Redmi 9, 9A, and 9C Smartphone

ভারতে লঞ্চ হতে চলেছে Redmi এর সবথেকে সস্তা স্মার্টফোন- দাম ৭০০০।

Android Redmi Smartphone Tech News Technology বাংলা টেক নিউজ

Redmi Smartphone– চীনা কোম্পানি Xiaomi লঞ্চ করলো তাদের লোয়ার প্রাইস ৯ সিরিজের আরো দুটি নতুন স্মার্টফোন। এই ফোনগুলির মধ্যে রয়েছে দুর্দান্ত ফিচার। ৮,০০০ টাকার কমের এই স্মার্টফোনগুলি কিছু প্রিমিয়াম ফিচারের সাথে এসেছে।‌ এই স্মার্টফোন দুটির নাম হল Redmi 9A এবং Redmi 9C। গত সপ্তাহে লঞ্চ হওয়া রেডমি ৯ সিরিজের সস্তা ভ্যারিয়েন্ট হল এই দুটি স্মার্টফোন।

এই ফোন দুটির মধ্যে আছে ৬.৫৩ ইঞ্চির ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে এবং ৫,০০০mAh পাওয়ার ব্যাটারি। এই ফোন দুটি আপাতত মালয়েশিয়াতে লঞ্চ করা হয়েছে, তবে আশা করা যাচ্ছে যে ভারতেও স্মার্টফোন গুলিকে কিছুদিনের মধ্যে লঞ্চ করা হতে পারে।

তাহলে চলুন জেনেনি এই ফোন দুটির মধ্যে কি কি ফিচার আছে এবং এদের দাম কত।

Redmi 9A স্পেসিফিকেশন:

রেডমি 9A স্মার্টফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে। এর ডিসপ্লের রেজোলিউশন ৭২০ পিক্সেল বাই ১৬০০ পিক্সেল। এই স্মার্টফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এটিতে ডুয়েল সিম সাপোর্ট করবে।

Redmi 9, 9A, and 9C Smartphoneফটোগ্রাফির জন্য রয়েছে দুর্দান্ত ক্যামেরা। এর পিছনে রয়েছে একটি ক্যামেরা, যার সেন্সর হল ১৩ মেগাপিক্সেল। এছাড়াও সেলফি তোলার জন্য ও ভিডিও কলের জন্য রয়েছে ০৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। এছাড়া রয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০mAh ব্যাটারি। এর মধ্যে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ অডিও জ্যাক উপলব্ধ রয়েছে। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১০ এর লেটেস্ট ভার্সন দেওয়া হয়েছে।

 

Redmi 9C স্পেসিফিকেশন:

এই স্মার্টফোনেও রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে যার স্ক্রীন রেজোলিউশন ৭২০ পিক্সেল বাই ১৬০০ পিক্সেল। রেডমি ৯সি স্মার্টফোনে দেওয়া হয়েছে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। এর মধ্যে ৪জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এর মধ্যে আপনি ২৫৬জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করতে পারবেন

এই ফোনের বিশেষত্ব হল এর ক্যামেরা। এই ফোন এর মধ্যে রয়েছে মোট চারটি ক্যামেরা। ১৩+২+২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। এছাড়া এই ফোনে পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৫০০০mAh পাওয়ার ব্যাটারি। এর মধ্যে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১০ এর লেটেস্ট ভার্সন ইন্সটল করা হয়েছে। এটি ডুয়েল সিম সাপোর্ট স্মার্টফোন।

Redmi 9A Redmi 9C দাম:

মালয়েশিয়া তে Redmi 9A ফোনের দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ৬,৩০০ টাকা। অন্যদিকে Redmi 9C এর দাম প্রায় ৭,৫০০ টাকার সমান। এই দাম ২জিবি র‌্যাম ও ৩২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। যদিও রেডমি ৯এ এর ৩জিবি র‌্যাম ও ৩২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম এখনও জানা যায়নি। আবার রেডমি ৯সি এর ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় বাজারে লঞ্চ হওয়ার পরেই জানা যাবে।

false

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *