AndroidMobile phoneReviewSamsungSmartphoneTech BanglaTech NewsTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Samsung Galaxy A22 স্মার্টফোন 18,499 টাকায় ভারতে লঞ্চ হল, জানুন স্পেসিফিকেশন

সামসুং কোম্পানি আবার একটি নতুন A সিরিজ স্মার্টফোন ভারতের বাজারে নিয়ে এসেছে। যার মডেল নাম্বার Samsung Galaxy A22 । এই ফোনে রয়েছে ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে, 5000mAh-এর পাওয়ারফুল ব্যাটারি এবং 48 মেগাপিক্সেলযুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ।

Samsung Galaxy A22

আরও পড়ুনঃ boAt Airdopes 281 Pro ইয়ারবাডটি খুবই সস্তায় লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

Samsung Galaxy A22 ফোনটি ভারতের বাজারে চুপিসাড়েই লঞ্চ হয়ে গেল। কিছু দিন আগেই গুজব উঠেছিল যে, ফোনটি লঞ্চের আগেই সেলের জন্য দেশের বিভিন্ন অফলাইন স্টোরে হাজির হয়েছে। ফোনটিকে মাত্র 18,499 টাকায় ভারতের বাজারে লঞ্চ করা হল।

এই ডিভাইসে রয়েছে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ। Samsung Galaxy A22 ফোনটি 90 হার্টজ AMOLED ডিসপ্লে এবং 15W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ এসেছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক এই ফোনের দাম ও অন্যান্য ফিচার্স সম্পর্কে বিস্তারিত।

Samsung Galaxy A22 ফোনটিকে কেবল মাত্র একটি স্টোরেজ ভেরিয়েন্টে আনা হয়েছে। যার মধ্যে রয়েছে 6GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজ। এর দাম রাখা হয়েছে 18,499 টাকা। দুটি কালার অপশন ফোনটিকে পাওয়া যাবে, ব্ল্যাক ও মিন্ট কালার। ফোনটিকে Samsung India ওয়েবসাইট-এ ফোনটিকে বিক্রির জন্য উপলব্ধ করা হয়েছে। খুব শিগগিরই অন্যান্য রিটেইল চ্যানেলেও এই ফোন চলে আসবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ boAt Airdopes 281 Pro ইয়ারবাডটি খুবই সস্তায় লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

Samsung Galaxy A22 ফোন ফিচার্স

এই ফোনে রয়েছে 6.4 ইঞ্চির ফুল এইচডি+ Super AMOLED ওয়াটার -ড্রপ নচ ডিসপ্লে, যার স্ক্রীন রেজোলিউশন 720 পিক্সেল বাই 1600 পিক্সেল, 20:9 অ্যাসপেক্ট রেশিও এবং 90 হার্টজ রিফ্রেশ রেট। পাওয়ার ব্যাকআপের জন্য এতে 5,000mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 15W অ্যাডাপ্টিভ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির ওজন মাত্র 186 গ্রাম এবং পরিমাপ 159.3 x 73.6 x 8.4 মিমি।

এর মধ্যে রয়েছে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি সেন্সরটি হল 48 মেগাপিক্সেলের, যার অ্যাপার্চার f/1.8। এই লেন্স আবার অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে। এছাড়া এই ফোনটিতে রয়েছে 8 মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, একটি 2 মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার এবং আর একটি 2 মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সেলফি এবং ভিডিয়ো কলিংয়ের জন্য এতে পেয়ে যাবেন 13 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য ফোনটিতে বেবহার করা হয়েছে অক্টা-কোর প্রসেসর, যা পেয়ার করা হয়েছে 6GB RAM-এর সাথে। ফোনটি Android 11 বেসড One UI 3.1 Core অপারেটিং সিস্টেমে চলবে। এতে 128GB ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এছাড়াও থাকছে একটি ডেডিকেটেড মাইক্রো-এসডি কার্ড স্লট, যার সাহায্যে 1TB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবে।

কানেক্টিভিটির দিক থেকে Samsung Galaxy A22 ফোনে রয়েছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS, USB Type-C পোর্ট এবং একটি 3.5mm অডিও জ্যাক। সিকুরিটির জন্য এতে দেওয়া হয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আরও পড়ুনঃ Realme Buds Q2 ভারতে 24 জুন লঞ্চ হবে, দেখুন সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close