ফোনে কি ইন্টারনেট স্লো চলছে। ফোনে 4G নেটওয়ার্ক থাকা সত্ত্বেও ইন্টারনেট 2G-র মতো চলছে। বেশিরভাগ স্মার্টফোন গ্রাহকদের এই একই সমস্য়া। দেশে এখনোও লকডাউনের স্থিতি হয়ে রয়েছে। এর ফলে প্রায় সব মানুষই ঘর বন্দি হয়ে রয়েছে। এই কারনে ইন্টারনেটের ব্য়বহার বেড়েছে। কোম্পানি যতোই সস্তা রিচার্জ প্ল্য়ান দেক তবুও ইন্টারনেটের স্পিড যদি ঠিক মত না পাওয়া যায় তাহলে সবই বেকার।

আপনার এই সমস্য়ার সমাধান নিয়ে আমরা হাজির হয়েছি। আপনার আন্ড্রোয়েড ফোনের ইন্টারনেট স্পীড বাড়ানোর জন্য় কয়েকটি উপায় ফোলো করতে হবে। তবে আসুন দেখেনি এই উপায়গুলি কি কি।

কীভাবে মোবাইল ইন্টারনেটের স্পীড বাড়ানো যাবে?

ফোন রিস্টার্ট করুনঃ

internet speed increaseফোন রিস্টার্ট করা হল প্রথম এবং সবচেয়ে সহজ উপায়। আপনার ফোনে যেকোনো সমস্যা হলে প্রথমে ফোনটিকে অফ করে অন করুন। এর ফলে মোবাইল এর অনেক সমস্যা দূর হয়ে যায়। এছাড়া ফোনটি রিস্টার্ট করার পর ফোনটি অটোম্যাটিক নেটওয়ার্ক সার্চ করে, এর কারনে ইন্টারনেটের স্পীড বেড়ে যেতে পারে। এছাড়া আপনি মোবাইল ডেটা একবার বন্ধ করে আবার চালু করে দেখতে পারেন। অনেক সময় দেখবেন ফোন থেকে কল যাচ্ছে না বা ইন্টারনেট চলছে না কিন্তু ফোনটি অফ করে অন করলে সমস্যা দূর হয়ে যায়।

ডেটা ব্যবহার চেক করুনঃ

সমস্ত কোম্পানি প্রিপেড প্ল্য়ানগুলি প্রতিদিনের ইন্টারনেট ডেটা সীমা বেঁধে দিয়েছে। আপনি প্রতিদিন হয় ১জিবি বা ২জিবি বা ৩জিবি বা ৫জিবি পর্যন্ত ডেটা বেবহার করতে পারবেন। যদি প্ল্য়ানের ডেটা লিমিট শেষ হয়ে যায় তাহলে ইন্টারনেটের স্প্ররদ নিজেই কমে যায়। তাই আপনার ডেটা ব্যবহার দেখে নেওয়া উচিত।

আরও পড়ুনঃ মাত্র ৫,৯৯৯ টাকা দিয়ে কিনুন Infinix smart HD 2021 স্মার্টফোন।

ফোনের ফ্লাইট মোডটি অন করুনঃ

Internet speed increase– যদি ফোনটি রিস্টার্ট করা সত্ত্বেও ঠিক হচ্ছে না তাহলে একবার ফোনের ফ্লাইট মোডটি অন করে অফ করতে পারেন। এতে ফোনটি আবার নেটওয়ার্ক সার্চ করবে, যা ফলে ফোনের ইন্টানেটের স্পীড বেড়ে যাওয়ার সম্ভবনা থাকে।

অটো ডাউনলোড আপডেটগুলি ডিসেবল করে দিনঃ

আমাদের স্মার্টফোনের অ্যাপগুলি প্রতিনিয়ত আপডেট হতে থাকে। সাধারনত অ্য়াপগুলি আপডেট রাখার জন্য় ফোনে অটো ডাউনলোড অপশন অন করা থাকে। যদি আপনি এই অপশনটি বন্ধ রাখেন তাহলে আপনার ডেটা বেবহার কম হবে। ফলে আপনি ভাল ইন্টারনেট স্পিড পাবেন।

আরও পড়ুনঃ ১০০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হতে চলেছে Gionee M30 স্মার্টফোন, দাম ১৫ হাজারের মধ্যে।

ফোনের নেটওয়ার্ক সেটিংস রিসেট করুনঃ

ফোনের নেটওয়ার্ক সেটিংসে কিছু গোলমাল হলে ডেটা স্পীড কমে যায়। এমন পরিস্থিতিতে আপনি ফোনের নেটওয়ার্ক সেটিংস গিয়ে একবার রিসেট করে নিতে পারেন।

ফোনের সিম টিকে পুনরায় ইন্সটল করাঃ

এত সব কিছু করার পরেও যদি আপনার ফোনের ইন্টারনেট স্পীড না বাড়ে। তাহলে আপনি সিমটিকে একবার বের করে পুনরায় লাগাতে পারেন। এর ফলে আপনার ডেটা স্পীড বেড়ে যেতে পারে।

আরও পড়ুনঃ জিও ধামাকা অফার, মাত্র ১৪১ টাকা দিয়ে বাড়িতে নিয়ে আসুন JioPhone 2।

false

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button