AndroidGadgetsMobile phoneRedmiReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaXiaomiটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Redmi 9 Power স্মার্টফোন ভারতের বাজারে এন্ট্রি, দেখুন দাম ও ফিচার।

redmi 9 power smartphoneXiaomi কোম্পানির লো বাজেটের স্মার্টফোন Redmi 9 Power ভারতে বাজারে এন্ট্রি করেছে। নতুন Redmi 9 Power ফোনটিতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে।

রেডমির এই লেটেস্ট স্মার্টফোনটি MIUI 12 এর সাথে এসেছে। যে Redmi 9 Power ফোনটি গত মাসে চীনে লঞ্চ হওয়া রেডমি নোট 4 জি এর উপগ্রেড ভার্সন হিসাবে লঞ্চ হয়েছে। তবে এর ক্যামেরা, র‌্যাম এবং ইন্টারনাল স্টোরেজের মধ্যে পার্থক্য রয়েছে। আশা করা হচ্ছে রেডমির এই নতুন ফোনটি স্যামসাং গ্যালাক্সি M11, ভিভো Y20 এবং ওপ্পো A53 এর সাথে প্রতিযোগিতা করবে।

Xiaomi Redmi 9 Power ফোন ফিচার

ডুয়াল-সিমের রেডমি 9 Power ফোনটি Android 10 ভিত্তিক MIUI 12 এ চলবে। রেডমি 9 Power ফোনে 6.53 ইঞ্চির ফুল এইচডি+ ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে দেওয়া হয়েছে। এর স্ক্রীন অ্যাসপেক্ট রেশিও 19.5: 9 এবং স্ক্রীন রেজুলসন ১০৮০ পিক্সেল বাই ২৩৪০ পিক্সেল।

স্ক্রীন সুরক্ষার জন্য ফোনটির ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাস 3 প্রোটেকশন দেওয়া হয়েছে। শাওমি কোম্পানি তাদের নতুন রেডমি 9 পাওয়ার ফোনে এজ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দিয়েছে।

Redmi 9 Power টিতে 48 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, 08 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর, 02 মেগাপিক্সেল ম্যাক্রো এবং 02 মেগাপিক্সেল ডেপথ সেন্সর (৪৮+০৮+০২+০২ এমপি) রয়েছে।

এই রেডমি 9 পাওয়ার ফোনটির সামনে সেলফি এবং ভিডিও কলিং এর জন্য 08 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা রয়েছে, যা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) ফেস আনলক সপোর্ট করবে।

আরও পড়ুনঃ লঞ্চ হল সবচেয়ে সস্তা ৫জি স্মার্টফোন ZTE Blade V2021 5G, দাম ১১ হাজার টাকার মত।

কানেক্টিভিটির জন্য ফোনটির মধ্যে 4G VoLTE নেটওয়ার্ক, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, Bluetooth 5.0, জিপিএস/ এ-জিপিএস, ইনফ্রারেড ব্লাস্টার, ইউএসবি টাইপ-সি এবং 3.5mm হেডফোন জ্যাক দেওয়া হয়েছে।

পাওয়ারের জন্য রেডমি 9 পাওয়ার ফোনটিতে 6000mAh ব্যাটারি রয়েছে, যা 18 ওয়াটের ফাস্ট চার্জিং সপোর্ট করবে। রেডমি 9 পাওয়ার রিভার্স ওয়্যার্ড চার্জিং সপোর্ট করে। এই হ্যান্ডসেটটির ডাইমেন্শন 162.3×77.3×9.6 মিলিমিটার এবং ওজন 198 গ্রাম।

ফোনটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 662 প্রসেসর সাথে এসেছে, যাতে অ্যাড্রেনো 610 জিপিইউ রয়েছে।

ফোনটি দুটি স্টোরেজ ভেরিয়েন্টের সাথে এসেছে। যার একটিতে রয়েছে 4 জিবি র‍্যাম ও 64 জিবি ইন্টারনাল স্টোরেজ। অপর ভেরিয়েন্ট 4 জিবি র‍্যাম ও 128 জিবি স্টোরেজ এর সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির ইন্টারনাল স্টোরেজ 512 জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Redmi 9 Power ফোনের দাম

ফোনটির প্রথম সেল অনুষ্ঠিত হবে আগামি 22 ডিসেম্বর দুপুর 12 টায়। রেডমির এই স্মার্টফোনটিকে ইলেকট্রিক গ্রিন, ব্লেজিং ব্লু, ফেয়ারি রেড এবং মাইটি ব্ল্যাক রঙে বিক্রি করা হবে।

Redmi 9 Power ফোনের 4 জিবি র‌্যাম এবং 64 জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়্যান্ট দাম রাখা হয়েছে 10,999 টাকা। এদিকে এর 4 জিবি র‌্যাম এবং 128 জিবি স্টোরেজ ভ্যারিয়্যান্ট এর জন্য আপনাকে দিতে হবে 11,999 টাকা।

রেডমি 9 Power ফোনটিকে Amazon.in এবং অফিসিয়াল ওয়েবসাইট Mi.com থেকে কেনা যাবে। এছাড়াও ফোনটিকে অফলাইনে Mi Homes, Mi Studios এবং Mi Stores থেকে ক্রয় করতে পারবেন।

আরও পড়ুনঃ দাম কমানো হয়েছে Nokia C3 স্মার্টফোনের, কিনুন মাত্র ৬,৯৯৯ টাকা দিয়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button