Huawei Y9a Smartphone

৬৪মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে লঞ্চ হয়েছে Huawei Y9a Smartphone

Android Huawei Mobile phone Smartphone Tech News Technology বাংলা খবর বাংলা টেক নিউজ

Huawei Y9a SmartphoneHuawei Y9a Smartphone-টি ৬৪মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা এবং ৪০ ওয়াটের ফাস্ট চারজিং যুক্ত ব্যাটারি নিয়ে বাজারে লঞ্চ হয়েছে। ফোনটি কিছুসময় আগে চিনে লঞ্চ হওয়া Huawei Enjoy 20 Plus ফোনের আপগ্রেড ভার্সন।

আরও পড়ুনঃ কোয়াড ক্যামেরা ও ৬০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হয়েছে Realme C15 স্মার্টফোন।

এই স্মার্টফোনটিতে কোয়াড ক্যামেরা সেটআপ এবং ৬.৬৩ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে দেওয়া হয়েছে। Huawei Y9a Smartphone-টিকে গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হয়েছে। ফোনটি কবে ভারতের বাজারে আসবে সেই সম্পর্কে কোন তথ্য এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

Huawei Y9a ফোনের ফিচার

Huawei Y9a Smartphone ফোনটি ৬.৬৩ ইঞ্চির ফুল এইচডি+ টিএফটি এলসিডি ডিসপ্লে নিয়ে লঞ্চ হয়েছে। এর স্ক্রীন রেজুলসন ১০৮০পিক্সেল বাই ২৪০০পিক্সেল এবং 397 ppi এর পিক্সেল ডেনসিটি। ফোনটিতে দেওয়া হয়েছে ৬জিবি বা ৮জিবি র‍্যাম এবং ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে এই ইন্টারনাল স্টোরেজ ২৫৬জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

আরও পড়ুনঃ দুর্দান্ত ফিচার নিয়ে লঞ্চ হতে চলেছে Poco M2 Smartphone, দেখেনিন দাম ও ফিচার।

ফোনটিতে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। ৬৪+৮+২+২ মেগাপিক্সেলের চারটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য সামনে দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট পপ-আপ ক্যামেরা। ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ লাইট পাওয়া যাবে।

Huawei Y9a ফোনটির মধ্যে মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টাকোর প্রসেসর এবং Android 10 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। ফোনটি ডুয়েল ন্যানো সিম এবং 4G নেটওয়ার্ক সাপোর্ট করবে। পাওয়ারের জন্য ৪২০০এমএএইচ এর লি-আয়ন নন-রিমুভাল ব্যাটারি পেয়ে যাবেন। ফোনটির সাইডে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এছাড়া রয়েছে ৩.৫মিমি অডিও জ্যাক, Wi-Fi, Bluetooth v5.1, GPS ইত্যাদি ফিচার।

Huawei Y9a ফোনটির ডাইমেন্সন 163.5 x 76.5 x 8.9 মিলিমিটার এবং এর ওজন 197 গ্রাম। ৯১মোবাইল ওয়েবসাইট-এ ফোনটিকে লিস্ট করা হয়েছে সিলভার, পিঙ্ক, ও ব্ল্যাক কালারে।

ফোনটির দাম এখনও সঠিক জানা যায়নি। তবে আশা করছি ফোনটির দাম ২৫,০০০ টাকার মধ্যে থাকবে। Huawei Y9a Smartphone-কে নভেম্বর মাসে ভারতের বাজারে আনা হতে পারে।

আরও পড়ুনঃ বাজারে আসতে চলেছে ১৫ হাজারের মধ্যে OnePlus Clover স্মার্টফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *