5GAndroidGadgetsMobile phoneSamsungTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

মার্চেই বাজারে আসছে Samsung Galaxy A52 এবং A72 স্মার্টফোন, দেখেনিন ফিচার

বিগত কিছু দিন ধরেই চর্চায় রয়েছে Samsung এর Galaxy A52 এবং Galaxy A72 স্মার্টফোন দুটি এবং বেশ কিছু বেঞ্চমার্কিং ওয়েবসাইটে ফোন দুটিকে লিস্টও করা হয়েছে।

এই লিস্টিং থেকে Samsung Galaxy A সিরিজের এই দুটি মডেলের একগুচ্ছ ফিচার্সও ফাঁস হয়েছে। কিন্তু কোম্পানির পক্ষ থেকে এখনও অবধি ফোন দুটির লঞ্চের তারিখ প্রকাশিত হয়নি। জানা গিয়েছে, মার্চেই ভারতের বাজারে হাজির হচ্ছে Samsung Galaxy A52 এবং Galaxy A72 স্মার্টফোন দুটি।

আরও পড়ুনঃ 7000mAh ব্যাটারির সাথে আসতে চলেছে Samsung Galaxy F62 স্মার্টফোন।

91mobiles ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে। এখানে বলা হয়েছে, মার্চ মাসের মাঝামাঝি সময়ে ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন দুটি। পাশাপাশিই এও জানা গিয়েছে যে সামসুং Galaxy A52 এবং Galaxy A72 মডেল দুটির 4G এবং 5G এই দুটি ভেরিয়েন্টেই ভারতে লঞ্চ হবে।

Samsung Galaxy A52 ফোন ফিচার

ফোনটির মধ্যে Android 11 অপারেটিং সিস্টেম থাকবে। পাওয়ারের জন্য শক্তিশালী ব্যাটারি দেওয়া হবে, যা 15W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গিয়েছে। এতে প্রসেসর হিসেবে থাকতে পারে Qualcomm Snapdragon 750G চিপসেট।

Samsung Galaxy A52 স্মার্টফোনে 6.5 ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে দেওয়া হবে এবং এর ডিসপ্লেতে Infinity-O কাটআউটও থাকবে। এর স্ক্রীনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির রিয়ার ক্যামেরা একটু ভিন্ন ধরনের হতে চলেছে। কারণ, এতে অন্যান্য স্মার্টফোনের মতো কোনও বেজ়েল দেওয়া হবে না।

samsung galaxy a52 smartphoneকানেক্টিভিটির জন্য এই 5G ফোনে USB Type-C পোর্ট এবং 3.5mm হেডফোন জ্যাক দেওয়া থাকবে। রিয়ার ক্যামেরা (64+12+05+05 MP) থাকবে একটি 64 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি 12 মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি 5 মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং একটি ম্যাক্রো সেন্সর।

এদিকে কোম্পানি Galaxy A52 4G মডেলও লঞ্চ করবে Samsung। সে ক্ষেত্রে ফোনের বাদ বাকি সব ফিচার একই হবে। কেবল 5G-র পরিবর্তে সেই মডেলটি 4G সাপোর্টেড হবে।

আরও পড়ুনঃ আজ বাজারে আসছে সস্তা Infinix Smart 5 ফোন, দেখে নিন দাম ও ফিচার।

Samsung Galaxy A72 ফোন ফিচার

Samsung Galaxy A72 ফোনটিও 4G এবং 5G দুই ভ্যারিয়্যান্টে বাজারে আসবে। বিভিন্ন সোশ্যাল মিডিয়া থেকে জানা গিয়েছে যে, এই ফোনেও 6.7 ইঞ্চির পাঞ্চ-হোল ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। এছাড়া ফোনের পিছনে থাকবে গ্লাস এবং একটি অ্যালুমিনিয়মন ফ্রেম।

এই ফোনটির রিয়ার ক্যামেরায় থাকতে পারে কোয়াড ক্যামেরা সেটআপ। যার মূল ক্যামেরাটি হবে 64 মেগাপিক্সেলের। এছাড়াও এতে থাকবে একটি 12 মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি 5 মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর ও একটি ডেপথ্ সেন্সর।

Samsung Galaxy A72 ফোনে একটি 3.5mm হেডফোন জ্যাক, একটি USB Type-C পোর্ট এবং ফোনটির নীচে থাকবে স্পিকার গ্রিলে।

গিকবেঞ্চের রিপোর্ট থেকে জানা গিয়েছে, Samsung Galaxy A72-র 4G ভার্সনে থাকবে Android 11 অপারেটিং সিস্টেম। এছাড়া এতে থাকবে 8GB RAM  ও Qualcomm Snapdragon 720G প্রসেসর।

ফোন দুটির দাম সম্পর্কে কোন তথ্য এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তবে আশা করছি ফোন দুটির দাম ১৫ হাজার টাকার মধ্যে থাকবে।

আরও পড়ুনঃ Motorola কোম্পানি লঞ্চ করল Moto E6i স্মার্টফোন, রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button