5GAndroidGadgetsMobile phoneRealmeReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

লঞ্চের আগেই রেকর্ড গড়ল Realme GT 5G ফোন, বুকিং ১০ লক্ষেরও বেশি।

আগামী 4 মার্চ লঞ্চ হতে চলেছে Realme GT 5G স্মার্টফোন। কোম্পানির পক্ষ থেকে 25 ফেব্রুয়ারি এই ফোনটির একটি পোস্টার রিলিজ করা হয়েছিল।

সেখানে দেখা গিয়েছে যে ফোনটি চিনের বাজারে 2999 ইউয়ান বা ভারতীয় মুদ্রায় প্রায় 33,700 টাকায় লঞ্চ হবে। যদিও ভারতের বাজারে ফোনটির কত দাম হবে সেই সম্পর্কে কোন সঠিক তথ্য জানা যায়নি।

আরও পড়ুনঃ 7 হাজার টাকার কমে লঞ্চ হতে পারে Gionee Pro Max স্মার্টফোন।

Realme GT 5G

Realme GT 5G ফোনটি লঞ্চ হতে এখনও 1 সপ্তাহ বাকি। লঞ্চের আগেই 10 লাখের বেশি বুকিং করে একপ্রকার রেকর্ড গড়ে বসল Realme GT 5G ফোনটি।

তবে 10 লক্ষ ইউনিট রিয়েল্মি GT 5G রিসার্ভ করা হয়েছে বলে যে সব উইনিট ঝড়ের গতিতে বিক্রি হয়ে যাবে এমনটা কিন্তু নয়। ফোনটির বিভিন্ন ফিচার্স কয়েদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়েছে।

কোম্পানির তরফ থেকে দাবী করা হয়েছে, তাদের এই GT 5G মডেল সমস্ত ফ্ল্যাগশিপের ‘কিলার’ হতে চলেছে। এই স্মার্টফোনে থাকছে স্টিরিও স্পিকার্স, লিক্যুইড কুলিং সিস্টেম, লিনিয়র মোটর-সহ আরও বেশ কিছু আকর্ষণীয় ফিচার্স। এই ফোনে 12GB পর্যন্ত RAM এবং 256GB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ এবং UFS 3.1 ফ্ল্যাশ চার্জ দেওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে Honor 30i স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার।

Realme GT 5G Smartphoneএই ফোনে থাকছে একটি Super AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 120Hz হবে। কোম্পানির পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল যে, এই ফোনের শুধুমাত্র 6GB RAM ভ্যারিয়্যান্ট থাকবে না। সেই সঙ্গে থাকবে একটি 8GB RAM ও 128GB স্টোরেজ ভ্যারিয়্যান্টও।

প্রসেসরের জন্য রিয়েল্মি GT 5G ফোনে বেবহার করা হবে Snapdragon 888 চিপসেট। অপারেটিং সিস্টেম হিসেবে ফোনটি Android 11 বেসড Realme UI 2.0 চলবে।

ফোটোগ্রাফির জন্য ফোনটির মধ্যে থাকচে দুর্দান্ত ক্যামেরা সেটআপ। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে থাকছে 64 মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেন্সর। এই প্রথম Realme-র কোনও ফোনে ডুয়াল-টোন লেদার ডিজাইন দেওয়া হয়েছে।

ফোনটির ব্যাটারিও বেশ শক্তিশালী। এই ফোনে দেওয়া হবে 5000mAh ব্যাটারি, যা কিনা 65W বা 125W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য এই ফোনে 5G, 4G LTE, Wi-Fi 6, GPS এবং USB Type C পোর্ট ইত্যাদি সবই ধরনেরই ফিচার দেওয়া থাকবে।

আরও পড়ুনঃ লঞ্চ হল Oppo Reno5 K স্মার্টফোন, রয়েছে দুর্দান্ত ক্যামেরা ও প্রসেসর।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button