5GAndroidMobile phoneOppoReviewSmartphoneTech BanglaTech NewsTech News Indiaটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Oppo K9 5G স্মার্টফোন লঞ্চ হল, দেখুন দাম ও ফিচার

লঞ্চ হল Oppo K9 5G স্মার্টফোন। ফোনটিকে আপাতত ওপ্পো কোম্পানি তাদের ঘরোয়া মার্কেট চিনে লঞ্চ করেছে। ফোনটিকে তিনটি ভেরিয়েন্টের সাথে বাজারে আনা হয়েছে।

অপেক্ষার অবসান ঘটিয়ে লঞ্চ হয়ে গেলে Oppo K9 5G স্মার্টফোন। আপাতত ফোনটিকে কেবল মাত্র চিনের মার্কেটেই লঞ্চ করা হয়েছে। এই স্মার্টফোনটিকে স্পেডস কে এবং সিম্ফনি দুটি কালার ভ্যারিয়্যান্টে উপলব্ধ করা হয়েছে।

Oppo K9 5G smartphone

আরোও পড়ুন: Flipkart Big Saving Day Sale- কম দামে এই প্রিমিয়াম স্মার্টফোনগুলি কেনার সুবর্ণ সুযোগ

এই স্মার্টফোনের মোট তিনটি স্টোরেজ ভেরিয়েন্ট রয়েছে, যাদের দাম শুরু হয়েছে 1,999 ইউয়ান (ভারতীয় মুল্যে প্রায় 22,700 টাকার মত) থেকে। ফোনটির ফিচারের কথা বললে এতে পাওয়া যাবে সুপার এমোলেড ডিসপ্লে, কোয়াল্কম স্নেপড্রাগন 768 প্রসেসর, এবং 64 মেগাপিক্সেলযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

Gizmochina-র একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Oppo K9 5G ফোনটিকে Oppo K7 5G স্মার্টফোনের রিব্রেন্ডেড ভার্সন, যা গত বছরই লঞ্চ হয়েছিল।

Oppo K9 5G ফোন ফিচার

এই ফোনে 6.43 ইঞ্চির ফুল এইচডি+ পাঞ্চ-হোল সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে, যার স্ক্রীন রেজুলসন 1080 পিক্সেল বাই 2400 পিক্সেল, রিফ্রেশ রেট 90Hz, টাচ স্যাম্পলিং রেট 144Hz এবং 20:9 অ্যাসপেক্ট রেশিও। সিকিওরিটির জন্য এতে পেয়ে যাবেন ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আরও পড়ুনঃ Samsung Galaxy F41 ফোনটিকে মাত্র 749 টাকায় কেনার সুযোগ, কিভাবে দেখে নিন

ফোটোগ্রাফি জন্য এই ওপ্পো কে৯ ৫জি স্মার্টফোনে 32 মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনের রিয়ার প্যানেলে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সরটি হল 64 মেগাপিক্সেলের। এছাড়া রয়েছে একটি 8 মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেন্সর এবং আরও একটি 2 মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা।

এই ফোনে দেওয়া হয়েছে 4,300mAh ব্যাটারি, যা 65W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানির পক্ষ থেকে দাবী করা হয়েছে, এই ফোনের ব্যাটারি মাত্র 35 মিনিটেই সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। পারফরম্যান্সের জন্য ফোনটিতে বেবহার করা হয়েছে Qualcomm Snapdragon 768 প্রসেসর। ফোনটি Android 11 বেসড ColorOS 11.1 অপারেটিং সিস্টেমে চলবে।

ফোনটিতে 8GB পর্যন্ত RAM (LPDDR4x) এবং 256GB পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের অপশন রয়েছে। এছাড়াও ফোনে দেওয়া হয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের ইন্টারনাল স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।  কানেক্টিভিটির দিক থেকে Oppo K9 5G ফোনে রয়েছে, 5G, Bluetooth 5.1, GPS, USB Type-C সাপোর্ট এবং 3.5mm হেডফোন জ্যাক।

আরও পড়ুনঃ Poco M3 Pro 5G ফোনটি খুব শিগরিই বাজারে আসতে চলেছে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button