Redmi 9A

৭০০০ টাকার কমে ৯ই সেপ্টেম্বর থেকে বিক্রি হবে Redmi 9A স্মার্টফোন।

Android Redmi Smartphone Tech News Technology বাংলা খবর বাংলা টেক নিউজ

Redmi 9A SmartphoneXiaomi তাদের বাজেট ফোনগুলির তালিকায় সর্বশেষ ফোনটি হল Redmi 9A. Redmi 9A ফোনটিকে গত জুন মাসের ৩০ তারিখে লঞ্চ করা হয়েছিল। এর আগেও ফোনটিকে কয়েকবার ফ্ল্যাশ সেলে বিক্রি করা হয়েছে। আবার ফোনটিকে আগামী ৯ই সেপ্টেম্বর দুপুর ১২টায় অ্যামাজন এবং mi.com থেকে বিক্রি করা হবে।

Redmi 9A ফোনটির মধ্যে দেওয়া হয়েছে ৬.৫৩ ইঞ্চির ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে এবং ৫,০০০mAh পাওয়ার ব্যাটারি। দেখেনিন কোম্পানি এই ফোনটির মধ্যে কি কি ফিচার দিয়েছে এবং কি অফার আছে।

আরও পড়ুনঃ দুর্দান্ত ফিচার নিয়ে লঞ্চ হতে চলেছে Poco M2 Smartphone, দেখেনিন দাম ও ফিচার।

Redmi 9A ফিচার

Redmi 9A স্মার্টফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি+ ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। যার স্ক্রীন রেজুলসন ৭২০ পিক্সেল বাই ১৬০০ পিক্সেল। এই স্মার্টফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়া এই ফোনটির আরও একটি স্টোরেজ ভেরিয়েন্ট রয়েছে, যাতে আপনি পেয়ে যাবেন ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। মেমোরি কার্ড এর মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এটিতে ডুয়েল ন্যানো সিম লাগানো যাবে।

ফটোগ্রাফির জন্য ফোনটির পিছনে দেওয়া হয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের AI ক্যামেরা। এছাড়া সেলফি তোলার জন্য ও ভিডিও কলের জন্য রয়েছে ০৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাওয়ারের জন্য এতে দেওয়া হয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সহ ৫০০০mAh ব্যাটারি। কোম্পানির দাবী অনুযায়ী ফোনটির ব্যাটারি ২৪ঘণ্টা পর্যন্ত চলবে।

আরও পড়ুনঃ কোয়াড ক্যামেরা ও ৬০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হয়েছে Realme C15 স্মার্টফোন।

এর মধ্যে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ অডিও জ্যাক উপলব্ধ রয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১০ এর লেটেস্ট ভার্সন দেওয়া হয়েছে। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই। এর ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ লাইট পেয়ে যাবেন।

Redmi 9A দাম ও অফার

Redmi 9A ফোনটি তিনটি রঙের সাথে এসেছে। সবুজ, নীল এবং কালো রঙে কিনতে পারবেন। ফোনটির ২জিবি র‍্যাম এবং ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত ভেরিয়েন্টের দাম মাত্র ৬,৭৯৯ টাকা। এদিকে এই ফোনটির ৩জিবি র‍্যাম এবং ৩২জিবি স্টোরেজ ভেরিয়েন্টের জন্য আপনাকে খরচা করতে হবে ৭,৪৯৯ টাকা। আপনি ফোনটিকে নো-কোস্ট ইএমআই এর মাধ্যমে কিনতে পারবেন। এছাড়া ফোনটিকে HSBC Cashback কার্ড দিয়ে কেনা হয় তাহলে ৫% ইনস্ট্যান্ট ডিস্কাউন্ট পাওয়া যাবে।

আরও পড়ুনঃ বাজারে আসতে চলেছে ১৫ হাজারের মধ্যে OnePlus Clover স্মার্টফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *