HuaweiMobile phoneReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Huawei Nova 8i স্মার্টফোন খুব শীঘ্রই বাজারে আসছে, রয়েছে ফাস্ট চারজিং সাপোর্ট

বাজারে আসতে চলেছে Huawei Nova 8i স্মার্টফোন। জানা গেছে 7 জুলাই ফোনটিকে লঞ্চ করা হবে। ফোনটির মধ্যে থাকবে কোয়াল্কম স্ন্যাপড্রাগন প্রসেসর, 64 মেগাপিক্সেল যুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ, এবং 66W ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুনঃ boAt Airdopes 281 Pro ইয়ারবাডটি খুবই সস্তায় লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

স্মার্টফোন কোম্পানি Huawei এই মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে Huawei Nova 8i স্মার্টফোনটিকে লঞ্চ করবে বলে জানা গেছে। অফিসিয়ালভাবে কোন ঘোষণা করা হয়নি। তবে মালয়েশিয়াতে স্মার্টফোনটির ল্যান্ডিং পেজ অফিসিয়াল ওয়েবসাইটে লাইভ করা হয়েছে।

কোম্পানির ওয়েবসাইটে লিস্টিং হওয়ার ফলে Huawei Nova 8i এর ডিজাইন এবং সম্পূর্ণ স্পেসিফিকেশন সামনে চলে এসেছে। তবে ফোনটির দাম লিস্টিংয়ে উল্লেখ করা হয়নি। কোম্পানির ওয়েবসাইটে Huawei Nova 8i স্মার্টফোনটি কোয়াল্কম স্ন্যাপড্রাগন প্রসেসর, 64 মেগাপিক্সেলযুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ, 16 মেগাপিক্সেল ডুয়েল সেলফি ক্যামেরা, এবং 66W সুপার চার্জিং ফিচারের সাথে লিস্টেড হয়েছে।

Huawei কোম্পানি ফোনটিকে মালয়েশিয়াতে ৭ই জুলাই লঞ্চ করবে। গিজমোচায়না তাদের প্রতিবেদনে এমনটাই প্রকাশ করেছে। তাহলে চলুন দেখে নেওয়া যাক এর সম্ভাব্য ফিচার ও স্পেসিফিকেশন।

আরও পড়ুনঃ Realme Buds Q2 ভারতে 24 জুন লঞ্চ হবে, দেখুন সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

Huawei Nova 8i স্পেসিফিকেশন

Huawei Nova 8i ফোনে ফুল এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে নিয়ে আসবে, যার স্ক্রিন টু বডি রেজোলিউশন হবে 94.7 শতাংশ। এর মধ্যে থাকবে 16 মেগাপিক্সেল ডুয়েল সেলফি ক্যামেরা। যার জন্য ডিসপ্লের বাম দিকে পিল আকৃতির কাটআউট রয়েছে। তবে দ্বিতীয় ক্যামেরাটি কত মেগাপিক্সেলের হবে তা জানা যায়নি।

কোম্পানি তাদের বেশিরভাগ স্মার্টফোনে নিজস্ব কিরিন প্রসেসর ব্যবহার হয়ে থাকে। তবে এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্রাগন 662 প্রসেসরর বেবহার করা হবে। 8GB RAM ও 128GB ইন্টারনাল স্টোরেজ অপশনে ফোনটিকে উপলব্ধ করা হবে। ফোনটি Android 10 বেসড EMUI 11 কাস্টম অপারেটিং সিস্টেমে চলবে।

এই ডিভাইসের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হবে, যেগুলি হল 64 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, 08 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, 02 মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং আরও একটি 02 মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। সিকুরিটির জন্য ফোনে থাকবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে পেয়ে যাবেন 4,300mAh-এর পাওয়ারফুল ব্যাটারি, যা 66W ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে। কোম্পানির দাবি এর ব্যাটারি 38 মিনিটে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। ফোনটিকে মুনলাইট সিলভার, ইন্টারস্টেলার ব্লু, এবং স্টারি ব্ল্যাক কালার অপশনে লঞ্চ করা হবে।

আরও পড়ুনঃ boAt Airdopes 281 Pro ইয়ারবাডটি খুবই সস্তায় লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close