PowerBankReviewTech BanglaTech NewsTech News IndiaTechnologyXiaomiটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Mi HyperSonic Power Bank লঞ্চ হল, এর সাহায্যে স্মার্টফোন এবং ল্যাপটপ চার্জ করা যাবে

স্মার্টফোন এবং ল্যাপটপ একসাথে চার্জ করার জন্য Xiaomi বাজারে নিয়ে এসেছে Mi HyperSonic Power Bank । এটির পাওয়ার ব্যাংকের সাহায্যে আপনি আপনার ল্যাপটপ এবং স্মার্টফোনকে এক সাথে চার্জ করতে পারবেন।

Mi HyperSonic Power Bank

আরও পড়ুনঃ ZTE Axon 30 5G স্মার্টফোন অবিশ্বাস্য ফিচার নিয়ে লঞ্চ হল, রয়েছে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা

Xiaomi কোম্পানি ভারতের বাজারে লঞ্চ করলো তাদের সবচেয়ে শক্তিশালী ও ফিচারে সমৃদ্ধ পাওয়ার ব্যাঙ্ক Mi HyperSonic । এই নতুন ডিভাইসে রয়েছে 50W ফাস্ট-চার্জিং এবং ট্রিপল-পোর্ট কানেক্টিভিটি সাপোর্ট। এতে রয়েছে 20,000mAh এর ব্যাটারি। কোম্পানি দাবি করেছে এই ব্যাটারি স্মার্টফোনের পাশাপাশি ল্যাপটপকেও হাইপার ফাস্ট গতিতে চার্জ করতে পারবে।

এই Mi HyperSonic Power Bank-এর দাম রাখা হয়েছে মাত্র 3,499 টাকা। এই ডিভাইসটিকে Mi ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট Mi.com থেকে ক্রয় করা যাবে। 15 দিনের মধ্যে 2500 টি ইউনিট বিক্রি করার লক্ষ্য নিয়ে কোম্পানি এই পাওয়ার ব্যাঙ্কটিকে এখন ক্রাউডফান্ড ক্যাম্পেইনের অধীনে এমআই ইন্ডিয়ার ওয়েবসাইটে উপলব্ধ করে রেখেছে।

Xiaomi জানিয়েছে, তাদের এই লক্ষ্য পূরণ হয়ে গেলেই আগামী 15 সেপ্টেম্বর থেকে এই পাওয়ার ব্যাঙ্কের শিপিং শুরু করে দেওয়া হবে। Mi HyperSonic power bank প্রিমিয়াম ম্যাট ব্ল্যাক ডিজাইনের সাথে লঞ্চ করা হয়েছে। যা ডিভাইসটিকে এলিগেন্ট লুক প্রদান করেছে। তাহলে চলুন দেখে নেওয়া যাক এই পাওয়ার ব্যাঙ্কে কি কি ফিচার রয়েছে।

আরও পড়ুনঃ Poco X3 GT স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে শক্তিশালী প্রসেসর, ডিসপ্লে, ক্যামেরা ও পাওয়ারফুল ব্যাটারি

Mi HyperSonic power bank এর ফিচার

Mi HyperSonic Power Bank-এর ব্যাটারি ক্যাপাসিটি 20,000mAh। যা 50W ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে। এই পাওয়ার ব্যাঙ্কে মোট তিনটি চার্জিং পোর্ট রয়েছে। যার মধ্যে একটি হল ইউএসবি টাইপ-সি পোর্ট এবং দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট। এই পোর্টের মাধ্যমে ল্যাপটপ এবং স্মার্টফোন উভয় ডিভাইসকেই চার্জ করা যাবে।

কোম্পানির দাবী অনুযায়ী এই পাওয়ার ব্যাঙ্কটি স্মার্টফোনের ক্ষেত্রে 50W এবং ল্যাপটপের ক্ষেত্রে 45W ফাস্ট চার্জিং সরবরাহ করবে। এই পাওয়ার ব্যাংকের সাহায্যে 4,500mAh ব্যাটারিযুক্ত একটি স্মার্টফোনকে ফুল চার্জ করতে সময় লাগবে 1 ঘন্টা 5 মিনিট। এদিকে এই পাওয়ার ব্যাঙ্কটি ফুল চার্জ হতে সময় নেবে 3 ঘন্টা 50 মিনিট।

এই প্রিমিয়াম পাওয়ার ব্যাঙ্কে লো পাওয়ার চার্জিং বলে একটি মোড দেওয়া হয়েছে। যা ফিটনেস ব্যান্ড, ব্লুটুথ হেডসেট, স্মার্টওয়াচের মতো লো-পাওয়ার আউটপুট যুক্ত গ্যাজেটকে চার্জ করার করার সময় ব্যবহার করতে হবে। এই লো-পাওয়ার চার্জিং মোডকে অন করতে ইউজারদেরকে এই ডিভাইসটির পাওয়ার বাটনকে ডাবল ট্যাপ করতে হবে।

এটি গ্রাহকদের শুধুমাত্র ফাস্ট চার্জিং নয়, সাথে পূর্ণাঙ্গ নিরাপত্তাও দেবে বলে কোম্পানি দাবী করেছে। এই ডিভাইসে থাকা লিথিয়াম-পলিমার ব্যাটারি 16 টি স্তর যুক্ত চিপ প্রটেকশন সহ এসেছে। এটিকে এমন ভাবে ডিজাইন করা হয়েছে যে, হাই টেম্পারেচার, শর্ট সার্কিট, ইনপুট ওভার-ভোল্টেজ, ব্যাটারি ওভার-কারেন্ট এবং ওভার-ডিসচার্জ জাতীয় সমস্যা দেখা দিলে এই পাওয়ার ব্যাঙ্কটি নিজেই আত্মরক্ষা করতে পারবে। স্ট্রাকচারের দিক থেকে এর বডিতে হাই-কোয়ালিটির PC + ABS মেটেরিয়াল ব্যবহার করা হয়েছে। ফলে এটি ওজনে হালকা হওয়ার পাশাপাশি যথেষ্ট মজবুত হবে।

আরও পড়ুনঃ Lenovo Tab P11 7,500mAh ব্যাটারি ও 11 ইঞ্চির ডিসপ্লে নিয়ে লঞ্চ হল, দেখুন দাম ও ফিচার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close