LaptopReviewTech BanglaTech NewsTech News Indiaটেকনোলজি নিউজবাংলা খবরবাংলা টেক নিউজ

Microsoft Surface Laptop 4 ভারতে লঞ্চ হল, চলবে টানা 19 ঘন্টা

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ভারতের বাজারে পা রাখলো Microsoft Surface Laptop 4 । বিশ্ববাজারে আত্মপ্রকাশ করার এক মাসেরও বেশি সময় পরে এই ল্যাপটপটিকে ভারতীয় বাজারে উপলব্ধ করেছে মাইক্রোসফ্ট কম্পানি।

এই ল্যাপটপটিতে রয়েছে 3:2 পিক্সেলসেন্স টাচস্ক্রিন এবং ডলবি অ্যাটমস সাররাউন্ড সাউন্ড সিস্টেম। এছাড়া স্মার্ট পারফরম্যান্সের জন্য 11 তম প্রজন্মের ইন্টেল কোর অথবা এএমডি রাইজেন মোবাইল প্রসেসর রয়েছে। 19 ঘণ্টা ব্যাটারি লাইফ ও একাধিক স্টোরেজ অপশনও রয়েছে।

আরও পড়ুনঃ Nubia Z30 Pro লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত ক্যামেরা এবং ব্যাটারি ১৫ মিনিটে হবে ফুল চার্জ

Microsoft Surface Laptop 4 এর দাম 1,02,999 টাকা থেকে শুরু। আসুন জেনে নেওয়া যাক Microsoft Surface Laptop 4 এর দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Microsoft Surface Laptop 4

Microsoft Surface Laptop 4 এর ভারতে দাম

Surface Laptop 4 ল্যাপটপটি 13.5 ইঞ্চি এবং 15 ইঞ্চি দুটি স্ক্রিন সাইজ ভ্যারিয়েন্টের সাথে ভারতের বাজারে এসেছে। এর মধ্যে, AMD Ryzen 5 4680U চিপসেট সহ 8GB RAM এবং 256GB SSD স্টোরেজের 13.5 ইঞ্চির বেস মডেলটির দাম 1,02,999 টাকা রাখা হয়েছে।

এদিকে এর আরেকটি ভেরিয়েন্টের দাম পড়বে 1,51,999 টাকা। যার মধ্যে রয়েছে Intel Core i5-1135G7 প্রসেসর সহ 16GB RAM এবং 512GB SSD স্টোরেজ। আবার 15 ইঞ্চির AMD Ryzen 7 4980U ভেরিয়েন্টের জন্য দিতে হবে 1,34,99 টাকা। এই ল্যাপটপগুলিকে ব্ল্যাক এবং প্ল্যাটিনাম রঙে নিয়ে আসা হয়েছে।

এই ল্যাপটপগুলিকে পাওয়া যাবে কমার্শিয়াল রিসেলার, রিটেল স্টোর এবং অ্যামাজন ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে। ল্যাপটপটিকে 9 মাসের (প্রতি মাসে 11,444 টাকা) নো-কস্ট ইএমআই এর মাধ্যমে ক্রয় করা যাবে।

Microsoft Surface Laptop 4 স্পেসিফিকেশন

মাইক্রোসফট Surface Laptop 4 মডেলটিকে 13.5 ইঞ্চি এবং 15 ইঞ্চির ডিসপ্লের সাইজে নিয়ে আসা হয়েছে। এই ল্যাপটপে 3:2 পিক্সেলসেন্স হাই-কনট্রাস্ট টাচ ডিসপ্লে দেওয়া হয়েছে। পারফরম্যান্সের জন্য মাইক্রোসফট সারফেস 4 ল্যাপটপটিতে 11 তম প্রজন্মের ইন্টেল কোর এবং AMD Ryzen 5 বা 7 মোবাইল প্রসেসর বেবহার করা হয়েছে।

আরও পড়ুনঃ Nubia Z30 Pro লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত ক্যামেরা এবং ব্যাটারি ১৫ মিনিটে হবে ফুল চার্জ

এই ল্যাপটপে একটি বড়ো ট্রাকপ্যাড যুক্ত স্ট্যান্ডার্ড কীবোর্ড দেওয়া হয়েছে। এতে 16GB পর্যন্ত RAM এবং 512GB পর্যন্ত SSD স্টোরেজ নিয়ে বাজারে এসেছে। কম আলোতেও ভিডিও কলিং করার বা ছবি তোলার সুবিধার্থে এতে রয়েছে, একটি ইন-বিল্ট 720p f/2.0 আপারচারযুক্ত এইচডি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সেন্সর।

এছাড়া এতে রয়েছে উইন্ডোজ হ্যালো ফেস অথেন্টিকেশন (Windows Hello face authentication) টেকনোলজিও। এছাড়া, উৎকর্ষমানের ‘সিনেমেটিক’ সাউন্ড কোয়ালিটির জন্য এতে, ডলবি অ্যাটমস অমনিসনিক স্পিকার সহ স্টুডিও মাইক্রোফোন অ্যারে সাপোর্ট করবে।

কানেক্টিভিটির জন্য এতে Wi-Fi 6, Bluetooth V5 সাপোর্ট, USB টাইপ-সি পোর্ট, USB টাইপ-এ পোর্ট এবং একটি 3.5mm হেডফোন জ্যাক দেওয়া হয়েছে। মাইক্রোসফ্ট সংস্থার দাবী অনুযায়ী মাইক্রোসফট Surface Laptop 4 মডেলের AMD Ryzen ভ্যারিয়েন্টটি 19 ঘন্টা অবধি এবং ইন্টেল কোর ভ্যারিয়েন্টটি 17 ঘন্টা অবধি ব্যাটারি ব্যাকআপ দেবে।

আরও পড়ুনঃ Vivo Y52 5G স্মার্টফোন 48 মেগাপিক্সেল ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি নিয়ে লঞ্চ হল

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close