AndroidMobile phoneOppoReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা খবরবাংলা টেক নিউজ

Oppo A16s স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে 5000mAh ব্যাটারি ও ট্রিপল ক্যামেরা সেটআপ

স্মার্টফোন কোম্পানি Oppo আবার একটি নতুন স্মার্টফোন নিয়ে এলো। যার মডেল নাম্বার Oppo A16s । ফোনটিকে নেদারল্যান্ডের বাজারে লঞ্চ করা হয়েছে। ফোনটি NFC সাপোর্ট সহ বাজারে এসেছে।

Oppo A16s smartphone

আরও পড়ুনঃ Samsung Galaxy A22 স্মার্টফোন 18,499 টাকায় ভারতে লঞ্চ হল, জানুন স্পেসিফিকেশন

এই ফোনের মধ্যে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, পাওয়ারফুল ব্যাটারি ও ডুয়েল 4G নেটওয়ার্ক সাপোর্ট। এদিকে  ফোনটির দামও রাখা হয়েছে আপনার সাধ্যের মধ্যে।

Oppo A16s ফোনের দাম নেদারল্যান্ডের বাজারে রাখা হয়েছে 149 ইউরো (যা ভারতীয় মুদ্রায় প্রায় 13,000 টাকার মত)। ফোনটিকে ক্রিস্টাল ব্ল্যাক ও পার্ল ব্লু কালারে লঞ্চ করা হয়েছে। আশা করা হচ্ছে যে ফোনটিকে খুব শীঘ্রই অন্যান্য দেশেও লঞ্চ করা হবে।

আরও পড়ুনঃ Samsung Galaxy A12 Nacho স্মার্টফোন লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

Oppo A16s ফোন ফিচার

অরিজিনাল ওপ্পো A16 ফোনের মতো একইরকম স্পেসিফিকেশনের সাথেই এসেছে এই ফোনটি। কেবলমাত্র এই ফোনে অতিরিক্ত NFC ফিচারটি অতিরিক্ত যুক্ত করা হয়েছে। এই ফোনে 6.52 ইঞ্চির এলসিডি এইচডি+ প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট 60 হার্টজ ও 20:9 এসপেক্ট রেশিও।

ফোনটিকে 4GB RAM ও 64GB ইন্টারনাল স্টোরেজের সিঙ্গেল ভেরিয়েন্টে আনা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির ইন্টারনাল স্টোরেজ 256GB পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি Android 11-ভিত্তিক কালার ওএস 11.1 ভার্সনে রান করবে। এতে MediaTek Helio G35 প্রসেসর বেবহার করা হয়েছে।

Oppp A16s ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা দেওয়া হয়েছে। যেগুলি হল 13 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, 02 মেগাপিক্সেল মাইক্রো লেন্স, ও আরও একটি 02 মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে 08 মেগাপিক্সেলে ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

Oppo A16s পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে 5000mAh-এর পাওয়ারফুল ব্যাটারি দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য ফোনের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইন্টিগ্রেট করা হয়েছে।

আরও পড়ুনঃ Tecno Camon 17 সিরিজের ফোন কিনলেই পেয়ে যাবেন বিনামূল্যে 2 হাজার টাকা দামের ইয়ারবাড

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close