AndroidMobile phoneOppoReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

MediaTek Helio P95 প্রসেসর নিয়ে লঞ্চ হল Oppo A94 স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার

হাইলাইট

Oppo A94 স্মার্টফোনের পিছনে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরাটি হল 48 মেগাপিক্সেলের, তার সঙ্গেই একটি ম্যাক্রো, একটি আলট্রা ওয়াইড এবং একটি মনোক্রোম সেন্সর রয়েছে।

ফোনের সামনে দেওয়া হয়েছে 32 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, যার ফিল্ড অফ ভিউ 85 ডিগ্রি, 5P লেন্স এবং অ্যাপার্চার f/2.4।

oppo A94 smartphone

আরও পড়ুনঃ 5.5 ইঞ্চির ডিসপ্লে ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত Itel A47 ফোনের দাম মাত্র ৫,৪৯৯ টাকা

Oppo কোম্পানি লঞ্চ করেছে তাদের A Series-এর নতুন একটি স্মার্টফোন। যার মডেল নাম্বার হল Oppo A94। কোম্পানির UAE অফিসিয়াল ওয়েবসাইটের লিস্টিংয়ে ইতিমধ্যেই ফোনটি হাজির হয়ে গিয়েছে। যদিও এখনও পর্যন্ত ফোনের সেল ডেট সম্পর্কে কিছুই প্রকাশ করা হয়নি।

Oppo A94 ফোন ফিচার

এই ফোনটিতে Super AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার মধ্যে ফুল এইচডি+ রেজোলিউশন রয়েছে, স্ক্রিন-টু-বডি রেশিও 90.80%, 60Hz স্ট্যান্ডার্ড রিফ্রেশ রেট এবং টাচ স্যাম্পলিং রেট 180Hz।

Oppo A94 ফোনটির পিছনে দেওয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। এই ক্যামেরার কনফিগারেশনে রয়েছে একটি 48 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এছাড়া রয়েছে একটি ম্যাক্রো, একটি আলট্রা ওয়াইড এবং একটি মনোক্রোম সেন্সর।

ভিডিও কলিং এবং সেলফির জন্য ফোনটির সামনে একটি 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে, যার ফিল্ড অফ ভিউ 85 ডিগ্রি, অ্যাপার্চার f/2.4 এবং 5P লেন্স। ক্যামেরা সেটআপে AI কালার পোর্ট্রেইট এবং ডুয়াল ভিউ ভিডিও-র  মত অত্যাধুনিক ফিচার্স রয়েছে।

আরও পড়ুনঃ বাজারে আসছে Oppo F19 Pro স্মার্টফোন 48MP-র কোয়াড ক্যামেরা সেটআপ নিয়ে

Oppo কোম্পানি ফোনটির দুরন্ত ক্যামেরা ফিচার্স নিয়ে তাদের ওয়েবসাইটে লিখছে, ‘ব্যাকগ্রাউন্ড সাদাকালো রেখে, AI কালার পোর্ট্রেইট ভিডিও খুব বুদ্ধিমত্তার সঙ্গে ছবির সাবজেক্টের প্রাকৃতিক রঙে হাইলাইট করতে পারে। যে কোনও ধরনের ছবি, তা সে দিনে হোক বা রাতে তার কালার কম্বিনেশন মধুর করে তুলতে পারে এই ফোনের ক্যামেরা সেটআপ।

Oppo A94 ফোনটি 160.1mm বাই 73.2mm বাই 7.8mm পাতলা। ফোনটির ওজন মাত্র 172 গ্রাম। পারফরম্যান্সের জন্য Oppo A94 স্মার্টফোনে দেওয়া হয়েছে MediaTek-এর Helio P95 প্রসেসর, যার 2.2GHz ক্লক স্পিড।

এর বেস ভেরিয়েন্ট ছাড়াও একটি 8GB RAM ও 128GB-র বিল্ট-ইন স্টোরেজ ভেরিয়েন্টও রয়েছে। পাওয়ারের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে 4,300mAh লি-আয়ন নন-রিমুভাল ব্যাটারি, যা 30W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

কানেক্টিভিটির জন্য Oppo A94 ফোনে রয়েছে Bluetooth 5.1 ভার্সন, USB Type-C পোর্ট, 3.5mm অডিও জ্যাক, GPS এবং ডুয়াল ন্যানো SIM সাপোর্ট। সিকিওরিটির জন্য এই স্মার্টফোনে পেয়ে যাবেন ফেস আনলক ফিচার এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আরও পড়ুনঃ 5.5 ইঞ্চির ডিসপ্লে ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত Itel A47 ফোনের দাম মাত্র ৫,৪৯৯ টাকা

ফোনটির দাম সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি। আশা করছি ফোনটির দাম ২৩ থেকে ২৪ হাজার টাকার মধ্যে থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button