5GAndroidMobile phoneOppoReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Oppo Reno 6Z 5G স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত ফিচার, দেখুন দাম

Oppo Reno 6Z 5G স্মার্টফোন লঞ্চ হল। এর মধ্যে রয়েছে 60 হার্টজ রিফ্রেশ রেট যুক্ত বিগ ডিসপ্লে, 4310mAh এর ব্যাটারি, এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ফোনটিকে আপাতত থাইল্যান্ডের মার্কেটে নিয়ে আসা হয়েছে।

oppo reno 6z 5g smartphone

আরও পড়ুনঃ Vivo V21 SE স্মার্টফোন লঞ্চ হতে চলেছে, থাকছে Snapdragon 720G প্রসেসর এবং 8GB র‍্যাম

বহু দিন ধরেই জল্পনা চলছিল যে ওপ্পো একটি নতুন 5G স্মার্টফোন লঞ্চ কবে। আর সেই জল্পনায় সত্যি করে লঞ্চ হয়ে গেল Oppo Reno 6Z 5G ফোনটি। এই ফোনটিকে গত বছর এপ্রিলে লঞ্চ Oppo Reno 5Z 5G স্মার্টফোনের পরবর্তী প্রজন্ম হিসাবে নিয়ে আসা হয়েছে।

এই নতুুন 5G স্মার্টফোনে রয়েছে 60 হার্টজ রিফ্রেশ রেটের 6.4 ইঞ্চির পাঞ্চ-হোল কাটআউট ডিজাইন ডিসপ্লে, অক্টা-কোর  MediaTek Dimensity প্রসেসর, 64 মেগাপিক্সেলযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং 4,310mAh এর পাওয়ারফুল ব্যাটারি। তাহলে চলুন জেনে নেওয়া যাক Oppo Reno 6Z 5G ফোনের দাম, ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে বিস্তারিত তথ্য।

Oppo Reno 6Z 5G ফোনটিকে আপাতত থাইল্যান্ডের মার্কেটে লঞ্চ করা হয়েছে। এই মার্কেটে ফোনটির 8GB RAM ও 128GB স্টোরেজ ভেরিয়েন্টের রাখা হয়েছে দাম THB 12,990, যা ভারতীয় মুদ্রায় প্রায় 29,500 টাকার সমান। ফোনটির মোট দুটি কালার ভেরিয়েন্ট রয়েছে, যেগুলি হল অরোরা এবং স্টেলার ব্ল্যাক।

ফোনটিকে থাইল্যান্ডের পাশাপাশি ভিয়েতনামের বাজারেও উপলব্ধ করা হয়েছে। যদিও, ভারতে এই ফোনটি কবে লঞ্চ হবে, সে বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে আশা করা হচ্ছে খুব শীঘ্রই ফোনটিকে ভারতের বাজারে আনা হবে।

আরও পড়ুনঃ Samsung Galaxy A22 স্মার্টফোন 18,499 টাকায় ভারতে লঞ্চ হল, জানুন স্পেসিফিকেশন

Oppo Reno 6Z 5G ফোন ফিচার

ফোনটিতে 6.4 ইঞ্চির ফুল HD+ AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার স্ক্রীন রেজোলিউশন 1,080 পিক্সেল বাই 2,400 পিক্সেল, রিফ্রেশ রেট 60 হার্টজ, 90.8% স্ক্রিন টু বডি রেশিও, 409ppi পিক্সেল ডেনসিটি এবং 800 nits ব্রাইটনেস। ফোনটি Android 11 বেসড ColorOS 11.1 অপারেটিং সিস্টেম দ্বারা চলবে।

এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যার প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে 64 মেগাপিক্সেলের ক্যামেরা, যার অ্যাপার্চার f/1.79 । এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এর তৃতীয় ক্যামেরাটি হল 2 মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে দেওয়া হয়েছে 32 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

এতে ম্যাগনেটিক সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাক্সিলারোমিটার, গ্র্যাভিটি সেন্সর এবং জাইরোস্কোপ সেন্সর রয়েছে। সিকুরিটির জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচার দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে 4,310mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 30W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির ওজন মাত্র 173 গ্রাম।

কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে 5G নেটওয়ার্ক, ডুয়াল ব্যান্ড WiFi, Bluetooth v5.1 ভার্সন, GPS, 3.5mm অডিও জ্যাক এবং একটি USB Type-C পোর্ট। পারফরম্যান্সের জন্য এই Oppo স্মার্টফোনে একটি অক্টা-কোর MediaTek Dimensity 800U প্রসেসর দেওয়া হয়েছে, যা পেয়ার করা থাকবে ARM G57 MC3, 8GB RAM ও 128GB স্টোরেজের সঙ্গে। এতে ডেডিকেটেড মাইক্রো-এসডি কার্ড স্লট দেওয়া হয়েছে, যার সাহায্যে ফোনের ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবে।

আরও পড়ুনঃ মিডিয়াটেক হেলিও G80 প্রসেসর সহ লঞ্চ হল Vivo Y53s 4G স্মার্টফোন, জানুন দাম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close