EarbudsGadgetsNokiaReviewTech BanglaTech NewsTech News Indiaটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Nokia BH 805 ট্রু ওয়্যারলেস ইয়ারবাড লঞ্চ হল, দেখুন ফিচার

HMD Glaobal নিয়ে এসেছে আবার একটি নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও বা TWS সেগমেন্টে Nokia BH 805 নামের ইয়ারবাড। ডিভাইসটি কোম্পানির প্রথম অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ফিচার ও কমার্শিয়াল গ্রেড হিয়ারিং রেটিং সহ এসেছে।

Nokia BH 805 earbuds

আরও পড়ুনঃ Motorola One 5G UW Ace স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে পাওয়ারফুল ক্যামেরা ও ব্যাটারি, দেখুন দাম ও ফিচার

কোম্পানির দাবি অনুযায়ী ডিভাইসটি 25 ডেসিবেল পর্যন্ত পারিপার্শ্বিক নয়েজ হ্রাস করতে পারবে। এছাড়া এই ইয়ারবাডে রয়েছে অ্যাম্বিয়েন্ট মোড (Ambient mode)। এই ফিচারের জন্য ডিভাইসটি আপনাকে চারপাশের যেকোনো সাউন্ড সম্পর্কে সচেতন রাখবে।

Nokia BH 805 ট্রু ওয়্যারলেস ইয়ারবাড IPX5 রেটিং প্রাপ্ত। যার জন্য এটি ডাস্ট এবং ওয়াটারপ্রুফ। এটি একটানা 20 ঘন্টা পর্যন্ত প্লেব্যাক অফার করবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক লঞ্চ হওয়া নোকিয়া BH 805 ইয়ারবাডের দাম ও ফিচার সম্পর্কে বিস্তারিত।

আপনাদের জানিয়ে রাখি যে ভারতের বাজারে নোকিয়া কোম্পানির পূর্বে লঞ্চ হওয়া Nokia Power Earbuds এবং Nokia Power Earbuds Lite ডিভাইস দুটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছিল।

নোকিয়া BH-805 ইয়ারবাডটিকে ইউরোপিয়ান মার্কেটে 99.99 ইউরো বা প্রায় 8,790 টাকায় লঞ্চ করেছে। চারকোল এবং পোলার সি কালারে পাওয়া যাবে। এই TWS ইয়ারবাডকে অস্ট্রিয়া, জার্মানি এবং সুইজারল্যান্ডে আপাতত বিক্রির জন্য উপলব্ধ করা হয়েছে। আশা করা হচ্ছে খুব শীঘ্রই এটিকে ভারতীয় বাজারে নিয়ে আসা হবে।

আরও পড়ুনঃ মিডিয়াটেক হেলিও G80 প্রসেসর সহ লঞ্চ হল Vivo Y53s 4G স্মার্টফোন, জানুন দাম

Nokia BH 805 ইয়ারবাডের ফিচার

নোকিয়া BH-805 ইয়ারবাডটির ফিচার অনেকটা পূর্বে লঞ্চ হওয়া Nokia Power Lite অডিও ডিভাইসের মত। উচ্চ মানের সাউন্ড কোয়ালিটির জন্য এই নয়া ইয়ারবাডে,13mm দৈর্ঘ্যের গ্রাফিন বাডস দেওয়া হয়েছে।

এতে Bluetooth 5.0 কানেকশন এবং গুগল অ্যাসিস্ট্যান্টের মতো ফিচারের সুবিধাও রয়েছে। এটির দুটি বাডে পৃথক ভাবে 45mAh-এর ব্যাটারি এবং চার্জিং কেসে 400mAh-এর ব্যাটারি দেওয়া হয়েছে। যার মধ্যে, বাডগুলি চার্জিং কেস ছাড়া সতন্ত্র ভাবে 5 ঘন্টা পর্যন্ত প্লেব্যাক এবং চার্জিং কেস সহিত 20 ঘন্টা পর্যন্ত প্লেব্যাক দেবে।

ডিভাইসটিতে যদি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচার অন থাকে তাহলে এটির ব্যাটারি লাইফ কিছুটা কমে যাবে। সংস্থাটি তাদের এই নয়া অডিও প্রোডাক্টটির চার্জিং কেসে, একটি USB Type-C পোর্ট ব্যবহার করেছে, যা ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে। নোকিয়ার এই ইয়ারবাডটি IPX5 রেটিং প্রাপ্ত,। তাই এটি ডাস্ট ও ওয়াটারপ্রুফ।

আরও পড়ুনঃ Vivo V21 SE স্মার্টফোন লঞ্চ হতে চলেছে, থাকছে Snapdragon 720G প্রসেসর এবং 8GB র‍্যাম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close