বাংলা নিউজJioTech BanglaTechnologyবাংলা টেক নিউজ

বাজারে আসতে চলেছে 399 টাকায় JioPhone 5, জেনেনিন লঞ্চ এর তারিখ এবং ফিচার।

JioPhone 5JioPhone 5- টেলিকম কোম্পানি Jio, ভারতীয় মার্কেটে জিও ফোন আনতেই বেশ জনপ্রিয়তা লাভ করে নেয়। সস্তায় জিও সিম ব্যবহার করার সুবিধা এবং ইন্টারনেট এর সমস্ত সার্ভিস ব্যবহার করার সুযোগ করে দেওয়ায় জিও ফোন ভারতীয় বাজারে নিজের জায়গা সুদৃঢ় করে নিয়েছে। গত বছর জিও 999 টাকায় ফোন লঞ্চ করেছিল, বর্তমানে সেই জিও ফোনের দাম হয়েছে 699 টাকা। এই ফোন আগের থেকে অনেক বেশি ভ্যালু প্রদান করতে সক্ষম।

আরও পড়ুনঃ ৩৫ টাকা রিচার্জ না করেও চালু রাখুন আপনার সিম, জেনে নিন পদ্ধতি।

এবারে জিও কোম্পানি তাদের জিও ফোনের নতুন একটি ভ্যারিয়েন্ট লঞ্চ করতে চলেছে । জানা গেছে আগের ফোনের থেকেও এই জিও ফোন আরও সস্তা হবে। নতুন এই জিও ফোনের নাম দেওয়া হয়েছে JioPhone 5। এই ফোনটির দাম আশা করছি ৫০০ টাকার নিচে থাকবে। এই ফোনটি রিলায়েন্স জিও সিম কার্ড ব্যবহার করার জন্য সব থেকে সস্তা ফোন হবে।

বর্তমানে এই JioPhone 5 কে নিয়ে ইলেকট্রনিক্স মহল অত্যন্ত আশাবাদী। রিলায়েন্স কোম্পানির পক্ষ থেকে অবগত করা হয়েছে যে, JioPhone 5 আগের জিও ফোনের একটি লাইট ভার্সন এ আসবে। এই নতুন JioPhone 5 এর দাম শুরু হবে ৩৯৯ টাকা থেকে।

JioPhone 5 ফিচারঃ

JioPhone 5 ফোনের মধ্যে রয়েছে KaiOS প্ল্যাটফর্ম। এতে স্বল্প পরিসরে ইন্টারনেট ব্রাউজিং করা যাবে। এই ফোনটির মধ্যে কয়েকটি অ্যাপ আগে থেকে ইন্সটল করা থাকবে। গুগল, ফেসবুক, এবং হোয়াটসঅ্যাপ এর মত কিছু পপুলার অ্যাপ ইন্সটল করা থাকবে এই ফোনটির মধ্যে।

যেহেতু, ফোনটির দাম অনেকটা কমানো হয়েছে, তাই এই ফোনে হার্ডওয়্যারের দিকেও কোম্পানি কম খরচ করেছে। এই ফোনে স্টোরেজের পরিমাণ খুবই কম করে দেওয়া হয়েছে, ফলে গ্রাহকরা অতিরিক্ত কোনো অ্যাপ ইন্সটল করতে পারবে না। যদি অতিরিক্ত অ্যাপ ইন্সটল করে তাহলে ফোনটি হ্যাঙ্ক করতে শুরু করবে।

এই ফোনে গ্রাহকরা VoLTE কল করতে পারবেন আগের জিও ফোনের মতই। একটি রিপোর্টে জানা গিয়েছে যে, এই নতুন ফোনে WiFi এবং Bluetooth এর মত গুরুত্বপূর্ণ অপশন গুলি দেওয়া থাকবে না ফোনটির মধ্যে ছোট একটি এলসিডি ডিসপ্লে দেওয়া হবে।

আরও পড়ুনঃ Jio Phone 3- জিও বাজারে আনতে চলেছে সস্তা বাজেট স্মার্টফোন।

জিও ব্যবহারকারীদের জন্য ভয়েস কলিং সম্পূর্ণ ফ্রি হবে। অন্য নেটওয়ার্কে কল করতে হলে আপনাকে আলাদা প্ল্যান রিচার্জ করতে হবে। এছাড়া ইন্টারনেট ব্যবহার করতে গেলে অন্য রিচার্জ প্যাক ক্রয় করতে হবে। তবে আশা করা যাচ্ছে যে JioPhone 5 ব্যবহারকারীদের জন্য রিলায়েন্স কোম্পানি কিছু সস্তা রিচার্জ প্ল্যান আনতে পারে।

JioPhone 5 লঞ্চ হওয়ার তারিখঃ

রিলায়েন্স জিও কোম্পানির পক্ষ থেকে JioPhone 5 ফোন লঞ্চের তারিখ জানানো হয় নি। তবে মনে করা হচ্ছে এই বছরের শেষের দিকে এই ফোনটিকে ভারতের বাজারে লঞ্চ করা হতে পারে। এটিই জিও কোম্পানির সব থেকে সস্তা ফোন হতে চলেছে।

আরও পড়ুনঃ 6GB RAM এবং বড় ডিসপ্লে নিয়ে বাজারে হাজির হচ্ছে Infinix Note 7 Smartphone.

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close