5GIQOOMobile phoneReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

লঞ্চ হল কম দামে IQOO U3X স্মার্টফোন, রয়েছে 5G নেটওয়ার্ক সাপোর্ট

লঞ্চ হল iQoo U3x 5G স্মার্টফোন। এটিই বর্তমানে Vivo-র সাবব্র্যান্ড IQOO কোম্পানির সবথেকে সস্তার 5G নেটওয়ার্ক সাপোর্টেড স্মার্টফোন। এই iQoo U3x 5G ফোনে রয়েছে 5000mAh ব্যাটারি, 6.58 ইঞ্চির ডিসপ্লে, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, এবং Qualcomm Snapdragon 480 প্রসেসর।

আপাতত ফোনটিকে চীনের বাজারে লঞ্চ করা হয়েছে। কয়েক দিনের মধ্যেই ভারত-সহ বিশ্বের বিভিন্ন দেশেও লঞ্চ করে হবে এই ফোনটি। iQoo U3x 5G ফোনের বেস মডেল অর্থাৎ 4GB RAM এবং 128GB স্পেস ভ্যারিয়্যান্টের দাম চিনের বাজারে 1,199 CNY, যা ভারতীয় মুদ্রায় প্রায় 13,338 টাকার সমান।

iQoo U3x smartphone

আরও পড়ুনঃ 108MP ক্যামেরাযুক্ত Redmi Note 10 Pro Max ফোনের আজ প্রথম সেল, রয়েছে 1,500 টাকার ডিস্কাউন্ট

এদিকে ফোনটির আরও দুটি স্টোরেজ ভেরিয়েন্ট রয়েছে, যার একটিতে 6GB RAM এবং 64GB ইন্টারনাল স্টোরেজ এবং একটিতে 8GB RAM ও 128GB ইন্টারনাল স্টোরেজ রয়েছে। ধূসর এবং নীল রঙে ফোনটিকে পাওয়া যাবে।

IQOO U3x 5G ফোন ফিচার

iQoo U3x 5G স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি 6.58 ইঞ্চির FHD+ ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 90Hz । ফোনটি Android 11 বেসড iQoo 1.0 অপারেটিং সিস্টেম দ্বারা চলবে। ফোনটির মধ্যে নচ ডিসপ্লে এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। পারফরম্যান্সের জন্য এই ফোনে পাওয়া যাবে অক্টাকোর Qualcomm Snapdragon 480 প্রসেসর রয়েছে, যা পেয়ার করা হয়েছে 8GB RAM এবং 128GB স্টোরেজের সাথে।

আরও পড়ুনঃ দুর্দান্ত ফিচার যুক্ত IQOO 3 ফোনটির দাম অনেকটা সস্তা হয়ে গেছে, দেখে নিন নতুন দাম

এই ফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা হিসেবে রয়েছে 13 মেগাপিক্সেলের সেন্সর এবং সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি 2 মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য ফোনটির সামনে রয়েছে একটি 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরার মধ্যে রয়েছে প্যানোরমা, পোর্ট্রেইট মোড, ডায়নামিক ফোটো, প্রো মোড, স্লো মোশন, টাইম ল্যাপস, ডকুমেন্ট কারেকশন ইত্যাদি ফিচার।

এই ফোনে অত্যন্ত শক্তিশালী 5,000mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চারজিং এর জন্য এতে সাপোর্ট করবে ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিওরিটির জন্য এই ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে সাথে রয়েছে ফেস আনলক ফিচার। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাওয়া যাবে 5G, 4G LTE, Bluetooth 5.1 এবং 3.5mm অডিও জ্যাক।

আরও পড়ুনঃ Micromax In 1 ফোনটিকে আজ লঞ্চ করা হয়েছে, দাম ১০ হাজার টাকার কম

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button