AndroidFlipkartGadgetsMicromaxMobile phoneReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyTecno Sparkটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

আজ থেকে শুরু হচ্ছে Micromax In Note 1 এবং Micromax In 1b স্মার্টফোনের প্রি-বুকিং।

স্মার্টফোনের বাজার ধরতে আবার ফিরে এসেছে স্মার্টফোন নির্মাতা কোম্পানি মাইক্রোম্যাক্স। প্রায় দু বছর পর গত সপ্তাহে Micromax ভারতের বাজারে লঞ্চ করেছে তাদের নতুন দুটি লেটেস্ট স্মার্টফোন  Micromax In Note 1 ও Micromax In 1b.

আগামী সপ্তাহে (২৪ নভেম্বর) এই ফোনদুটির সেল শুরু হবে। তবে আজ থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এ এই ফোন দুটিকে প্রি-বুকিং এর জন্য উপলব্ধ করা হবে। আপনি চাইলে আগে থেকেই ফোন দুটিকে প্রি-বুকিং করতে পারেন। চলুন দেখে নেওয়া যাক ফোন দুটির দাম ও ফিচার।

আরও পড়ুনঃ ৬৪মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে লঞ্চ হয়েছে Huawei Nova 8 SE স্মার্টফোন।

Micromax In Note 1 ফোন ফিচার

Micromax In Note 1 দেওয়া হয়েছে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ পাঞ্চ হোল আইপিএস ইনফিনিটি ডিসপ্লে। এর স্ক্রীন রেজুলসন ২৪০০পিক্সেল বাই ১০৮০পিক্সেল এবং এসপেক্ট রেশিও ২১:৯ । এই ফোনে ২ গিগাহার্জ অক্টাকোর MediaTek Helio G85 প্রসেসর বেবহার করা হয়েছে।

Micromax In Note 1 and Micromax In 1b

ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। যা সিকুরিটি লকের জন্য বেবহার করা যাবে। এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচের নন-রিমুভাল ব্যাটারি। যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া এতে রিভার্স চার্জিংয়ের সুবিধা পাওয়া যাবে।

ফোনটিকে দুটি স্টোরেজ ভেরিয়েন্টে উপলব্ধ করা হয়েছে। যার একটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্তারনাল স্টোরেজ উপলব্ধ এবং অপরটিতে রয়েছে ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি ইন্তারনাল স্টোরেজ। মেমোরি কার্ডের মাধ্যমে এর ইন্তারনাল স্টোরেজ ২৫৬জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Micromax In Note 1 ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ নিয়ে বাজারে এসেছে। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়া অন্য তিনটি ক্যামেরা হল ০৫ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল সেন্সর, ০২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ০২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর । সেলফি ও ভিডিও কলিং এর জন্য ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ফোনটির মধ্যে 4G নেটওয়ার্ক, ডুয়েল ন্যানো সিম, ৩.৫মিমি অডিও জ্যাক ইত্যাদি ফিচার রয়েছে।

Micromax In 1b ফোনের ফিচার

Micromax In 1b স্মার্টফোনে ৬.৫২ ইঞ্চির ফুল এইচডি+ প্লাস ওয়াটারড্রপ নচ (১৬০০ x ৭২০) আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর স্ক্রীন রেজুলসন ১৬০০পিক্সেল বাই ৭২০পিক্সেল। এই ফোনে ২.৩ গিগাহার্জ অক্টাকোর MediaTek Helio G35 প্রসেসর দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে Honor 30i স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার।

ফোনটিকে ২জিবি বা ৪ জিবি র‌্যাম ও ৩২জিবি বা ৬৪ জিবি ইন্তারনাল স্টোরেজ ভেরিয়েন্টে কেনা যাবে। মেমোরি কার্ডের মাধ্যমে এর ইন্তারনাল স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটির মধ্যে 4G নেটওয়ার্ক, ডুয়েল ন্যানো সিম, ৩.৫মিমি অডিও জ্যাক ইত্যাদি ফিচার রয়েছে।

এই ফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরাটি হল এফ/১.৩ অ্যাপারচারযুক্ত ১৩ মেগাপিক্সেল এবং দ্বিতীয় ক্যামেরাটি ০২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিং এর জন্য ফোনটির সামনে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ারের জন্য এতে বেবহার করা হয়েছে ৫০০০ এমএএইচের নন-রিমুভাল ব্যাটারি। যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। ফোনটিতে রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে, যা দিয়ে ফোনটিকে লক করে রাখা যাবে।

Micromax In Note 1 ও Micromax In 1b স্মার্টফোনের দাম

Micromax In Note 1 ফোনটি দুটি স্টোরেজ ভেরিয়েন্টে উপলব্ধ রয়েছে। ফোনটির দাম ১০৯৯৯ টাকা, যার মধ্যে রয়েছে ৪জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্তারনাল স্টোরেজ। এদিকে এর ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি ইন্তারনাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ১২৪৯৯ টাকা। মাইক্রোম্যাক্স ইন নোট ১ ফোনটিকে সাদা ও সবুজ রঙে কেনা যাবে।

Micromax In 1b ফোনটিকেও ভারতের বাজারে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ করা হয়েছে। ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্তারনাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম মাত্র ৬৯৯৯ টাকা। এদিকে এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্তারনাল স্টোরেজ ভেরিয়েন্টের জন্য আপনাকে দিতে হবে মাত্র ৭৯৯৯ টাকা। স্মার্টফোনটিকে নীল, সবুজ, ও বেগুনি রঙে পাওয়া যাবে।

আরও পড়ুনঃ ১০,০০০ টাকার মধ্যে নতুন Moto E7 Plus স্মার্টফোন, রয়েছে দুর্দান্ত ফিচার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button