FAU-G: PUBG গেম ব্যান হওয়ার পরেই FAU-G গেমের টিজার প্রকাশিত হয়েছে।

Tech News Technology বাংলা খবর বাংলা টেক নিউজ

দেশ জুড়ে PUBG গেম ব্যান হওয়ার পর থেকে হতাশ একাধিক যুবক যুবতি। হতাশ হতে না হয় তার জন্য আসছে দেশীয় গেম। PUBG গেমটি নিষেধাজ্ঞার পরেই ভারতীয় গেমিং অ্যাপ FAU-G (Fearless and United Guards) এর একটি টিজার প্রকাশিত হয়েছে। বলিউড অভিনেতা অক্ষয় কুমার এই গেম সম্পর্কে একটি টুইট করেছে। জাতীয় সুরক্ষার পরিপ্রেক্ষিতে ভারত সরকার দু’দিন আগে PUBG সহ ১১৮ টি চীনা অ্যাপসের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। কিন্তু এখনও পর্যন্ত PUBG এর কম্পিউটার ভার্সন সক্রিয় রয়েছে।

আরও পড়ুনঃ Realme 7 ফোনের প্রথম সেল অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১০ই সেপ্টেম্বর।

FAU-G গেমটি বেঙ্গালুরু কোম্পানি nCORE গেমস তৈরি করেছে। এই গেমটি সম্পর্কে কোনও তথ্য এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই গেমটি PUBG-র মতো মাল্টিপ্লেয়ার হবে। এছাড়াও, এই গেমটি বিভিন্ন প্ল্যাটফর্মে খেলতে পারা যাবে।

PUBG গেম ভারত সরকার নিসিদ্ধ করার আগে TikTok সহ 59 চাইনিজ মোবাইল অ্যাপসকে নিষিদ্ধ করেছিল। ভারত সরকার এখন পর্যন্ত ৩ বার চীইনিজ অ্যাপস উপর ডিজিটাল স্ট্রাইক ডেকেছে। কেন্দ্রীয় সরকার গত জুন মাসে TikTok সহ ৫৯ টি চীনা মোবাইল অ্যাপস নিষিদ্ধ করেছিল। এরপরে, আবার সরকার ৪৯ টি চীনা অ্যাপ্লিকেশনের উপর নিষেধাজ্ঞা জারি করে। এই মাসে আবার সরকার PUBG সহ ১১৮ টি চাইনিজ মোবাইল অ্যাপস ব্যান করে দিয়েছে। এখনও পর্যন্ত ভারতে মোট ২২৪টি চীনা মোবাইল অ্যাপস নিষিদ্ধ করা হয়েছে।

এই অ্যাপস গুলিকে ভারতে নিষিদ্ধ করার কারন হল, এই অ্যাপসগুলি ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতা, ভারতের প্রতিরক্ষা, রাষ্ট্রের সুরক্ষা এবং জনসাধারণের জন্য বিপদজনক ছিল।

খুব দ্রুতই এই গেমটিকে প্লে স্টোরে আনা হবে বলে জানা গেছে।

আরও পড়ুনঃ Samsung বাজারে আনতে চলেছে 5G স্মার্টফোন Samsung Galaxy A42 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *