EarbudsGadgetsSamsungTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Samsung Galaxy Buds 2 লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি ও ব্যাটারি ব্যাকআপ

Samsung 11ই আগস্ট Galaxy Unpacked ইভেন্টে তাদের নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাড Samsung Galaxy Buds 2 লঞ্চ করেছে। এই ইয়ারবাডটিকে 2019 সালে লঞ্চ হওয়া Samsung Galaxy Buds এর উত্তরসূরী হিসেবে নিয়ে আসা হয়েছে।

Samsung Galaxy Buds 2

আরও পড়ুনঃ Samsung Galaxy A12 Nacho স্মার্টফোন লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

আপনাদের জানিয়ে রাখি যে সামসুং কোম্পানি গতবছর Samsung Buds+ লঞ্চ করেছিল। নতুন সামসুং Galaxy Buds 2 এটিরও (বাডস প্লাস) আপগ্রেড ভার্সন বললেও চলে। নতুন এই ইয়ারবাডে সবচেয়ে বড় যে পরিবর্তন করা হয়েছে সেটি হলো অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলশন (ANC) সাপোর্ট, যা এর পূর্বসূরীতে দেওয়া নেই।

আবার এই গেজেটটির ডিজাইনও কিছুটা আপগ্রেড করা হয়েছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক নতুন এই ইয়ারবাডটির দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত তথ্য।

Samsung Galaxy Buds 2 ইয়ারবাডটিকে 149.99 ডলার বা ভারতীয় মুল্যে 11,100 টাকায় নিয়ে আসা হয়েছে। আগামী 27 শে আগস্ট থেকে স্যামসাং গ্যালাক্সি বাডস 2 ইয়ারবাডটিকে আমেরিকাসহ বেশ কয়েকটি মার্কেটে পাওয়া যাবে। এটি গ্রাফাইট, ল্যাভেন্ডার, অলিভ এবং হোয়াইট কালারে বিক্রয় করা হবে। যদিও ভারতে কবে এটিকে লঞ্চ করা হবে বা এর দাম কত হবে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

আরও পড়ুনঃ Tecno Camon 17 সিরিজের ফোন কিনলেই পেয়ে যাবেন বিনামূল্যে 2 হাজার টাকা দামের ইয়ারবাড

Samsung Galaxy Buds 2 এর ফিচার

স্যামসাং গ্যালাক্সি বাডস 2 ইয়ারবাড টু ওয়ে ড্রাইভার সহ এসেছে, যার মধ্যে টুইটার ও উফার (লো ফ্রিকোয়েন্সি প্রদান করে) রয়েছে। এতে দেওয়া হয়েছে তিনটি মাইক্রোফোন, যার মধ্যে দুটি মাইক্রোফোন অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশনের জন্য বেবহিত হবে।

সেন্সরের জন্য স্যামসাং গ্যালাক্সি বাডস 2 ইয়ারবাডে অ্যাকসিলরোমিটার, জাইরোস্কোপ, প্রক্সিমিটি সেন্সর, হল সেন্সর, টাচ সেন্সর এবং একটি ভয়েস পিকআপ ইউনিট রয়েছে। উন্নত কানেক্টিভিটির জন্য এই ইয়ারবাডে আছে Bluetooth 5.2 ভার্সন। ইয়ারবাডটি IPX7 রেটিং প্রাপ্ত, যার জন্য এটি জল প্রতিরোধীক।

কোম্পানি দাবি করেছে যে Samsung Galaxy Buds 2 চার্জিং কেস সহ 29 ঘন্টা ব্যাটারি ব্যাকআপ প্রদান করবে। এছাড়া একবার চার্জে ইয়ারবাডটি (চার্জিং কেস ছাড়া) 7.5 ঘন্টা প্লেব্যাক টাইম অফার করবে। যদিও অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলশন (ANC) ফিচার অন থাকলে ব্যাটারি লাইফ কমে দাঁড়াবে 20 ঘন্টা।

স্যামসাং গ্যালাক্সি বাডস 2 ইয়ারবাডটি 61mAh ব্যাটারি সহ এসেছে। যেখানে চার্জিং কেসে থাকছে 472mAh ব্যাটারি। মাত্র পাঁচ মিনিটের চার্জে ইয়ারবাডটিতে 1 ঘন্টা গান শোনা যাবে। এতে Qi ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। চার্জি কেসের ওজন 41.2 গ্রাম। প্রতিটি বাডের ওজন 5 গ্রাম করে।

আরও পড়ুনঃ Samsung Galaxy A22 স্মার্টফোন 18,499 টাকায় ভারতে লঞ্চ হল, জানুন স্পেসিফিকেশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close