EarbudsOppoReviewTech BanglaTech NewsTech News Indiaটেকনোলজি নিউজবাংলা খবরবাংলা টেক নিউজ

Oppo Enco Air ও Oppo Enco Buds ব্লুটুথ ওয়্যারলেস ইয়ারফোন আসতে চলেছে, দেখুন ফিচার ও দাম

চিনা কোম্পানি Oppo ভারতের বাজারে আনতে চলেছে Oppo Enco Air ও Oppo Enco Buds ব্লুটুথ ওয়্যারলেস ইয়ারফোন। এই ইয়ারবাড দুটিকে আগেই চীন ও থাইল্যান্ডের বাজারে লঞ্চ করা হয়েছে। এবার এইগুলিকে ভারতে আনা হবে।

Oppo Enco Air and Oppo Enco Buds
Oppo Enco Air and Oppo Enco Buds

আরও পড়ুনঃ itel A48 স্মার্টফোন লঞ্চ হল ভারতে, ফোনটির দাম খুবই কম

টিপস্টার ইশান আগারওয়াল জানিয়েছেন, ওপ্পো Oppo Enco Air ও Oppo Enco Buds দুটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে ভারতের বাজারে লঞ্চ হবে। তবে এদের লঞ্চ ডেট সম্পর্কে নিশ্চিত কিছু জানাই নি। তবে বিদেশের মার্কেটে লঞ্চ হওয়ার জন্য এই ইয়ারবাড দুটির দাম ও ফিচার সম্পর্কে জানা গিয়েছে। তাহলে চলুন আর দেরি না করে জেনে নেওয়া যাক এদের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত তথ্য।

Oppo Enco Air গেজেটের দাম চীনের বাজারে 299 ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় 3400 টাকার মত। এদিকে থাইল্যান্ডের বাজারে Oppo Enco Buds-এর দাম রাখা হয়েছে 999 বাট, যা ভারতীয় মুদ্রায় প্রায় 2400 টাকার সমান। Oppo Enco Air ডিভাইসটি কালো, নীল, সাদা এবং সবুজ রঙে উপলব্ধ রয়েছে। আবার Oppo Enco Buds-টি কে সাদা এবং কালো রঙে পাওয়া যাচ্ছে।

Oppo Enco Air-এর ফিচার

এর প্রতিটি ইয়ারবাডে দুটি করে মাইক্রোফোন এবং থাম্পিং ব্যাসের জন্য একটি বেস বুস্টার টিউব দেওয়া হয়েছে। আবার এর মধ্যে গেমিং মোডও পাওয়া যাবে। Oppo Enco Air ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডটিতে রয়েছে সেমি ইন-ইয়ার ডিজাইন এবং এটিতে বেবহার করা হয়েছে 12mm ডাইনামিক ড্রাইভার।

এই ইয়ারবাডে একটি টাচ প্যানেল দেওয়া হয়েছে যার সাহায্যে আপনি গান পজ বা প্লে করার পাশাপাশি কল রিসিভ এবং রিজেক্ট করতে পারবেন। ইয়ারবাডটি IPX4 রেটিং প্রাপ্ত ফলে জলের ছাঁট বা ঘামে ক্ষতিগ্রস্ত হবার সম্ভাবনা নেই।

এটি 47ms লো ল্যাটেন্সি প্রদান করে, যার জন্য আপনি নির্বিঘ্নে গেম খেলার আনন্দ উপভোগ করতে পারবেন। কানেক্টিভিটির জন্য এতে সাপোর্ট করবে Bluetooth 5.2 ভার্সন। তাছাড়া এর মধ্যে দ্রুত পেয়ারিং ফিচার রয়েছে, ফলে ইয়ারবাডটি কেস থেকে বার করার সাথে সাথেই ফোনের সাথে কানেক্ট হয়ে যাবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এনকো এয়ার চার্জিং কেস সহ ব্যবহার করলে 24 ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যাবে। এছাড়া এর একক চার্জে প্রতিটি ইয়ারবাড 4 ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম দেবে। এই ইয়ারবাডটিকে USB-C পোর্টের মাধ্যমে মাত্র 10 মিনিটের চার্জে 8 ঘন্টা চালানো যাবে।

Oppo Enco Buds-এর ফিচার

এর মধ্যে রয়েছে একটি 8mm ডাইনামিক ড্রাইভার, যা 100.6 ডেসিবেল সেন্সিটিভিটি এবং 20 হার্জ থেকে 20 কিলোহার্জ ফ্রিকোয়েন্সি রেঞ্জ বিশিষ্ট। এটি AAC এবং SBC উভয় কোডেক সাপোর্ট করে। ইন্টেলিজেন্ট নয়েজ ক্যান্সেলেশন প্রযুক্তি থাকায় কলিং ও মিউজিক অভিজ্ঞতা আরও উন্নত মানের হতে চলেছে।

পাওয়ার ব্যাকআপের এর মধ্যে দেওয়া হয়েছে 40mAh ব্যাটারি এবং চার্জিং কেসটিতে 400mAh ব্যাটারি রয়েছে। ইয়ারবাডটি চার্জ হতে সময় নেবে 2 ঘণ্টা। এছাড়া, পাওয়া যাবে 24 ঘন্টার ব্যাটারি লাইফ।  কানেক্টিভিটির জন্য এতে সাপোর্ট করবে Bluetooth 5.2 ভার্সন। ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ইয়ারবাড এবং চার্জিং কেস উভয় চার্জ হতে 2.30 ঘণ্টা সময় নেবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close