Nokia C3 Smartphone

ভারতে Nokia C3 ফোনের প্রি-বুকিং শুরু হয়ে গেছে, দাম মাত্র ৭,৪৯৯ টাকা।

Android Mobile phone Nokia Smartphone Tech News Technology বাংলা খবর বাংলা টেক নিউজ

নোকিয়া কোম্পানি অগাস্ট মাসে লঞ্চ করেছিল তাদের লো-বাজেট স্মার্টফোন Nokia C3 (নোকিয়া সি৩)। কোম্পানি এই ফোনটিকে ভারতীয় গ্রাহকদের জন্য প্রি-বুকিং এর জন্য উপলব্ধ করে দিয়েছে। Nokia C3 ফোনের প্রি-বুকিং শুরু হয়ে গেছে গত ১০ই সেপ্টেম্বর থেকে। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফোনটিকে বুকিং করা যাবে।

Nokia C3 ফোনটিকে ভারতের বাজারে দুটি স্টোরেজ ভেরিয়েন্টের সাথে লঞ্চ করা হয়েছে। যার একটিতে রয়েছে ২জিবি র‍্যাম এবং ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ এবং আরেকটি ভেরিয়েন্ট এসেছে ৩জিবি র‍্যাম এবং ৩২জিবি স্টোরেজের সাথে। Nokia C3 ফোনটির ২জিবি র‍্যাম এবং ১৬জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৭,৪৯৯ টাকা। এদিকে ফোনটির ৩জিবি র‍্যাম এবং ৩২জিবি স্টোরেজ ভেরিয়েন্টটিকে বুক করা জন্য খরচ করতে হবে ৮,৯৯৯ টাকা।

আরও পড়ুনঃ ৯,৯৯৯ টাকা দিয়ে কিনতে পারবেন রিয়েলমি সি১৫ স্মার্টফোন।

ফোনটি নরডিক ব্লু এবং সেন্ড রঙে এসেছে। Nokia C3 ফোনটির সেল শুরু হচ্ছে আগামী ১৭ই সেপ্টেম্বর থেকে।

Nokia C3 Smartphone ফিচার

Nokia C3 SmartphoneNokia C3 Smartphone এ একটি রিয়ার ও একটি ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটির পিছনে এলইডি ফ্ল্যাশ লাইট সহ 08 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে। এর সামনে ভিডিও কলিং ও সেলফির জন্য দেওয়া হয়েছে 05 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটিকে লক করে রাখার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার দেওয়া হয়েছে।

Nokia C3 Smartphone-এ 5.99 ইঞ্চি এইচডি+ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও 18:9 এবং স্ক্রীন রেজুলেশন 1440পিক্সেল বাই 720পিক্সেল । ফোনটির মধ্যে Unisoc SC9863A প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং IMG8322 GPU গ্রাফিক্স দেওয়া হয়েছে। Android 10 অপারেটিং সিস্টেমে ফোনটি চলবে।

ফোনটি ২জিবি র‍্যাম ও ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে। এর মধ্যে মেমোরি কার্ড লাগান যাবে। মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত এর ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবে। এতে 4G নেটওয়ার্ক সাপোর্ট করবে।

আরও পড়ুনঃ কোয়াড ক্যামেরা ও ৬০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হয়েছে Realme C15 স্মার্টফোন।

নোকিয়া C3 ফোনে পাওয়ারের জন্য দেওয়া হয়েছে 3040mAh ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে মাইক্রো ইউএসবি পোর্ট সাপোর্ট করবে। এছাড়া ফোনটিতে রয়েছে Wi-Fi, Bluetooth, USB Type-C, 3.5mm Audio Jack, ও FM Radio।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *