BikeTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Nexzu Roadlark ইলেকট্রিক বাইসাইকেল লঞ্চ হল, যা ফুল চার্জে চলবে ১০০ কিমি

টেক কোম্পানি Nexzu Mobility ভারতের বাজারে একটি নতুন মডেলের ইলেকট্রিক বাইসাইকেল নিয়ে হাজির হল, যার নাম Nexzu Roadlark ৷

সাইকেলটির বিকাশ থেকে শুরু করে উৎপাদন, সবকিছু ভারতেই তৈরি করা হয়েছে। কোম্পানির দাবি অনুযায়ী Nexzu Roadlark ইলেকট্রিক বাইসাইকেলটি সিঙ্গেল চার্জে সর্বাধিক 100 কিমি পথ অতিক্রম করতে পারবে। এদিকে এই ই-সাইকেলে থাকছে ডুয়াল ব্যাটারি সিস্টেম।

Nexzu Roadlark Electric Cycle

আরও পড়ুনঃ 18W ফাস্ট চারজিং সহ 5000mAh ব্যাটারি নিয়ে বাজারে আসছে Oppo A54 স্মার্টফোন

Nexzu Roadlark ই-সাইকেলের দাম, ফিচার, ও উপলব্ধতা

Nexzu-কোম্পানির এই ই-সাইকেলটি তাদের সমস্ত ডিলারশিপ ও তাদের অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ রয়েছে। Nexzu Roadlark ই-সাইকেলের দাম 42,000 টাকা। সাইকেলটিকে কালো, নীল, লাল, ও রুপালি রঙে ক্রয় করা যাবে।

এই ই-সাইকেলে টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন, কোল্ড-রোলড স্টিল চ্যাসিস, এবং রিয়ার সুইংআর্ম ফ্রেম ব্যবহার করেছে। এতে 26 ইঞ্চি স্পোকড হুইল এবং দুটি চাকা Knobby কটন টিউব টায়ারে মোড়ানো রয়েছে।

আরও পড়ুনঃ দুর্দান্ত ফিচার যুক্ত IQOO 3 ফোনটির দাম অনেকটা সস্তা হয়ে গেছে, দেখে নিন নতুন দাম

Nexzu Roadlark সাইকেলটির মধ্যে রয়েছে দুটি লিথিয়াম-আয়ন ব্যাটারি। যার একটি ব্যাটারি ফ্রেমের মধ্যে ও আরেকটি সিটের নীচে রাখা হয়েছে। ফ্রেমের মধ্যে থাকা ব্যাটারির ক্যাপাসিটি 5.2 অ্যাম্পিয়ার আওয়ার এবং সিটের নীচে থাকা ব্যাটারি প্যাকের ক্যাপাসিটি 8.7 অ্যাম্পিয়ার আওয়ার।

এর এক্সটার্নাল ব্যাটারি রিমুভেবল। অর্থাৎ এটিকে খোলা যাবে। ব্যাটারি দুটিকে বাড়িতে রেখে চার্জিং সকেট দিয়ে চার্জ করা যাবে। ব্যাটারি দুটি ফুল চার্জ হতে সময় লাগবে 3 থেকে 4 ঘণ্টা। এই ই-সাইকেলের দু’দিকেই রয়েছে ভেন্টিলেটেড ডিস্ক ব্রেক।

Nexzu Roadlark ই-সাইকেলের মধ্যে রয়েছে রিয়ার-হুইল মাউন্টেড এবং প্যাডেল অ্যাসিস্টেড 36 ভোল্ট, 250W ব্রাশ লেস ডিসি (বিএলডিসি) ইলেকট্রিক মোটর। এই ই-সাইকেলটি ‘Pedlac’ মোডে 100 কিমি ও ‘থ্রোটল মোডে’ 75 কিমি পথ পাড়ি দিতে পারবে। এই ই-সাইকেলটির গতিবেগ ঘণ্টায় 25 কিমি।

এই সাইকেলের রাইডার সিটটি ঘন ফোম দিয়ে তৈরি হয়েছে। যার জন্য চালক খুব আরাম অনুভব করবে। ফ্ল্যাট হ্যান্ডেলবার সহ এতে ডিজিটাল ডিসপ্লে পাওয়া যাবে। ব্যাটারি পার্সেন্টেজ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ রিডআউট এই ডিসপ্লের মাধ্যমে দেখা যাবে।

আরও পড়ুনঃ আগামী কাল বড় ডিসপ্লে ও ব্যাটারি নিয়ে লঞ্চ হতে চলেছে Infinix Hot 10 Play স্মার্টফোন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button