InfinixLaptopTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা খবরবাংলা টেক নিউজ

Infinix INBook X1 ল্যাপটপ ব্যাকলিট কীবোর্ড সহ লঞ্চ হল, দেখে নিন ফিচার

Infinix INBook X1

Infinix কোম্পানি Infinix INBook X1 নামে একটি নতুন ল্যাপটপ ফিলিপাইনের বাজারে নিয়ে এসেছে। এর আগে কোম্পানি Infinix INBook X1 Pro নামের একটি ল্যাপটপের উপর থেকে পর্দা উঠিয়েছিল। এটিই কোম্পানির প্রথম ফিলিপাইনের বাজারে লঞ্চ হওয়া ল্যাপটপ।

Infinix INBook X1 laptop
Infinix INBook X1 laptop

আরও পড়ুনঃ boAt Storm Smartwatch-টিকে খুবই কম দামে কেনার সুযোগ রয়েছে

নতুন এই ল্যাপটপে রয়েছে ব্যাকলিট চিকলেট-স্টাইল কীবোর্ড, ইন্টেল কোর i3 চিপসেট, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এবং ডুয়েল 2W স্টেরিও স্পিকার। একনজরে দেখে নিন এই ল্যাপটপের স্পেসিফিকেশন ও দাম।

ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপের দাম রাখা হয়েছে 24,990 ফিলিপাইন পেসো, যা ভারতীয় মুল্যে প্রায় 36,999 টাকার মত। এটিকে স্টারফল গ্রে এবং নোবেল রেড কালারে আনা হয়েছে। ভারতের বাজারে কবে এই ল্যাপটপকে লঞ্চ করা হবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

আরও পড়ুনঃ Motorola G Pure স্মার্টফোন ডুয়েল ক্যামেরা সহ লঞ্চ হল, দেখুন দাম ও ফিচার

Infinix INBook X1 ল্যাপটপ ফিচার

এর মধ্যে রয়েছে 14 ইঞ্চির ফুল এইচডি IPS ডিসপ্লে। যার এসপেক্ট রেশিও 16:9 এবং ব্রাইটনেস 300 নিট পিক। ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপ স্লিক ডিজাইন সহ বাজারে লঞ্চ হয়েছে। ল্যাপটপের পিছনের উপরি অংশে ব্রাশড মেটাল ফিনিশিং এবং নীচে ম্যাট-মেটাল ফিনিশিং দেওয়া হয়েছে।

Infinix INBook X1 ল্যাপটপে বেবহার করা হয়েছে ইন্টিগ্রেটেড ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স কার্ড সহ ইন্টেল কোর i3-1005G1 প্রসেসর। এই ল্যাপটপটি Windows 10 হোম অপারেটিং সিস্টেমে চলবে। তবে পরবর্তী সময়ে এটিকে Windows 11 ওএস-এ আপগ্রেড করা যাবে। এর মধ্যে 8GB DDR4 RAM এবং 256GB PCIe এসএসডি স্টোরেজ দেওয়া হয়েছে।

এই ল্যাপটপে পেয়ে যাবেন একটি ব্যাকলিট চিকলেট-স্টাইল কীবোর্ড। সিকিউরিটির জন্য এতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এর মধ্যে দুটি মাইক্রোফোন সহ একটি 720 পিক্সেল রেজোলিউশনের ওয়েবক্যাম দেওয়া হয়েছে। এই মাইক্রোফোন দ্বয় স্পষ্ট ও জোরালো আওয়াজ সরবরাহ করতে সক্ষম। এই ল্যাপটপে দুটি 2 ওয়াটের স্টেরিও স্পিকার বিদ্যমান রয়েছে, যা দুর্দান্ত সাউন্ড আউটপুট সরবরাহ করবে।

কানেক্টিভিটির জন্য এতে পেয়ে যাবেন দুটি ইউএসবি 2.0 পোর্ট, দুটি ইউএসবি 3.0 পোর্ট, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি এসডি কার্ড রিডার স্লট এবং একটি 2-ইন-1 হেডফোন জ্যাক। পাওয়ার ব্যাকআপের জন্য 55Whr ক্যাপাসিটির ব্যাটারি বেবহার করে হয়েছে এতে, যা 65W ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে।

আরও পড়ুনঃ ZTE Blade A71 স্মার্টফোন খুবই কম দামে লঞ্চ হল, রয়েছে Unisoc SC9863A প্রসেসর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close