5GAndroidMobile phonePocoReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Poco X3 GT স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে শক্তিশালী প্রসেসর, ডিসপ্লে, ক্যামেরা ও পাওয়ারফুল ব্যাটারি

স্মার্টফোন কোম্পানি Poco আবার একটি দুর্দান্ত স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে। যার মডেল নাম্বার Poco X3 GT । Poco X3 GT ফোনের মধ্যে রয়েছে শক্তিশালী প্রসেসর, ডিসপ্লে, এবং ক্যামেরা।

poco x3 gt smartphone

আরও পড়ুনঃ Oppo Reno 6Z 5G স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত ফিচার, দেখুন দাম

Poco কোম্পানি F3 GT লঞ্চ করার এক সপ্তাহ যেতে না যেতেই GT সিরিজের আরেকটি স্মার্টফোন লঞ্চ করলো। এবার কোম্পানি Poco X3 GT নামের একটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করল। গত মে মাসে চীনে লঞ্চ হওয়া Redmi Note 10 Pro 5G ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে Poco X3 GT কে লঞ্চ করা হয়েছে।

রেডমি ফোনটির সাথে এই ফোনটির খুব একটা পার্থক্য নেই। Redmi Note 10 Pro 5G ফোনের মতোই এই ফোনটির বামদিকে Poco-র ব্রান্ডিং বসানো হয়েছে। আর এই থেকেই তৈরি হয়ে গেল Poco-র নতুন স্মার্টফোন Poco X3 GT।

পোকো এক্স৩ জিটি ফোনের 128GB ও 256GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম যথাক্রমে 299 ডলার (যা ভারতীয় বাজার মুল্য প্রায় 22,200 টাকার মত) এবং 329 ডলার (প্রায় 24,428 টাকার মত)। আফ্রিকা, লাতিন আমেরিকা, মধ্য প্রাচ্য, এবং দক্ষিণ পূর্ব এশিয়ায় ফোনটিকে বিক্রির জন্য উপলব্ধ করা হয়েছে।

তবে পোকো X3 GT ভারতের বাজারে লঞ্চ করার কোন সম্ভবনা নেই। কারণ ফোনটি লঞ্চ হওয়ার পরই পোকো ইন্ডিয়ার ডিরেক্টর অনুজ শর্মা কনফার্ম করেছেন, Poco X3 GT ভারতে লঞ্চ হবে না। কারণ ভারতের বাজারে ইতিমধ্যেই পোকো কোম্পানির দুটি দুর্দান্ত স্মার্টফোন উপলব্ধ রয়েছে, যেগুলি হল  Poco X3 Pro ও Poco F3 GT।

আরও পড়ুনঃ Molife Sense 510 স্মার্টওয়াচ কলিং ফিচার সহ লঞ্চ হল, দাম খুবই কম

Poco X3 GT ফোন ফিচার

পোকো এক্স৩ জিটি ফোনে দেওয়া হয়েছে 6.6 ইঞ্চির এলসিডি পাঞ্চ-হোল ডিসপ্লে। এর স্ক্রীন রেজুলসন 2400 পিক্সেল বাই 1800 পিক্সেল, 120 হার্টজ রিফ্রেশ রেট, 240 হার্টজ টাচ স্যাম্পলিং রেট। পোকো এক্স৩ জিটি-র ডিসপ্লেতে ডায়নামিক সুইচ দেওয়া হয়েছে যা আপনি কি দেখছেন ওপর ভিত্তি করে রিফ্রেশ রেটকে স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করা যাবে। ফোনটির ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন দেওয়া রয়েছে।

ফোনটির মধ্যে বেবহার করা হয়েছে Dimensity 1100 প্রসেসর। যা 8GB LPDDR4x RAM ও 128GB/ 256GB UFS 3.1 স্টোরেজ এর সাথে পেয়ার করা থাকছে। ফোনটি Android 11 বেসড MIUI 12.5 অপারেটিং সিস্টেমে চলবে।

এই ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যেগুলি হল 64 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, 08 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স এবং 02 মেগাপিক্সেলের একটি ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য ফোনটির সামনে 16 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা পেয়ে যাবেন।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে 5000mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে 67W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। মাত্র 42 মিনিটে ফোনটির ব্যাটারি ফুল চার্জ হয়ে যাবে। হাই-পারফরম্যান্স অবস্থায় থাকলে (গেম খেলার সময়) লিকুইড কুলিং 2.0 প্রযুক্তি ফোনটির তাপমাত্রা 11 ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত কমিয়ে দেবে।

আরও পড়ুনঃ OnePlus Nord 2 স্মার্টফন লঞ্চ হল, রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং মিডিয়াটেক ডায়মেনসিটি প্রসেসর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close