AndroidGadgetsReviewSamsungTabTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Samsung Galaxy Tab S7 FE 5G এবং Galaxy Tab A7 Lite 23 জুন ভারতে লঞ্চ হবে, জেনে নিন দাম ও ফিচার

Samsung কোম্পানি ভারতের বাজারে আরও দুটি শক্তিশালী ডিভাইস Samsung Galaxy Tab S7 FE 5G এবং Samsung Galaxy Tab A7 Lite লঞ্চ করার ঘোষণা করেছে। এই ডিভাইস দুটিকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে লিস্ট করা হয়েছ।

Samsung Galaxy Tab S7 FE

আরও পড়ুনঃ Realme Narzo 30A ফোনটিকে সস্তা দামে কেনার সুযোগ, দেখুন কোথায় পাবেন

জানা গিয়েছে যে, Samsung Galaxy Tab S7 FE 5G এবং Samsung Galaxy Tab A7 Lite  ডিভাইস দুটিকে আগামী 23 জুন ভারতে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হবে। এদিকে, এই দুটি ট্যাবলেটকে বাজারে আনার পূর্বেই এদের দামও প্রকাশ পেয়েছে।

Galaxy Tab S7 FE 5G এবং Galaxy Tab A7 Lite দামের সংবাদ সংস্থা আইএনএসের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। Samsung কোম্পানি এই দুটি ডিভাইসকে ভারতের বাজারে 23 জুন স্যামসুংয়ের লঞ্চ ইভেন্টের মাধ্যমে লঞ্চ করা হবে।

সংস্থার খবরে বলা হয়েছে, Samsung Galaxy Tab A7 Lite এর দাম প্রায় 15,000 টাকার মত হবে, যার মানে হল এটি একটি সস্তা ট্যাবলেট হবে। এদিকে Samsung Galaxy Tab S7 FE 5G এর দাম হবে প্রায় 55,000 টাকার মত। তাহলে চলুন দেখে নেওয়া যাক এই দুটি ডিভাইসের মধ্যে কি কি ফিচার রয়েছে।

Samsung Galaxy Tab S7 FE 5G এর ফিচার স্পেসিফিকেশন

ম্যাজিক S-Pen সাপোর্ট সহ Galaxy Tab S7 FE 5G ট্যাবলেটটিকে লঞ্চ করবে কোম্পানি। এই ট্যাবলেটে 12.4-ইঞ্চির TFT ডিসপ্লে থাকবে, যার স্ক্রীন রেজোলিউশন 2560 পিক্সেল বাই 1600 পিক্সেল।

সামসুং Galaxy Tab S7 FE ট্যাবলেটটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 750 জি প্রসেসর দ্বারা চলবে। এটির মধ্যে থাকবে Android 11 অপারেটিং সিস্টেমে। এটিকে দুটি স্টোরেজ ভেরিয়েন্টের সাথে আনা হবে। যার একটিতে থাকবে 4GB RAM এবং 64GB স্টোরেজ এবং ওপরটিতে থাকবে 6GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টে। এই ট্যাবটিকে চারটি কালার অপশন মাইস্টিক ব্ল্যাক, মাইস্টিক গ্রিন, মাইস্টিক সিলভার এবং মাইস্টিক পিকে লঞ্চ করা হবে।

ফটোগ্রাফির জন্য, এই ট্যাবলেটের পিছনের প্যানেলে সিঙ্গেল 8 মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এর সামনের প্যানেলে থাকবে 5 মেগাপিক্সেলের সিঙ্গেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য Galaxy Tab S7 FE 5G 10,090mAh-এর শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে। যা 45W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এতে Dolby Atmos এবং AKG সাউন্ড সাপোর্ট যুক্ত ডুয়াল স্টিরিও স্পিকার পেয়ে যাবেন।

আরও পড়ুনঃ Realme Narzo 30A ফোনটিকে সস্তা দামে কেনার সুযোগ, দেখুন কোথায় পাবেন

Samsung Galaxy Tab A7 Lite স্পেসিফিকেশন

Samsung Galaxy Tab A7 Lite ট্যাবলেট ডিভাইসটিতে 8.7-ইঞ্চির TFT ডিসপ্লে দেওয়া হয়েছে। এর স্ক্রীন রেজোলিউশন 1340 পিক্সেল বাই 800 পিক্সেল। ট্যাবলেটটি দুটি স্টোরেজ ভেরিয়েন্ট 3GB RAM ও 32GB স্টোরেজ এবং 4GB RAM ও 64GB স্টোরেজ অপশন-এ আনা হয়েছে। এতে বেবহার করা হয়েছে MediaTek Helio P22 প্রসেসর এবং এটি Android 11 অপারেটিং সিস্টেম-এ কাজ করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, এই ট্যাবে 5,100mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 15W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য, এই ট্যাবলেটটির পিছনের প্যানেলে একটি 8 মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে এবং সামনের দিকে একটি 2 মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে। এতে Dolby Atmos এবং AKG সাউন্ড সাপোর্ট সহ ডুয়াল স্টিরিও স্পিকার দেওয়া হয়েছে। ট্যাবলেটের ওয়াই-ফাই মডেলের ওজন 366 গ্রাম এবং LTE মডেলটির ওজন 371 গ্রাম।

আরও পড়ুনঃ iPhone iOS 15 আপডেট, কোন কোন ফোন পাবে এবং ফিচার্সে কি কি পরিবর্তন হবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close