5GAndroidMobile phoneOppoSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ
Trending

Oppo Reno 5 Z স্মার্টফোন লঞ্চ হল, দেখুন দাম ও ফিচার

সিঙ্গাপুরের বাজারে লঞ্চ হল Oppo Reno 5 Z ফোনটি। খুব তাড়াতাড়ি ফোনটিকে ভারতের বাজারেও হাজির হবে বলে জানা গিয়েছে।

Oppo Reno 5 Z ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, 30W VOOC ফ্ল্যাশ চার্জ সাপোর্ট সহ 4310mAh এর ব্যাটারি, MediaTek Dimensity 800U প্রসেসর। চলুন দেখে নেওয়া যাক ফোনটির অন্যান্য ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে আরও তথ্য।

বুধবার Oppo কোম্পানি তাদের Reno Series-এর আরও একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। কোম্পানির এই নতুন ফোনটির নাম Oppo Reno 5 Z। আপাতত ফোনটিকে সিঙ্গাপুরের বাজারে লঞ্চ করা হয়েছে।

oppo reno 5 z smartphone

সিঙ্গাপুরের বাজারে এই ফোনের দাম রাখা হয়েছে 395 মার্কিন ডলার, যা ভারতীয় মূল্যে প্রায় 29,000 টাকার সমান। ফ্লুইড ব্ল্যাক এবং কসমো ব্লু – এই দুটি কালার ভেরিয়েন্টে ফোনটিকে আনা হয়েছে। আশা করছি খুব শীঘ্রই ফোনটিকে ভারতে লঞ্চ করে হবে।

আরও পড়ুনঃ দুর্দান্ত ফিচার যুক্ত IQOO 3 ফোনটির দাম অনেকটা সস্তা হয়ে গেছে, দেখে নিন নতুন দাম

Oppo Reno 5 Z ফোন ফিচার

Oppo Reno 5 Z ফোনে 6.4 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে AMOLED দেওয়া হয়েছে। ফোনটির ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 20:9 এবং রিফ্রেশ রেট 60Hz। পাশাপাশিই Reno 5 Z স্মার্টফোনের ডিসপ্লে 180Hz টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। সিকুরিটির জন্য ফোনটির ডিসপ্লেতে দেওয়া হয়েছে অন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি 160.1 x 73.4 x 7.8mm পাতলা এবং ওজন মাত্র 173 গ্রাম।

ফোটোগ্রাফির জন্য ফোনটির মধ্যে দেওয়া হয়েছে দুর্দান্ত ক্যামেরা সেটআপ। ফোনটির রিয়ার প্যানেলে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরাটি হল 48 মেগাপিক্সেলের, এছাড়া রয়েছে একটি 8 মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, একটি 2 মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং আর একটি 2 মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য ফোনের সামনে একটি 16 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ 108MP ক্যামেরাযুক্ত Redmi Note 10 Pro Max ফোনের আজ প্রথম সেল, রয়েছে 1,500 টাকার ডিস্কাউন্ট

এতে অত্যন্ত শক্তিশালী 4,310mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 30W VOOC ফ্ল্যাশ চার্জ সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য এতে পেয়ে যাবেন 3.5mm অডিও জ্যাক, USB Type-C পোর্ট, NFC, 5G নেটওয়ার্ক, এবং ডুয়াল ন্যানো সিম সাপোর্ট ইত্যাদি একাধিক ফিচার্স।

এই ডিভাইসে MediaTek Dimensity 800U প্রসেসর বেবহার হয়েছে। এই প্রসেসর পেয়ার করা হয়েছে 8GB RAM (LPDDR4x) এবং 128GB ইন্টারনাল স্টোরেজ স্টোরেজ। এছাড়া এতে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে, যার সাহায্যে উইজাররা ইন্টারনাল স্টোরেজ বাড়িয়ে নিতে পারবে। ফোনটি Android 11 বেসড ColorOS 11.1 অপারেটিং সিস্টেমে চলবে।

আরও পড়ুনঃ Micromax In 1 ফোনটিকে আজ লঞ্চ করা হয়েছে, দাম ১০ হাজার টাকার কম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button