5GLaptopLenovoTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Lenovo Thinkpad X1 Fold ভারতে লঞ্চ, এটিই বিশ্বের প্রথম ফোল্ডেবল ল্যাপটপ

Lenovo কোম্পানি তাদের Thinkpad লাইনআপ প্রসারিত করার জন্য ভারতের বাজারে Lenovo Thinkpad X1 Fold ডিভাইসটি লঞ্চ করেছে। এটি বিশ্বের প্রথম ভাঁজ করা কম্পিউটার।

Lenovo Thinkpad X1 Fold

আরও পড়ুনঃ boAt Airdopes 281 Pro ইয়ারবাডটি খুবই সস্তায় লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

এই নতুন লেনোভো ডিভাইসটিকে ল্যাপটপ হিসাবে ব্যবহার করা যেতে পারে, এর সাথে কোম্পানি একটি কীবোর্ডও দিচ্ছে। এতে সংস্থাটি একটি মাল্টিলিংক টর্ক হিন্ট ডিজাইনের সাথে লঞ্চ করেছে, যার সাহায্যে ডিভাইসটিকে ভাঁজ করা যাবে। এই ল্যাপটপটিকে ট্যাব হিসাবেও ব্যবহার করা যাবে।

এই ডিভাইসটিকে কোম্পানি Lenovo Easel Stand এবং Bluetooth Mini Fold Keyboard এর সাথে নিয়ে এসেছে। এর মধ্যে রয়েছে OLED ডিসপ্লে, Intel Core i5 প্রসেসর এবং 11th Gen Intel UHD ইন্টিগ্রেটেড গ্রাফিক্স। এতে দেওয়া হয়েছে 8GB LPDDR4X RAM এবং 1TB পর্যন্ত PCIe-NVMe M.2 SSD এসএসডি স্টোরেজ।

Lenovo Thinkpad X1 Fold ল্যাপটপটিকে ভারতের বাজারে 3,29,000 টাকায় লঞ্চ করা হয়েছে। এই ট্যাবলেটটিকে ভারতে লেনভোর অফিসিয়াল ওয়েবসাইট (www.lenovo.com) থেকে অনলাইনে কেনা যাবে।

আরও পড়ুনঃ Realme Buds Q2 ভারতে 24 জুন লঞ্চ হবে, দেখুন সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

Lenovo Thinkpad X1 Fold এর ফিচার

Lenovo Thinkpad X1 Fold স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, এটির মধ্যে রয়েছে 13.3-ইঞ্চি 2K OLED ডিসপ্লে, যার স্ক্রীন রেজোলিউশন 2048 পিক্সেল বাই 1536 পিক্সেল। ডিসপ্লেটি মাল্টি টাচ সাপোর্ট, 300 নিট ব্রাইটনেস এবং 4:3 অ্যাসপেক্ট রেশিও। সংস্থাটি একটি টেকসই মাল্টিলিংক টর্ক হিন্ট ডিজাইনের সাথে এটিকে লঞ্চ করেছে। এর মধ্যে রয়েছে ন্যানো সিম স্লট।

আরও পড়ুনঃ Realme Narzo 30A ফোনটিকে সস্তা দামে কেনার সুযোগ, দেখুন কোথায় পাবেন

সংস্থাটি এই ফোল্ডেবল ল্যাপটপটিকে Intel Core i5-L16G7 প্রসেসর এবং 11th Gen Intel UHD গ্রাফিক্স কার্ডের সাথে নিয়ে এসেছে। এতে 8GB LPDDR4X RAM এবং 1TB পর্যন্ত PCIe-NVMe M.2 SSD এসএসডি স্টোরেজ দেওয়া হয়েছে। এই লেনভো কম্পিউটারটি Windows 10 Pro অপারেটিং সিস্টেমে চলবে। এতে Hybrid infrared (IR) / HD 5MP ক্যামেরা রয়েছে।

এতে 4G LTE এবং 5G নেটওয়ার্ক সাপোর্ট রয়েছে। কানেক্টিভিটির জন্য, এতে সাপোর্ট করবে Bluetooth 5.1 ভার্সন, Wi-Fi 6, এবং 2 ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে 50Wh ব্যাটারি। এর ব্যাটারি 10.4 ঘণ্টা চলবে। এই ডিভাইসটির ওজন 999 গ্রাম। এটিকে কালো কালারে পাওয়া যাবে।

আরও পড়ুনঃ Motorola Defy Rugged স্মার্টফোন 5000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, দেখুন দাম, ফিচার ও স্পেসিফিকেশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close